আনিসুরের আনন্দ স্থায়ী হলনা! সকালে ছাড়া পেয়েও বিকেলে জেলে, আবারও জিতে গেলেন শুভেন্দু

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, পূর্ব মেদিনীপুর ও কলকাতা, ২ মার্চ: অবিভক্ত মেদিনীপুরে যে ‘দাদা’ একজনই,‌ ফের বুঝিয়ে দিলেন রাজ্যের প্রাক্তন পরিবহনমন্ত্রী এবং বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। তাই, দুপুরে তমলুক আদালত থেকে ছাড়া পেয়েও বিকেলে ফের জেলে প্রবেশ করতে হল, পাঁশকুড়ার প্রাক্তন তৃণমূল নেতা আনিসুর রহমান’কে। প্রসঙ্গত, কুরবান শাহ হত্যা মামলায়, আজই সরকারের তরফে তাঁর বিরুদ্ধে মামলা প্রত্যাহার করা হয়েছিল তমলুক আদালতে। বিচারপতি আনিসুরের জামিনে সায় দিয়েছিলেন। কিন্তু, সেই জামিন স্থায়ী হল মাত্র কয়েক ঘণ্টা। দুপুরের পর কলকাতা হাইকোর্টে, জামিনের উপর স্থগিতাদেশ জারি করা হল। জয় হল কুরবান শাহের পরিবারের। রাজনৈতিক মহল বলছে এই জয়, পরোক্ষে বিজেপি নেতা শুভেন্দু অধিকারীরই!

thebengalpost.in
আনিসুর রহমান ফের জেলে :

[ আরও পড়ুন -   "মীরজাফর সাবধান দাদা আসছে" পোস্টারে ছয়লাপ মেদিনীপুর, নতুন রাজনৈতিক জল্পনায় সরগরম জেলা শহর ]

উল্লেখ্য যে, ২০১৯ সালে পাঁশকুড়ার তৃণমূল নেতা কুরবান শাহ হত্যা মামলায়, জেলে যেতে হয়েছিল আনিসুর রহমানকে। আনিসুর তখন বিজেপি’তে; আর শুভেন্দু তখন তৃণমূলের প্রভাবশালী নেতা তথা অবিভক্ত মেদিনীপুরের সবথেকে জনপ্রিয় জননেতা। স্বভাবতই, রাজনৈতিক জগতে বরাবরই তাঁর ‘শত্রু’ হিসেবে পরিচিত আনিসুরকে একাধিক ধারায় জেলবন্দী হতে হয়েছিল। কিন্তু, খেলা বদলে যায়, ২০২০’র ডিসেম্বর থেকে। শুভেন্দু বিজেপি’তে যোগদানের পরই নন্দীগ্রাম থেকে স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ইঙ্গিত দিয়েছিলেন, আনিসুর’কে জামিন করিয়ে বাইরে নিয়ে আসার বিষয়ে। সেইমতো, আনিসুরের বিরুদ্ধে রাজ্য সরকারের মামলাগুলি প্রত্যাহার করার কাজ শুরু হয়। আর আনিসুর অনুগামীরা পোস্টার দিয়ে দেয়, “মীরজাফর সাবধান! দাদা আসছে।” এরপর, গতকাল আনিসুরের ফেসবুক অ্যাকাউন্ট থেকে ঘোষণা করা হয়, “আগামীকাল সকাল ১০ টায় আমি জেল থেকে বেরোচ্ছি….।” তবে, সেই আনন্দ স্থায়ী হল মাত্র কয়েক ঘণ্টা! তমলুক আদালতের আদেশের বিরুদ্ধে কলকাতা হাইকোর্টে যায় কুরবানের পরিবার। হাইকোর্ট বলে, “রাজ্য সরকার মামলা প্রত্যাহার করতেই পারে। কিন্তু, তার যথেষ্ট কারণ থাকতে হবে। একবার জামিনের বিরুদ্ধে, আরেকবার মামলা প্রত্যাহার! এরকম চলতে পারে না।” আপাতত তাই আনিসুর রহমান’কে জেলেই থাকতে হবে বলে পর্যবেক্ষণ কলকাতা হাইকোর্টের। এরপরই, বিকেল নাগাদ কোলাঘাট থেকে গ্রেফতার করা হয় পাঁশকুড়ার বেতাজ বাদশা আনিসুর’কে।

thebengalpost.in
আনিসুর রহমান :

[ আরও পড়ুন -   "আমাকে আমার লক্ষ্য, আমার কর্ম পদ্ধতি, আমার দায়বদ্ধতা থেকে কেউ সরিয়ে দিতে পারে নি, ভবিষ্যতেও পারবে না", নেতাই গ্রামে 'সেবক' শুভেন্দু বললেন ]