এবার করোনার বলি রাজ্যের এক কংগ্রেস প্রার্থী! দেশে ২ লক্ষ ছাড়িয়ে গেল দৈনিক সংক্রমণ, মৃত্যু ছাড়াল হাজার

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, মুর্শিদাবাদ, ১৫ এপ্রিল: ভোটের আগেই করোনার বলি জাতীয় কংগ্রেসের এক প্রার্থী! মুর্শিদাবাদের সামসেরগঞ্জ বিধানসভা আসনের কংগ্রেস প্রার্থী রেজাউল হকের মৃত্যু হল করোনা আক্রান্ত হয়ে। আগামী ২৬ এপ্রিল রাজ্য বিধানসভা নির্বাচনের সপ্তম দফায় সামসেরগঞ্জ আসনে ভোটগ্রহণ। তার আগেই কলকাতার এক বেসরকারি হাসপাতালে মৃত্যু হল কংগ্রেস প্রার্থীর! পরিবারের সদস্যরা কোভিড প্রোটোকল মেনে তাঁর দেহ মুর্শিদাবাদে নিয়ে যাওয়ার আবেদন জানিয়েছেন। কিন্তু, কোভিড প্রোটোকল মেনে হাসপাতাল কর্তৃপক্ষ কলকাতা পুরসভার হাতে মৃতদেহ তুলে দেবে বলে জানা গেছে। প্রসঙ্গত, শ্বাসকষ্টজনিত সমস্যা থাকায় তাঁকে বুধবার জঙ্গিপুরের এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হওয়ায়, গতকাল রাতেই তাঁকে চিকিৎসার জন্য কলকাতায় নিয়ে আসা হয়েছিল। রাত সাড়ে বারোটা নাগাদ বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। কিন্তু, চিকিৎসকদের সমস্ত চেষ্টা ব্যর্থ করে, আজ (বৃহস্পতিবার) ভোর পাঁচটা নাগাদ তাঁর মৃত্যু হয়। উল্লেখ্য যে, এর আগে রাজ্যের একাধিক প্রার্থী করোনা আক্রান্ত হয়েছেন এবং তামিলনাড়ু’তে ভোটপর্ব মিটতেই করোনার বলি হয়েছিলেন এক কংগ্রেস প্রার্থী। তামিলনাড়ুর কংগ্রেস প্রার্থী পিএসডাবলু মাধব রাও করোনা আক্রান্ত হয়ে রবিবার প্রয়াত হয়েছিলেন। এবার এ রাজ্যেও করোনা কেড়ে নিল এক প্রার্থীর প্রাণ!

thebengalpost.in
প্রয়াত রেজাউল হক :

মোবাইলে খবর পেতে জয়েন করুন
Whatsapp Group এ

অপরদিকে, গত চব্বিশ ঘন্টায় দেশে করোনা সংক্রমণের নতুন রেকর্ড তৈরি হল। দৈনিক সংক্রমণের নিরিখে, এই প্রথম ছাড়িয়ে গেল ২ লক্ষের গন্ডী! গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা সংক্রমিত হয়েছেন ২ লক্ষ ৭৩৯ জন। সব মিলিয়ে দেশে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ১,৪০,৭৪,৫৬৪ জন। স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট জানাচ্ছে, দেশে বর্তমানে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ১,৪৭,১৮৭৭ জন। মৃত্যুতেও ভয়াবহ রেকর্ড! ১০৩৮ জনের মৃত্যু হল গত চব্বিশ ঘণ্টায়। যা দেশের করোনা মৃত্যুর সংখ্যাকে একধাপে ১,৭৩,১২৩-তে পৌঁছে দিয়েছে। তবে, এত মৃত্যুর মধ্যেও আশা জাগাচ্ছে সুস্থ হয়ে ওঠার সংখ্যা। ভারতে এখনও পর্যন্ত করোনা যুদ্ধে জয়ী হয়েছেন, ১,২৪,২৯,৫৬৪ জন। দেশে প্রায় সাড়ে এগারো কোটি (১১,৪৪,৯৩,২৩৮) মানুষকে ইতিমধ্যে করোনার টিকা দেওয়া হয়েছে।

thebengalpost.in
এর আগে প্রয়াত হয়েছেন তামিলনাড়ুর কংগ্রেস প্রার্থী :

দেশের বর্তমান করোনা পরিস্থিতি বলছে, সবথেকে খারাপ অবস্থা মহারাষ্ট্রের। কোভিড ১৯ নিয়ন্ত্রণে বুধবার রাত থেকেই করোনা কার্ফু জারি করেছে মহারাষ্ট্র সরকার। সেখানে বহু বিধিনিষেধের পথে হেঁটেছেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। আগামী ১মে পর্যন্ত সিনেমা, সিরিয়াল ও বিজ্ঞাপনের শ্যুটিংয়ের ওপর জারি হয়েছে নিষেধাজ্ঞা। কেবল কাজের দিনে সকাল ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত অত্যাবশ্যকীয় পণ্য পরিষেবায় ছাড় দেওয়া হয়েছে। বিয়েবাড়িতে ২৫ জনের বেশি জমায়েতে নিষেধাজ্ঞা জারি হয়েছে। তবে, ছাড় দেওয়া হয়েছে গণপরিবহণের মতো বিষয়গুলি। রাজ্যবাসীর জন্য বাস, ট্রেন পরিষেবা চালু রাখা হয়েছে। কার্ফু থেকে ছাড় দেওয়া হয়েছে, সব্জি, ফল, বেকারি ও প্রয়োজনীয় জিনিসপত্রে কেনাকাটার ওপর। এই বিক্রেতাদের ওপর কোনও নিষেধাজ্ঞা জারি হয়নি। ৫,৪৭৬ কোটি টাকার রিলিফ প্যাকেজ ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। সেখানে খাদ্য সুরক্ষা যোজনার সুবিধাভোগীদের জন্য ৩ কেজি গম ২ কেজি চাল দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে। আগামী ১ মাস এই খাদ্যশস্য বিনামূল্যে বিলি করবে মহারাষ্ট্র সরকার। এছাড়াও ‘শিব ভোজন থালি’র ব্যবস্থা করা হয়েছে। যেখানে একমাসে ২ লক্ষ থালি বিনামূল্যে বিতরণ করার আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী। অপরদিকে, দিল্লি, উত্তর প্রদেশ, গুজরাট, মধ্যপ্রদেশ, কেরালা, রাজস্থান, ছত্তিশগড়, তামিলনাড়ু, পশ্চিমবঙ্গ সর্বত্র করোনা ভয়াবহ রেকর্ড গড়ে চলছে। একাধিক রাজ্য ‘নাইট কার্ফু’র পথে হাঁটছে। এই পরিস্থিতিতে, পশ্চিমবঙ্গেও আগামী শুক্রবার সর্বদলীয় বৈঠকের ডাক দিয়েছে নির্বাচন কমিশন।

thebengalpost.in
দেশের করোনা বুলেটিন :

thebengalpost.in
বিভিন্ন রাজ্যের পরিস্থিতি :

আরও পড়ুন -   মর্মান্তিক! করোনা যোদ্ধা 'অন্তঃসত্ত্বা' চিকিৎসকের মৃত্যু হল করোনা'র নির্মম আক্রমণে