রাজাবাজার, রবীন্দ্রনগর, স্টেশনরোড, জর্জকোট, পালবাড়ি সহ মেদিনীপুরে ২৩, খড়্গপুরে ১৯, শালবনীতে ৭ জন করোনা সংক্রমিত, কেশপুর, ডেবরা, সবং, গড়বেতা সহ জেলায় ১৪২

THEBENGALPOST.IN
মেদিনীপুর, খড়্গপুরে ফের সংক্রমিত ৩০ জনের বেশি :
.

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, পশ্চিম মেদিনীপুর, ২৪ সেপ্টেম্বর: একাধিক ‘করোনা যোদ্ধা’ সহ পশ্চিম মেদিনীপুর জেলায় ফের ১৪২ জন করোনা সংক্রামিত হলেন। জেলা স্বাস্থ্য দপ্তরের বুধবার রাতের রিপোর্ট অনুযায়ী, মেদিনীপুর মেডিক্যাল কলেজের আরটি-পিসিআর (RT-PCR), র‌্যাপিড অ্যান্টিজেন (RAPID ANTIGEN) এবং ট্রুনেট (TRUENAT) টেস্টে রিপোর্ট পজিটিভ এসেছে যথাক্রমে, ৮১, ৫৫ ও ৬ (মোট ১৪২) টি। এর মধ্যে মেদিনীপুর শহর ও শহরতলীর ২৩ জন, খড়্গপুর শহর ও গ্রামীণ মিলিয়ে ১৯ জন করোনা সংক্রমিত হয়েছেন। শালবনী’তে দীর্ঘদিন পর একসাথে ৭ জন করোনা সংক্রমিত হয়েছেন, আরটি-পিসিআর এবং বিভিন্ন ক্যাম্পে হওয়া র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট মিলিয়ে। গড়বেতা এলাকায় ফের ৯ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। বেলদা (৯), দাঁতন (৩৩), সবং (২), কেশপুর (৪), ডেবরা (২), ঘাটাল মহকুমা (১১) সহ জেলার সর্বত্র কম বেশি করোনা সংক্রমিত হওয়ার খবর পাওয়া গেছে।

thebengalpost.in
মেদিনীপুর শহর থেকে জেলার‌ বিভিন্ন গ্রাম ফের করোনা সংক্রমিত ১৪২ জন।

.

মেদিনীপুর শহরের জর্জকোর্টে একই পরিবারের দু’জন (৪৩ ও ৪২), পালবাড়িতে একই পরিবারের দু’জন (৫১ ও ৪৪), স্টেশন রোডে একই পরিবারের দু’জন (৬৪ ও ৫৬) এবং পুলিশ লাইনে একই পরিবারের দু’জন (৩৮ ও ৩০) করোনা সংক্রামিত হয়েছেন। এছাড়াও, রাজাবাজার বার্জটাউন, বিধান নগর, রবীন্দ্রনগর, পাটনা বাজার, হবিবপুর, নজরগঞ্জ, কোতোয়ালী সহ বিভিন্ন এলাকা থেকে মোট ৮ জন করোনা সংক্রমিতের সন্ধান পাওয়া গেছে। মেদিনীপুর শহরতলীর ধেড়ুয়া’তে একই পরিবারের দু’জনের রিপোর্ট পজিটিভ এসেছে। এছাড়াও, কোতোয়ালি থানা এলাকায় আরো ৫ জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে বলে জানা গেছে জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে। আক্রান্তদের অনেকেই উপসর্গহীন, তবে বেশ কয়েকজনের জ্বর, গলাব্যথা ও সর্দি-কাশি সহ বিভিন্ন উপসর্গ থাকায় তাঁদের করোনা হাসপাতালে পাঠানো হয়েছে বলেও জানা গেছে। খড়্গপুর শহরেরর সুভাষপল্লী, বিবেকানন্দ পল্লী, ইন্দা, আউটসাইড, মালঞ্চ, নিউ স্যাটেলম্যান্ট সহ বিভিন্ন এলাকা থেকে করোনা সংক্রমিতের সন্ধান পাওয়া গেছে। গতকালের ‌রিপোর্টে খড়্গপুর শহরের যে ১৬ জনের রিপোর্ট পজিটিভ এসেছে, তাঁদের মধ্যে ১৪ জনই রেল কর্মী কিংবা তাঁদের পরিবারের সদস্য বলে জানা গেছে। লোকো পাইলট থেকে ইঞ্জিনিয়ার, ফিটার থেকে সাফাই কর্মী বিভিন্ন কর্মী সংক্রমিত হয়েছেন। এছাড়াও, খড়্গপুর গ্রামীণের মাদপুর সহ বিভিন্ন এলাকায় মোট ৩ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। সবং‌ এর মনোহরপুর, বুড়াল, পিংলা (২) সহ মোট ৪ জনের রিপোর্ট পজিটিভ এসেছে গতকাল রাতে। ডেবরাতে (সঠিক ঠিকানা উল্লেখিত হয়নি) দু’জনের রিপোর্ট পজিটিভ এসেছে। এছাড়াও, কেশপুরের কেশপুর (২), কাকতা (আনন্দপুর) এবং দোগাছিয়া (ধলহারা) মিলে মোট ৪ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। বেলদা’র ছোটমাতকাৎপুর, দেউলী (২), মোহাম্মদপুর, জেনকাপুর এবং বেলদা‌(২) মিলিয়ে মোট ৯ জন সংক্রমিত হয়েছেন। এরমধ্যে, বেলদা গ্রামীণ হাসপাতালের ১ জন স্বাস্থ্য কর্মীও আছেন বলে জানা গেছে। কেশিয়াড়িতে ১ জন এবং এগরা বইতা, দাঁতন, বাগদা, সাবড়া সহ দাঁতন ১ ও ২ নং মিলিয়ে মোট ৩৩ জনের রিপোর্ট পজিটিভ এসেছে গতকাল রাতে। এর মধ্যে, মোহনপুর থানার ৩ জন‌ পুলিশকর্মী আছেন।

thebengalpost.in
পশ্চিম মেদিনীপুর জেলায় সংক্রমিত ১৪২:

.

এদিকে, গড়বেতা’র খড়িকাশুলি (ধাদিকা)’তে একই পরিবারের ৬ জন একসাথে করোনা সংক্রমিত হয়েছেন। এছাড়াও, লাপুড়িয়া, রাধানগর, শ্রীধরপুর মিলিয়ে আরো ৩ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। চন্দ্রকোনা ১ এর ক্ষীরপাইতে ৩ জন, চন্দ্রকোনা ২ এর বসন্তপুর, শ্যামগঞ্জ সহ মোট ৬ জন করোনা সংক্রমিত হয়েছেন। চন্দ্রকোনা রোড এলাকায় ১ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। ঘাটাল থানার ১ জন‌ পুলিশকর্মী সহ ঘাটাল, দাসপুর ১, দাসপুর ২ মিলিয়ে মোট ১১ জনের রিপোর্ট পজিটিভ এসেছে বলে জানা গেছে স্বাস্থ্য দপ্তর সূত্রে। শালবনীর শালবনী (২), বিষ্ণুপুর, চকতারিনী, কেঁজাপাড়া সহ বিভিন্ন এলাকায় মোট ৬ জন এবং পিড়াকাটা পুলিশ পোস্টের ১ জন সাব ইন্সপেক্টর সহ মোট ৭ জন‌ সংক্রমিত হয়েছেন।

.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে