করোনা’র আইপিএল যুদ্ধে ফের ‘হাফসেঞ্চুরি’ মেদিনীপুর-খড়্গপুরের, সবং, গড়বেতা, চন্দ্রকোনা, শালবনী, কেশিয়াড়ি, ঘাটাল সহ জেলার স্কোর ১৭৭

thebengalpost.in
মেদিনীপুর শহ ও খড়্গপুর শহরে বিপুল করোনা সংক্রমণ:
.

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, পশ্চিম মেদিনীপুর, ২৩ সেপ্টেম্বর: পশ্চিম মেদিনীপুর জেলা‘র করোনা-আইপিএলে তীব্র প্রতিদ্বন্দ্বীতা খড়্গপুর ও মেদিনীপুরের মধ্যে! সংক্রমণের লড়াইতে, কেউ কাউকে এক ইঞ্চিও জায়গা ছেড়ে দিতে রাজি নয়! সেই লড়াই জারি আছে, মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) রাতের রিপোর্টেও। পশ্চিম মেদিনীপুর জেলার মোট আক্রান্ত ১৭৭ জনের মধ্যে, ১০০ জনের বেশি (১১৬) দুই বিখ্যাত শহরেরই। বাকিরা, সবং (৫), কেশিয়াড়ি (৪), বেলদা (২), দাঁতন (১০), গড়বেতা (৫), শালবনী (১) ও ঘাটাল মহকুমা (২২)’র। জেলার মঙ্গলবার রাতের রিপোর্ট অনুযায়ী, আরটি-পিসিআর (মেদিনীপুর মেডিক্যাল) টেস্টে ১২০ জন, র‌্যাপিড অ্যান্টিজেনে ৪৯ জন, ট্রুনেট ৫ জন এবং কলকাতার ‌সিএমআরআই এর রিপোর্ট অনুযায়ী ৩ জন সংক্রমিত হয়েছেন। গত চব্বিশ ঘণ্টায় জেলায় মোট করোনা সংক্রমিতের সংখ্যা ১৭৭, মৃত্যু হয়েছে ২ জনের। এই মুহূর্তে, জেলায় চিকিৎসাধীন বা সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা দু’হাজারের থেকেও কম (১৯৯৭)। মোট আক্রান্ত ৮৬৯১, মোট মৃত্যু ১২৮ জনের। জেলায় গত চব্বিশ ঘণ্টায় সুস্থ হয়েছেন প্রায় ২০০ জন।‌ সুস্থতার হার ৭৫ শতাংশের বেশি।

thebengalpost.in
জেলায় সংক্রমিত ১৭৭ :

.

গত চব্বিশ ঘণ্টায় মেদিনীপুর শহর ও শহরতলী মিলিয়ে করোনা সংক্রমিত হয়েছেন ৫৫ জন। এর মধ্যে মেদিনীপুর ‌শহরের ৪৩ জন এবং শহরতলীর চাঁদড়া (চিলগোড়া), দেয়াপাড়া, খালসিউলি, খয়রুল্লা এলাকার ১২ জন। মেদিনীপুর শহরের মেদিনীপুর মেডিক্যাল কলেজের ৩ জন চিকিৎসক (৬১, ৩৬, ৩২) সহ ৫ জন করোনা সংক্রমিত হয়েছেন। এছাড়াও, চিড়িমারসই এলাকায় একটি পরিবারের মা ও মেয়ে (৩২ ও ৯)’র রিপোর্ট পজিটিভ এসেছে মঙ্গলবার। অপরদিকে, ডাকবাংলো রোড, বিধাননগর, রাঙামাটি, তাঁতিগেড়িয়া, নতুনবাজার, বল্লভপুর, সেখপুরা, মির্জাবাজার, মিঞাবাজার, পাহাড়ীপুর, ধর্মা, হাতারমাঠ, খাপ্রেলবাজার এলাকাতেও ১ জন‌ করে করোনা সংক্রমিতের সন্ধান পাওয়া গেছে। মীরবাজার, কুইকোটা সহ শহরের আরো এক দুটি এলাকায় পরিবারপিছু ২ জন করে সংক্রমিত হয়েছেন। কোতোয়ালী থানা এলাকায় আরো ৭ জন সংক্রমিতের সন্ধান পাওয়া গেছে মঙ্গলবার। অশোকনগর এলাকায় ২ জন রেলকর্মী’র রিপোর্ট পজিটিভ এসেছে। মেদিনীপুর সদর‌ ব্লকের চাঁদড়া’র চিলগোড়া ও দেয়াপাড়া এলাকায় যথাক্রমে ২ জন ও ৭ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। খালশিউলি’তে একজনের রিপোর্ট পজিটিভ এসেছে। প্রসঙ্গত উল্লেখ্য, মেদিনীপুর শহর এর আগেরদিন (সোমবার)ও সংক্রমণের নিরীখে হাফসেঞ্চুরি হাঁকিয়েছিল।

thebengalpost.in
মেদিনীপুর ও খড়্গপুরের হাফ সেঞ্চুরি :

.

খড়্গপুর ‌শহর‌ ও গ্রামীণ মিলিয়ে প্রায় ৬১ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। শুধুমাত্র রেল সূত্রে ১৫ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। ই.এফ লাইন (Emergency Force Line) এর একসাথে ৮ জন পুলিশকর্মী সংক্রমিত হয়েছেন। জেলার এই জরুরী বিভাগের পুলিশকর্মী দের বয়স ৩০ থেকে ৩৫ এর মধ্যে। এছাড়াও, সুভাষপল্লী এলাকায় ৫ জন, মালঞ্চ এলাকায় ৪ জন, আইআইটি’র এক কর্মী (সিএমই গেট, ধোবিঘাটের বাসিন্দা), কৃষ্ণনগর, শ্রীকৃষ্ণপুর, ইন্দা, কৌশল্যা (২), ঝুলি (২), সারদাপল্লী, তালবাগিচা সহ বিভিন্ন এলাকা থেকে সংক্রমিতদের সন্ধান পাওয়া গেছে। গ্রামীণের, মাদপুরে ৩ জন, পাপরআড়া ২ জন, ডায়মন্ড টাওয়ার, গোকুলপুর সহ ৭ জন সংক্রমিত হয়েছেন। এছাড়াও, কেশিয়াড়ি’র আগরপাড়া, লালপুর, কুসুমপুর, বেগমপুর সহ মোট ৪ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। মালপাড়া, সাউটিয়া, কুশবসান সহ বাগদা, বেলদা ও দাঁতন মিলিয়ে ১২ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। শালবনী’র এক প্রৌঢ়ের (৬২) রিপোর্ট পজিটিভ এসেছে মঙ্গলবার। সবং এর জামনা’র (পিংলা) ৪ জন ও রুইমানের ১ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। গড়বেতা’র গড়বেতা, সাতবাঁকুড়া সহ কয়েকটি এলাকা মিলিয়ে মোট ৫ জন ও ক্ষীরপাই (১), দাসপুর (১৫) ও ঘাটাল (৬) মিলিয়ে প্রায় ২২ জনের রিপোর্ট পজিটিভ এসেছে মঙ্গলবার রাতে, এমনটাই জানা গেছে জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে।

.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে