ফের খড়্গপুর গ্রামীণের চার পুলিশকর্মী একসাথে সংক্রমিত! রেলশহরে মোট ৩২, মেদিনীপুরে কিছুটা কমে ১৭, জেলায় ১৩৩ জন করোনা আক্রান্ত, গত চব্বিশ ঘন্টা মৃত্যু-হীন

thebengalpost.in
মেদিনীপুর ও খড়্গপুরে সংক্রমণ অব্যাহত :
.

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, পশ্চিম মেদিনীপুর, ১৭ অক্টোবর: পশ্চিম মেদিনীপুর জেলা স্বাস্থ্য দপ্তরের শুক্রবার রাতের রিপোর্ট অনুযায়ী, জেলায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৩৩ জন (র‌্যাপিড ২৬ এবং আরটি-পিসিআর ১০৭)। ফলে, পশ্চিম মেদিনীপুরে মোট করোনা আক্রান্ত বেড়ে হল, ১২৪৪৫ জন (জেলা স্বাস্থ্য দপ্তরের রিপোর্ট অনুযায়ী)। তবে, ৮৮ শতাংশ হারে সুস্থ হয়ে উঠেছেন ১০৯৩৮ জন। চিকিৎসাধীন বা সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা মাত্র ১৫০৭। এর মধ্যে, করোনা হাসপাতালে আছেন ২৪৫ জন এবং উপসর্গহীন ১২৬২ জন আছেন হোম আইশোলেশনে। গত চব্বিশ ঘণ্টায় পশ্চিম মেদিনীপুরে একজনেরও মৃত্যু হয়নি। ফলে মোট মৃত্যু’র সংখ্যা ১৮১ ই আছে।

thebengalpost.in
শালবনী করোনা হাসপাতাল :

.

করোনা আক্রান্ত ১৩৩ জনের মধ্যে শুধুমাত্র খড়্গপুর শহর ও শহরতলীতে আক্রান্ত ৩২ জন। এই তালিকায় খড়্গপুর গ্রামীণ থানা (Kharagpur Local Police Station)’র অন্তর্গত সাদাতপুর পুলিশ ফাঁড়ির (Sadatpur Out Post) ৪ জন পুলিশ কর্মী আছেন। এস আই শেখ ফরিদ উদ্দিন (৫৫), এসআই সাহেব প্রামাণিক (২৩), শ্যামলেন্দু মাহাত (৩০) এবং হেমনাথ বেরা (২৯) ‘র রিপোর্ট পজিটিভ এসেছে বলে জানা গেছে পুলিশ সূত্রে। এছাড়াও, রেলশহরে রেল সূত্রে ফের ৭ জন করোনা সংক্রমিত হয়েছেন। অপরদিকে, ইন্দা (২), বারবেটিয়া, ভবানীপুর, নিউ সেটেলমেন্ট, নিউ ডেভেলপমেন্ট, বেনাপুর, হিজলী, সি আর নগর প্রভৃতি এলাকা থেকে করোনা সংক্রমিতের সন্ধান পাওয়া গেছে। আরআইটি ক্যাম্পাসে, একই পরিবারের ২ জন সহ মোট ৩ জন করোনা সংক্রমিত হয়েছেন। ডিভিসি তেও একই পরিবারের ২ জন করোনা সংক্রমিত হয়েছেন। শহর ও গ্রামীণের বিভিন্ন এলাকায় আরো ৪ জনের রিপোর্ট পজিটিভ এসেছে শুক্রবার রাতে।

thebengalpost.in
খড়্গপুর গ্রামীণ থানার সাদাতপুর আউটপোস্টে একসাথে আক্রান্ত ৪ জন :

.

মেদিনীপুর শহরের সংক্রমণ কিছুটা কমেছে এদিন। শহর ও শহরতলী মিলিয়ে সংক্রমিত হয়েছেন ১৭ জন। শহরের হবিবপুরে একই পরিবারের ৩ জনের (বাবা ৪০, মা ৩০ ও সন্তান ৫) করোনা রিপোর্ট পজিটিভ এসেছে বলে জানা গেছে স্বাস্থ্য দপ্তর সূত্রে। রাঙামাটিতেও একই পরিবারের দুই ভাই (৫৬ ও ৫২) সহ মোট ৩ জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে এই এলাকায়। এছাড়াও, বিধান নগর এলাকায় দুই মহিলার (৪৬ ও ৪১) রিপোর্টও পজিটিভ এসেছে শুক্রবার রাতে। পুলিশ লাইনে নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ৩ জন (৪২ ও ৩৬ বছরের দুই ব্যক্তি এবং ৫৫ বছরের মহিলা)। অন্যদিকে, জুগনুতলা, ধর্মা, শরৎপল্লী, কেরানিচটী প্রভৃতি এলাকাতেও ১ জন করে করোনা আক্রান্ত হয়েছেন। শহরতলীতে আরো ২ জনের রিপোর্ট পজিটিভ এসেছে বলে জানা যায়। অপরদিকে, শালবনীর বীরঘষার এক প্রৌঢ় (মেডিক্যাল কলেজে ভর্তি, ৭৫) এবং দেবগ্রামের এক যুবক (৩৪) করোনা সংক্রমিত হয়েছেন। গোয়ালতোড়ে ৩ জন, চন্দ্রকোনা টাউনে ৫ জন, চন্দ্রকোনা রোডে ১ জন, গড়বেতায় ২ জন (হুমগড় ও খড়্কুশমা), সবংয়ে ১ জন করোনা সংক্রমিত হয়েছেন। দাঁতনের তারারুই ও ভবানীপুরে একই পরিবারের ২ জন করে মোট ৪ জন এবং ভবানীপুরে আরো ২ জন করোনা সংক্রমিত হয়েছেন। এছাড়াও, দাঁতন ও মোহনপুরে ১ জন করে করোনা আক্রান্ত হয়েছেন। এদিকে, ঘাটাল মহকুমায় সংক্রমণ কিছুটা কমে ২৩ হয়েছে এদিন। ঘাটালে ১২ জন, দাসপুর ১ নম্বরে ৫ জন, ২ নম্বরে ৩ জন এবং ক্ষীরপাইতে ৫ জনের রিপোর্ট পজিটিভ এসেছে বলে জানা গেছে জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে।

.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে