খড়্গপুর মহাকুমা হাসপাতালের সুপার সহ জেলায় সংক্রমিত ১৬৪ জন, মেদিনীপুর, খড়্গপুর, ডেবরা, সবং, বেলদা সহ সর্বত্র সংক্রমণ

Corona Infected Super of Kharagpur SDH

.

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, পশ্চিম মেদিনীপুর, ১৭ সেপ্টেম্বর : পশ্চিম মেদিনীপুর জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে পাওয়া তথ্য অনুযায়ী, বুধবার (১৬ সেপ্টেম্বর) জেলায় করোনা সংক্রমিত হয়েছেন ১৬৪ জন (রাজ্যের বুলেটিন অনুযায়ী ২৪০ জন)। জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গেছে, মেদিনীপুর মেডিক্যাল কলেজের ভিআরডিএলে সম্পন্ন হওয়া আরটি-পিসিআর টেস্টে ১১৪ জনের রিপোর্ট পজিটিভ এসেছে এবং র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টে পজিটিভ এসেছে ৫০ জনের (খড়্গপুর ও শালবনীর অ্যান্টিজেন পরীক্ষার ক্যাম্প ধরে)। জেলায় গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ১৬৮ জন। এদিকে, জেলার একেবারে শীর্ষস্থানীয় করোনা যোদ্ধা তথা খড়্গপুর মহাকুমা হাসপাতালের সুপার ডাঃ কৃষ্ণেন্দু মুখোপাধ্যায়ের (৪৮) রিপোর্ট পজিটিভ এসেছে গতকাল সন্ধ্যায়। গত কয়েকদিন ধরেই তাঁর গলা ব্যথা সহ স্বল্প উপসর্গ ছিল, মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর), তিনি মেদিনীপুর মেডিক্যাল কলেজে তাঁর নমুনা পাঠান আরটি-পিসিআর টেস্টের জন্য। গতকাল সন্ধ্যায়, জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গেছে, তাঁর রিপোর্ট পজিটিভ এসেছে। স্বল্প উপসর্গযুক্ত হওয়ায় তিনি আপাতত হোম আইশোলেশনে আছেন। সূত্রের খবর অনুযায়ী, গতকাল সন্ধ্যা থেকেই সুপারের অফিস বন্ধ করা হয়েছে এবং গত কয়েকদিনে তাঁর প্রত্যক্ষ সংস্পর্শে যাঁরা এসেছিলেন, তাঁদেরও করোনা পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য, এর আগে, মহকুমার হাসপাতালের অ্যাসিস্ট্যান্ট সুপার সোনালী আলু’র রিপোর্টও পজিটিভ এসেছিল। তিনি আপাতত করোনা মুক্ত হলেও, এখনো কাজে যোগদান করেননি বলে জানা গেছে। তার মধ্যে, সুপার স্বয়ং সংক্রমিত হওয়ায় একদিকে মহকুমা হাসপাতাল, অপরদিকে সেফ হোম পরিচালনার ক্ষেত্রে নানা সমস্যা হতে পারে বলে মনে করা হচ্ছে। ডাঃ মুখোপাধ্যায় ছাড়াও গতকালের আরটি-পিসিআর রিপোর্ট অনুযায়ী, খড়্গপুরে আরো ১৯ জনের রিপোর্ট পজিটিভ এসেছে আরটি-পিসিআরে। এর মধ্যে, পুরাতনবাজারে একই পরিবারের ৩ জন, খরিদায় একই পরিবারের ২ জন ছাড়াও, রেল সূত্রে ২ জন সংক্রমিত হয়েছেন। মেদিনীপুর মেডিক্যালে‌ ভর্তি থাকা এক যুবকের (৩০) রিপোর্টও পজিটিভ এসেছে। এছাড়াও, মালঞ্চ, সাউথ সাইড, ভগবানপুর, তালবাগিচা সহ কয়েকটি এলাকাতেও করোনা সংক্রমিতের সন্ধান পাওয়া গেছে। এছাড়াও, র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষায় আরো ৮ জন সংক্রমিত হয়েছেন বলে জানা গেছে। সবমিলিয়ে রেলশহরে সংক্রমিত ২৮ জন।

thebengalpost.in
খড়্গপুর মহাকুমা হাসপাতালের সুপার সহ খড়্গপুরে‌ সংক্রমিত ২৮ জন :

.

অন্যদিকে, আরটি-পিসিআর ও‌ অ্যান্টিজেন মিলিয়ে, গতকাল রাতে মেদিনীপুর শহরে ৭ জন‌ সংক্রমিত হয়েছেন। ধর্মা ও বার্জটাউন এলাকায় দুই প্রৌঢ়া (৫৫ ও ৫৬), নজরগঞ্জের এক বৃদ্ধ (৫৪) ছাড়াও, মিত্র কম্পাউন্ডের এক যুবক (৩৮) করোনা সংক্রমিত হয়েছেন। এছাড়াও, মেদিনীপুর মেডিক্যাল কলেজ সূত্রে এক তরুণী এবং সিপাইবাজার ও ছোটোবাজারের দুই ব্যক্তি সংক্রমিত হয়েছেন। ডেবরা এলাকায় গোলগ্রাম, বিজু ও জলচক এলাকায় তিনজন সংক্রমিত হয়েছেন। এছাড়াও, চন্দ্রকোনা এলাকায় ২ জন এবং শালবনীর পিড়াকাটা পুলিশ পোস্টের ২ জন পুলিশ আধিকারিক (বড়বাবু ও মেজোবাবু’র) রিপোর্ট পজিটিভ এসেছে। অ্যান্টিজেন টেস্টে শালবনী এলাকার আরো দু’জনের রিপোর্ট পজিটিভ এসেছে গতকাল। সবং এর বেঁওচা এলাকায় এক প্রৌঢ় (৬৭) সংক্রমিত হয়েছেন। এদিকে, ঘাটাল মহকুমা, বেলদা ও দাঁতনে একাধিক ব্যক্তি করোনা সংক্রমিত হয়েছেন‌ বলে জানা যায় বুধবারের জেলা স্বাস্থ্য দপ্তরের রিপোর্ট অনুযায়ী।

.
.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে