শালবনীতে করোনা পরীক্ষা শিবির, উপসর্গহীন সংক্রমিত ২ জন, সুতাহাটাতেও বিনামূল্যে ১০০ জনের র‌্যাপিড টেস্ট

Covid test at salboni and sutahata

.

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ১৬ সেপ্টেম্বর: পশ্চিম মেদিনীপুর জেলার শালবনী ব্লক প্রশাসনের উদ্যোগে, আজ (১৬ সেপ্টেম্বর) সরকারিভাবে একটি করোনা পরীক্ষা শিবিরের আয়োজন করা হয়েছিল, শালবনীতে অবস্থিত ব্লক ডিজাস্টার ম্যানেজমেন্ট বিল্ডিংয়ে। র‌্যাপিড অ্যান্টিজেন‌ টেস্ট এবং আরটি-পিসিআর মিলিয়ে মোট ১২০ জনের আজ নমুনা নেওয়া হয়েছিল।‌ শালবনী বিডিও অফিস, গ্রাম পঞ্চায়েত অফিসের সমস্ত কর্মী ছাড়াও বেশকিছু স্থানীয় মানুষ এদিনের শিবিরে নমুনা দিয়েছিলেন। ৮৮ টি র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষায় ২ জনের রিপোর্ট পজিটিভ এসেছে বলে জানা গেছে, শালবনী ব্লক প্রশাসন সূত্রে। তাঁরা স্থানীয় বাসিন্দা এবং উপসর্গহীন বলে জানা গেছে। ৩২ জনের নমুনা পাঠানো হয়েছে, মেডিক্যাল কলেজে আরটি-পিসিআর পরীক্ষার জন্য। শালবনীর বিডিও সঞ্জয় মালাকার জানিয়েছেন, “এদিনের শিবিরে ১২০ জনের নমুনা নেওয়া হয়েছিল। ৮৮ টি র‌্যাপিড অ্যান্টিজেনে ২ জনের পজিটিভ এসেছে এবং তাঁরা উপসর্গহীন। ৩২ টি নমুনা আরটি-পিসিআরের জন্য পাঠানো হয়েছে। ব্লক অফিস এবং পঞ্চায়েত অফিসের সকল কর্মচারীর রিপোর্ট নেগেটিভ এসেছে।”

thebengalpost.in
শালবনীতে প্রশাসনের উদ্যোগে করোনা পরীক্ষা শিবির :

.

অপরদিকে, মহামারীর আবহে, সুতাহাটা প্রয়াস ওয়েলফেয়ার সোসাইটির উদ্যোগে মঙ্গলবার পূর্ব মেদিনীপুরের সুতাহাটা থানার অন্তগর্ত আশদতলিয়া অঞ্চল সংলগ্ন এলাকায় আয়োজিত হলো বিনামূল্যে করোনা পরীক্ষা শিবির। উপস্থিত ছিলেন, সংগঠনের সভাপতি প্রীতিভূষণ অধিকারী, সম্পাদক সুবিমল দাস,পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চের সদস‍্য নকুল ঘাঁটি, সুতাহাটা পঞ্চায়েত সমিতির সহ সভাপতি তাপস মাইতি সহ প্রমুখরা। আমলাট প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের স্বাস্থ্য কর্মীদের সক্রিয় সহযোগিতায় এদিন করোনা টেস্ট করালেন এলাকার প্রায় ১০০ জন সাধারণ মানুষ। প্রসঙ্গত উল্লেখ‍্য, সারা বছর ধরেই প্রয়াস ওয়েলফেয়ার সোসাইটি রক্তদান শিবির,মাস্ক বিতরণ, বৃক্ষরোপণ সহ স্বনির্ভর প্রকল্পের প্রশিক্ষণের মতো বিভিন্ন সমাজসেবা মূলক কাজে জড়িত থাকে।
***আরো পড়ুন: করোনা যোদ্ধাদের জন্য সেফ হোম জেলায়….

.
.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে