কেশপুরের বিধায়ক শিউলি সাহা করোনা আক্রান্ত, সংক্রমিত তাঁর নিরাপত্তারক্ষী ও গাড়ির চালকও

Corona infected MLA Seuli Saha, her Security and Driver also

.

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, পশ্চিম মেদিনীপুর, ১২ অক্টোবর: এবার করোনা সংক্রমিত হলেন, কেশপুরের বিধায়ক তথা পশ্চিম মেদিনীপুর জেলা তৃণমূলের কো-অর্ডিনেটর শিউলি সাহা। রবিবার (১১ অক্টোবর) রাতে তাঁর করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। রবিবার রাত্রি ১১ টা নাগাদ জেলা স্বাস্থ্য দপ্তর থেকে রিপোর্ট পাওয়ার পরই, রাত্রি ১২ টা নাগাদ তাঁর ঘনিষ্ঠ অনুগামীরা বিধায়কের ফেসবুক অ্যাকাউন্টে (Seuli Saha) এই আপডেট দিয়ে লেখেন, “পশ্চিম মেদিনীপুর জেলা তৃণমূল মহিলা কংগ্রেসর সভানেত্রী এবং কেশপুর বিধানসভার MLA শিউলি সাহা (দিদি) করোনা ( COVID-19) আক্রান্ত হয়েছেন। আজকেই রিপোর্ট এসেছে । ওনার দ্রুত আরোগ্য কামনা করি। দিদি আপনি দ্রুত সুস্থ হয়ে উঠুন, ভালো থাকুন।” এরপর, রাত্রি ১ টা নাগাদ (আজ অর্থাৎ ১২ অক্টোবর) বিধায়ক ও জেলা তৃণমূলের কো-অর্ডিনেটর শিউলি সাহা নিজেই তাঁর অফিসিয়াল ফেসবুক পেজে (MLA SEULI SAHA) এই খবর জানিয়ে লেখেন, “আমি করোনা (COVID -19) আক্রান্ত হয়েছি। আজকেই রিপোর্ট এসেছে পজেটিভ। আমি ও আমার সিকিউরিটি, ড্রাইভার তিনজনেরই করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। তাই, গত কয়েকদিনের মধ্যে যারা আমার সংস্পর্শে এসেছেন তারা সকলকেই একটু সাবধানে থাকবেন।”
কেশপুরের বিধায়ক শিউলি সাহা করোনা সংক্রমিত :

.
thebengalpost.in
১০ অক্টোবরের মিছিলের নেতৃত্বে বিধায়ক শিউলি সাহা :

এদিকে, গত ১০ অক্টোবর (শনিবার), কেন্দ্রীয় সরকারের কৃষি বিলের বিরোধিতায় ও উত্তরপ্রদেশ কান্ডের প্রতিবাদে, কেশপুরের ১১ নম্বর কলাগ্রাম অঞ্চলের বসনচকে তিনি এক বিশাল মিছিল ও জনসমাগম পূর্ণ বিক্ষোভ সমাবেশে অংশগ্রহণ করেছিলেন। জনজোয়ার-পূর্ণ এই মিছিলের একেবারে সামনে হাঁটছিলেন জেলা তৃণমূলের সভানেত্রী শিউলি সাহা। ছবিতে দেখা গেছে, অনেক সময়ই তাঁর মুখে ছিলনা মাস্ক! যদিও, ১০ অক্টোবরের আগেই তিনি নমুনা দিয়েছিলেন বলে জানা গেছে। সেক্ষেত্রে, ইতিমধ্যেই প্রশ্ন উঠতে শুরু করেছে, ৯ অক্টোবর নমুনা দিয়ে, ১০ অক্টোবরের কর্মসূচিতে তাঁর অংশগ্রহণ করা উচিত হয়েছে কিনা! যদিও, বিধায়কের উপসর্গ বিশেষ নেই (Asymptomatic) বলেই জানা গেছে। তবুও, সংক্রমণের এই ভরা কোটালে, রাজনৈতিক মিছিলের জনজোয়ারে নেতা-নেত্রীদের হাঁটা (পড়ুন, অংশগ্রহণ করা) কতটা স্বাস্থ্যসম্মত বা বিধিসম্মত, তা নিয়ে প্রশ্ন উঠছে ওয়াকিবহাল মহলে। যেখানে রাজ্যের মুখ্যমন্ত্রী থেকে শুরু করে মুখ্যসচিব, স্বাস্থ্যসচিব সকলেই চিন্তিত করোনা সংক্রমণ নিয়ে, সেখানে এই ধরনের রাজনৈতিক কর্মসূচি শুধু নেতা-নেত্রী নয়, সাধারণ মানুষের জন্যও কতটা নিরাপদ তা নিয়ে দুশ্চিন্তার অন্ত নেই! ইতিমধ্যে, শাসকদল তৃণমূলের তিন-তিনজন বিধায়ক (তমোনাশ ঘোষ, সমরেশ দাস, গুরুপদ মেটে ) করোনা সংক্রমিত হয়ে প্রয়াত হয়েছেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তা নিয়ে দুঃখপ্রকাশও করেছেন। এদিকে, মন্ত্রী সুজিত বসু, সৌমেন কুমার মহাপাত্র এবং সম্প্রতি শুভেন্দু অধিকারীও করোনা মুক্ত হয়েছেন। তবে, সংক্রমিত হওয়া বা সুস্থ হয়ে ওঠার থেকেও এখন সবথেকে বড় কথা হল, কতখানি সচেতনতা অবলম্বন করা হচ্ছে! সেক্ষেত্রে, গুরুত্বপূর্ণ প্রশাসনিক কর্মসূচি ছাড়া, নিছকই রাজনৈতিক কর্মসূচি (তাও আবার স্বাস্থ্যবিধিহীন জনজোয়ারে পূর্ণ) এই পরিস্থিতিতে কতখানি প্রাসঙ্গিক বা দেশ ও সমাজের জন্য প্রয়োজনীয়, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে, বিশেষজ্ঞ থেকে শুরু করে সাধারণ মানুষ, সমস্ত মহলেই।

thebengalpost.in
বিধায়ক শিউলি সাহা কেশপুরের সভায় :

.
thebengalpost.in
মিছিলের নেতৃত্বে বিধায়ক শিউলি সাহা, সঙ্গে মহঃ রফিক সহ অন্যান্যরা :

এদিকে, ১০ অক্টোবর অনুষ্ঠিত কেশপুরের সভা ও মিছিলে, বিধায়ক শিউলি সাহা’র সংস্পর্শে এসেছিলেন, তৃণমূলের পশ্চিম মেদিনীপুর জেলা সম্পাদক মহঃ রফিক সহ কেশপুর ব্লক নেতৃত্বের অনেকেই। তার দু-একদিন আগেও, বিভিন্ন দলীয় কর্মসূচিতে অনেক নেতা-নেত্রীই তাঁর সংস্পর্শে এসেছিলেন বলে জানা যায়। শিউলি সাহা তাঁর ফেসবুক বার্তায় ইতিমধ্যেই তাঁদের সাবধানে থাকার বা হোম আইশোলেশনে থাকার ইঙ্গিত দিয়েছেন। তবে, আজ (১২ অক্টোবর) বা আগামীকাল (১৩ অক্টোবর), বেশ কয়েকজন নেতা-নেত্রী নিজেদের করোনা পরীক্ষা করাতে পারেন বলে জানা গেছে বিশ্বস্ত সূত্রে।

thebengalpost.in
কেশপুরে তৃণমূলের মিছিলে জনজোয়ার :

thebengalpost.in
কেশপুরের সভায় বিধায়ক শিউলি সাহা :

.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে