রাস্তা জবরদখল করা নিয়ে তুলকালাম খড়্গপুরের ইন্দা! রাস্তাতেই বসে অবরোধ, ছত্রভঙ্গ করল পুলিশ

thebengalpost.in
রাস্তা জবরদখলের ঘটনায় ৭ জনকে আটক করে পুলিশ :
.

নিজস্ব প্রতিবেদক, খড়্গপুর, ১১ অক্টোবর: পশ্চিম মেদিনীপুর জেলার খড়্গপুর শহরের ইন্দাতে আজ (রবিবার) সকাল সকাল রাস্তা জবরদখল করা নিয়ে তুলকালাম বেঁধে যায়। এলাকার বাসিন্দাদের সাথে হকার বা রাস্তার ধারের ব্যবসায়ীদের মধ্যে হাতাহাতি থেকে সংঘর্ষ হবার উপক্রম ঘটে। এই ঘটনায় স্থানীয় বাসিন্দারা রাস্তা অবরোধ করা শুরু করে। সকাল ১০ টা-১১ টা নাগাদ ঘটে যাওয়া এই ঘটনায় ঘটনাস্থলে দ্রুত পৌঁছে যায় খড়্গপুর টাউন থানার পুলিশ। পৌঁছেই লাঠি চালানো শুরু করলে, অবরোধ উঠে যায়, জনতা ছত্রভঙ্গ হয়।

thebengalpost.in
রাস্তা জবরদখলের ঘটনায় ৭ জনকে আটক করে পুলিশ :

.

প্রসঙ্গত উল্লেখ্য, ওটি রোড সম্প্রসারণের সময় একাধিক বে-আইনি দোকানপাট উচ্ছেদ করে দিয়েছিল প্রশাসন। এদিকে, রাস্তার কাজ সম্পূর্ণ হয়েছে। পুনরায়, রাস্তার ধারে সামান্য ফাঁকা জায়গাগুলো দখল করে বে-আইনিভাবে দোকানপাট বসাতে গেলে স্থানীয়রা বাধা দান করেন। এরপরই, ব্যবসায়ীদের সঙ্গে স্থানীয়দের গন্ডগোল চরমে পৌঁছয়। স্থানীয় বাসিন্দারা, যাঁদের বাড়ি ওটি রোডের উপরেই (একেবারে পাশেই), তাঁদের বাড়ির সামনেই বে-আইনি ভাবে দোকান পাট লাগিয়ে দিচ্ছে, এই অভিযোগকে কেন্দ্র করেই চরম বচসা থেকে হাতাহাতি ও সংঘর্ষের উপক্রম ঘটে! স্থানীয় বাসিন্দারা রাস্তার উপরেই বসে পড়েন এবং পথ অবরোধ শুরু করেন। এর পরই, টাউন থানার ওসি রাজা মুখার্জি’র নেতৃত্বে বিশাল পুলিশ বাহিনী এসে লাঠি চালিয়ে, রাস্তা অবরোধ তুলে দেন এবং জনতাকে ছত্রভঙ্গ করেন। এই ঘটনায় পুলিশ সাত জনকে আটক করে। স্থানীয়দের অভিযোগ, বে-আইনিভাবে দোকান বসাতে এলাকার বেশ কিছু শাসকদলের নেতা মদত দিচ্ছে! তবে, অভিযোগ অস্বীকার করা হয়েছে স্থানীয় নেতৃত্বের তরফে।

.
.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে