ফের সংক্রমণ বেড়ে মেদিনীপুরে ২৭, খড়্গপুরেও ২৭, জেলায় ১৫৪! আরো বাড়ল সুস্থতার হার, কমল মৃত্যুর হার

Corona update of Paschim Medinipur

thebengalpost.in
মেদিনীপুর শহর ও শহরতলীতে আছড়ে পড়ল করোনা-ঢেউ :
.

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, পশ্চিম মেদিনীপুর, ১১ অক্টোবর: গত চব্বিশ ঘণ্টায় পশ্চিম মেদিনীপুর জেলায় নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ১৫৪ জন। এর মধ্যে, মেদিনীপুর শহর ও শহরতলী’তে ২৭ জন এবং খড়্গপুরেও ২৭ জন সংক্রমিত শুধুমাত্র আরটি-পিসিআর রিপোর্ট অনুযায়ী। এছাড়াও ঘাটাল, দাসপুর, ক্ষীরপাই, গড়বেতা, কেশপুর, বেলদা ও দাঁতন থেকে করোনা সংক্রমিতের সন্ধান পাওয়া গেছে। তবে, গত চব্বিশ ঘণ্টায় প্রায় ১৮০ জন সুস্থ হওয়ার ফলে, পশ্চিম মেদিনীপুরে বেড়েছে সুস্থতার হার। এই মুহূর্তে জেলায় সুস্থতার হার প্রায় ৮৮ শতাংশ। চিকিৎসাধীন করোনা আক্রান্ত কমে হয়েছে, ১৩৪৪। এর মধ্যে, ২৬০ জন চিকিৎসাধীন আছেন করোনা হাসপাতাল ও সেফ হোমে। বাকি, ১০৮৪ জন আছেন হোম আইশোলেশন বা গৃহ নিভৃতবাসে। গত চব্বিশ ঘণ্টায় একজনেরও মৃত্যু হয়নি, ফলে মোট মৃত্যু সংখ্যা ১৭৭ ই আছে। মোট সংক্রমিত ১১৫২৩।

thebengalpost.in
শহর থেকে গ্রাম কিছুটা নিয়ন্ত্রণে করোনা :

.

মেদিনীপুর শহরের অশোকনগরে ৩ জন (যথাক্রমে ৬৫, ৫৬ ও ৪০ বছরের তিন ব্যক্তি) করোনা সংক্রমিত হয়েছেন, যাঁরা একই পরিবারের নয়। ফলে, গোষ্ঠী সংক্রমণের আশঙ্কা থেকেই যাচ্ছে। এছাড়াও, শহরের সুকান্তপল্লীতে বৃদ্ধ দম্পতি (৬৪ ও ৫৩) করোনা সংক্রমিত হয়েছেন। অপরদিকে, স্টেশন রোড (56 F), বিধাননগর (50 F) গোলকুঁয়ারচক (37 M), কর্নেলগোলা (58 M), জেলপুকুরপাড় (26 F), রাজা রামমোহন নগর (59 M), হবিবপুর (57 F), কুইকোটা (আদিবাসীপাড়া 55 F) প্রভৃতি এলাকায় ১ জন করে করোনা সংক্রমিত হয়েছেন। অন্যদিকে, মেদিনীপুর মেডিক্যাল কলেজ সূত্রে ১ জন এবং কোতোয়ালি থানার অধীন অন্যান্য এলাকায় আরো ৫ জন করোনা সংক্রমিত হয়েছেন। মেদিনীপুর সদর ব্লকের চাঁদড়া, দেয়াপাড়া, দেউলডাঙা, হাটগেড়িয়া, ভালকি প্রভৃতি এলাকায় মোট ৮ জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। খড়্গপুর শহরে ২৫ জন ও গ্রামীণ এলাকায় ২ জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। রেল সূত্রে ফের করোনা সংক্রমিত হয়েছেন ৬ জন। এছাড়াও, আইআইটি’র (Kharagpur IIT) ১ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। অপরদিকে, মালঞ্চ (৩) ও ইন্দা (৩) এলাকায় গোষ্ঠী সংক্রমণের ধারা অব্যাহত আছে। অপরদিকে, সারদাপল্লী (২), তালবাগিচা (২), ডিভিসি (২), সুভাষপল্লী, বুলবুলচটি, ঝাপেটাপুর, ভবানীপুর, নিউ সেটেলমেন্ট প্রভৃতি এলাকাতেও এক বা একাধিক জন করোনা সংক্রমিত হয়েছেন। খড়্গপুর গ্রামীণে ২ জনের রিপোর্ট পজিটিভ এসেছে।

thebengalpost.in
পুজোর মুখে মেদিনীপুর শহরের সংক্রমণ দুঃশ্চিন্তায় রেখেছে শহরবাসীকে :

.

অপরদিকে, শালবনীর পাথরকুমকুমি’ তে এক ব্যক্তির (৫৭) করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। কেশপুর ব্লকের আনন্দপুর (২), সাহসপুর এলাকায় মোট ৩ জন এবং কেশপুর হাসপাতালের ১ জন স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত হয়েছেন। আশার কথা হল, বেলদা ও দাঁতন‌ এলাকায় করোনা সংক্রমণ একেবারেই নিয়ন্ত্রণে এসে গেছে। সংক্রমিত মাত্র ৩ জন (আরটি-পিসিআর অনুযায়ী)। গড়বেতাতেও সংক্রমণ কিছুটা নিয়ন্ত্রণে এসেছে। তবে, আমলাশুলিতে একই পরিবারের ২ জন সহ মোট ৩ জন, ধাদিকা ও গড়বেতা সহ আরো ৩ জন করোনা সংক্রমিত হয়েছেন। গড়বেতা ৩ নং অর্থাৎ সাঁতবাকুড়াতে ২ জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। ক্ষীরপাইতে ২ জন ছাড়া ঘাটাল ও দাসপুর মিলিয়ে আরো ১৫ জন করোনা সংক্রমিত হয়েছেন।

.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে