কোভিডের নতুন স্ট্রেন রুখতে নির্দেশিকা পৌঁছল জেলায় জেলায়, মেদিনীপুর কলেজ মাঠে ‘বাংলা মোদের গর্ব’ বছরের প্রথম দিনই

thebengalpost.in
বাংলা মোদের গর্ব (মেদিনীপুর) :
বিজ্ঞাপন

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, পশ্চিম মেদিনীপুর, ১ জানুয়ারি: কোভিডের নতুন স্ট্রেন নিয়ে ইতিমধ্যে কেন্দ্রীয় সরকার সতর্ক করেছে রাজ্যকে। অপরদিকে, রাজ্যের সতর্ক বার্তা পৌঁছে গেছে জেলায় জেলায়। পশ্চিম মেদিনীপুর জেলা স্বাস্থ্য দপ্তরেও নির্দেশিকা পৌঁছেছে। নির্দেশিকা অনুযায়ী, ব্যবস্থা গ্রহণ করা হয়েছে জেলা স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকেও। শুধু, UK বা ইউনাইটেড কিংডমই নয়, বিদেশ ফেরত যেকোনো যাত্রীর জন্যই বরাদ্দ হচ্ছে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইন। হচ্ছে কোভিড টেস্টও। জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে পাওয়া খবর অনুযায়ী, UK বা ব্রিটিশ যুক্তরাজ্য থেকে ইতিমধ্যে ৩ জন ফিরে এসেছে পশ্চিম মেদিনীপুরের কেশপুর ব্লকে। তাঁদের করোনা পরীক্ষা করা হয়েছে এবং গৃহ নিভৃতবাসে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। স্বাস্থ্য দপ্তর সূত্রে পাওয়া খবর অনুযায়ী, রিপোর্ট নেগেটিভ এলেও, ৩ জনকেই কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়াও, ব্লক স্তর পর্যন্ত নজরদারির ব্যবস্থা করা হয়েছে। জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ নিমাই চন্দ্র মন্ডল এবং উপ মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ সৌম্যশঙ্কর সারেঙ্গী জানিয়েছেন, কোভিডের নতুন স্ট্রেন বা SARS Cov 2 রুখতে প্রয়োজনীয় সমস্ত পদক্ষেপ গ্রহণ করা হয়েছে জেলা স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে।

thebengalpost.in
করোনার নতুন স্ট্রেন ভারতবর্ষেও :

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

অপরদিকে, বছরের প্রথম দিনই অর্থাৎ ২০২১ এর ১ লা জানুয়ারি শুরু হচ্ছে, প্রশাসনের নতুন ভাবনা ও উদ্যোগে, “বাংলা মোদের গর্ব” শীর্ষক অনুষ্ঠান ও প্রদর্শনী। তথ্য ও সংস্কৃতি বিভাগের উদ্যোগে এই অনুষ্ঠান আয়োজিত হতে চলেছে। প্রসঙ্গত, ১লা জানুয়ারি থেকে ৩রা জানুয়ারি পর্যন্ত কোভিড সংক্রান্ত বিধি-নির্দেশ মেনে অনুষ্ঠিত হবে ‘বাংলা মোদের গর্ব’ অনুষ্ঠান। এই, বিশেষ অনুষ্ঠান ও প্রদর্শনী’তে থাকছে স্বসহায়ক দলগুলির তৈরি দ্রব্য সামগ্রীর প্রদর্শনী, হস্তশিল্পের প্রদর্শনী, রাজ্য সরকারের বিভিন্ন উন্নয়ন মূলক প্রকল্পের উপর প্রদর্শনী এবং ” উন্নয়নের পথে মানুষের সাথে” শীর্ষক প্রদর্শনী। মূল মঞ্চে থাকছে তিনদিন ব্যাপী স্থানীয় শিল্পী, লোকপ্রসার প্রকল্পের অন্তর্ভুক্ত শিল্পী এবং কোলকাতা থেকে আগত শিল্পীদের অনুষ্ঠান। আজ (১ লা জানুয়ারি), বেলা সাড়ে তিনটায় এই অনুষ্ঠানের শুভ উদ্বোধন সম্পন্ন হবে, মেদিনীপুর কলেজ-কলেজিয়েট ময়দানে।

thebengalpost.in
বাংলা মোদের গর্ব (মেদিনীপুর) :

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে