মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক জুনে, শীঘ্রই দেওয়া হবে বিস্তারিত পরীক্ষা সূচি

বিজ্ঞাপন

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, কলকাতা, ২৩ ডিসেম্বর : পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ এবং উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের প্রস্তাব মেনে নিল স্কুল শিক্ষা দপ্তর। ২০২১ এর জুন মাসেই মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা। শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় আজ সাংবাদিক বৈঠকে মুখোমুখি হয়ে জানান, পর্ষদ ও সংসদের প্রস্তাব মেনে এবং মুখ্যমন্ত্রী’র সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, জুন মাসেই মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা নেওয়া হবে। এই বিষয়ে শীঘ্রই বিজ্ঞপ্তি এবং পরীক্ষা সূচি প্রকাশ করবে মধ্যশিক্ষা পর্ষদ এবং উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ।

thebengalpost.in
শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় :

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

প্রসঙ্গত উল্লেখ্য, করোনা সংক্রমণের কারণেই পরীক্ষা পিছিয়ে দেওয়ার আবেদন জানিয়েছিলেন অভিভাবকেরা। এই মুহূর্তে, রাজ্যের করোনা পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে। তবে, এখনও আসেনি ভ্যাকসিন। জানুয়ারি থেকে ধাপে ধাপে টীকাকরণ শুরু হতে পারে।‌ সেক্ষেত্রে, জুন মাসের মধ্যেই পরিস্থিতি আরো স্বাভাবিক হতে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। সবদিক বিবেচনা করেই এই সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে। জানা যায়, মাধ্যমিক হতে পারে ১ থেকে ১০ জুনের মধ্যে এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষা হতে পারে, জুনের তৃতীয় ও চতুর্থ সপ্তাহের দিকে। তবে, সঠিক তারিখ পর্ষদ এবং সংসদ দ্রুত জানিয়ে দিতে চলেছে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

বিজ্ঞাপন

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে