সম্মুখ-সমরে অধিকারী গড়ে! আজ ফিরহাদ-সৌগত-অখিল, আগামীকাল শুভেন্দু

বিজ্ঞাপন

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, কাঁথি, ২৩ ডিসেম্বর : “জো জিতা বহি সিকন্দর”! ‘সিকন্দর’ কে সময়ই বলবে। কাঁথি তথা অবিভক্ত মেদিনীপুরের ভূমিপুত্র শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে লড়াইয়ে, আপাতত, ‘অধিকারী গড়’ হিসেবে রাজ্য রাজনীতিতে পরিচিত পূর্ব মেদিনীপুরের কাঁথি কেই বেছে নিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন তৃণমূল কংগ্রেস। একসময়ের দলনেত্রী’র সেই ‘চ্যালেঞ্জ’ গ্রহণও করেছেন, বর্তমানে অমিত শাহের অন্যতম সৈনিক শুভেন্দু অধিকারী। আজ (২৩ ডিসেম্বর) দুপুর ২ টো থেকে কাঁথিতে পদযাত্রা ও জনসভা করবে তৃণমূল। নেতৃত্ব দিতে আসছেন, পুরমন্ত্রী ফিরহাদ ববি হাকিম, অভিজ্ঞ সাংসদ সৌগত রায়। তাঁদের সঙ্গে থাকছেন, পূর্ব মেদিনীপুরের দক্ষিণপন্থী রাজনীতিতে অধিকারীদের বিরুদ্ধগোষ্ঠীর শীর্ষ নেতা বিধায়ক অখিল গিরি ও তাঁর পুত্র রাজ্য যুব তৃণমূলের সহ-সভাপতি সুপ্রকাশ গিরি। উল্লেখযোগ্য ভাবে অনুপস্থিত থাকছেন, অধিকারী পরিবারের সদস্যরা!

thebengalpost.in
শুভেন্দু-ফিরহাদ সম্মুখ সমরে :

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জেলা তৃণমূলের সভাপতি ও কাঁথির সাংসদ শিশির অধিকারী আমন্ত্রণ পেয়েছিলেন বলে জানা গেছে। তিনি নিজের পায়ের ব্যাথার কারণে থাকবেন না বলে জানিয়েও দিয়েছেন রাজ্য নেতৃত্বকে! অপরদিকে, তমলুকের সাংসদ দিব্যেন্দু অধিকারী ও কাঁথি পৌরসভার প্রশাসক সৌমেন্দু অধিকারী আমন্ত্রণ পাননি বলে জানা গেছে। দিব্যেন্দু অধিকারী দিল্লিতে থাকতে পারেন আজ। তবে, সবটাই জানা গেছে সূত্র মারফত। ক্যামেরার সামনে এই বিষয়ে মুখ খোলেননি কেউই। এদিকে, আগামীকাল (২৪ ডিসেম্বর) কাঁথিতেই পদযাত্রা করবেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। তাঁর সাথে আর কে কে থাকবেন জানা না গেলেও, এই চ্যালেঞ্জ যে তাঁর দিকেই ছুঁড়ে দিয়েছে তৃণমূল কংগ্রেস তা বলাই বাহুল্য! স্বভাবতই, এই চ্যালেঞ্জের মোকাবিলাও যে তাঁকেই করতে হবে, সেকথা শুভেন্দু অধিকারী বেশ ভালোমতোই জানেন।

thebengalpost.in
আজ তৃণমূল, আগামীকাল বিজেপি’র কর্মসূচি কাঁথিতে :

বিজ্ঞাপন

প্রসঙ্গত উল্লেখ্য, পাকাপাকি ভাবে বিচ্ছেদ হওয়ার আগেই, নন্দীগ্রাম দিবসের দিনও শুভেন্দু’কে চ্যালেঞ্জ জানিয়ে, নন্দীগ্রামে সভা করেছিলেন ফিরহাদ – অখিল গিরি’রা। যদিও, শুভেন্দু অধিকারী তখনও তৃণমূল না ছাড়ায়, তাঁকে ঘিরেই তৃণমূল কর্মী-সমর্থকদের উৎসাহ ছিল বেশি। তবে, এই মুহূর্তে, শুভেন্দু অধিকারী বিজেপিতে। সারা রাজ্য জুড়ে এবং নিজের জেলায় তাঁর অসংখ্য অনুগামী তাঁর বিরুদ্ধে বিক্ষোভে ফেটে পড়েছেন! কারণ, তাঁরা শুভেন্দু অধিকারী’র অনুগামী হলেও, বিজেপির বিরুদ্ধে ছিলেন। এই পরিস্থিতিতে, তাঁর একাংশ অনুগামী এবং বিজেপি কর্মী সমর্থকদের নিয়েই তৃণমূলের জবাব দিতে হবে শুভেন্দু অধিকারী’কে। আর নিজের গড় কাঁথি থেকেই সেই যুদ্ধে তথা সম্মুখ-সমরে নামতে চলেছেন শুভেন্দু।

বিজ্ঞাপন

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে