গোষ্ঠী সংক্রমণ স্বীকার মুখ্যমন্ত্রীর! প্রবল সংক্রমণের মুখে জীবাণুমুক্ত করা হল পিড়াকাটা পুলিশ পোস্ট

.

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, কলকাতা ও শালবনী, ৩ অক্টোবর: হাথরাস কান্ডের প্রতিবাদে, কলকাতার রাজপথে দলীয় বিক্ষোভ মিছিলের শেষে, গান্ধী মূর্তির পাদদেশে মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Chief Minister Mamata Banerjee) এ রাজ্যেও গোষ্ঠী সংক্রমণের কথা স্বীকার করে নিলেন! তবে তিনি করোনা মোকাবিলায় ব্যর্থতার জন্য, কেন্দ্রীয় সরকারকেই কাঠগড়ায় দাঁড় করিয়েছেন! তিনি বলেন, “করোনা রুখতে সম্পূর্ণভাবে ব্যর্থ কেন্দ্রীয় সরকার।” অপরদিকে, রাজ্যে করোনা সংক্রমিত হয়ে ইতিমধ্যে শাসকদলের তিন-তিনজন ডাকাবুকো বিধায়কের মৃত্যু হয়েছে! সম্প্রতি (১ অক্টোবর) মৃত্যু হয়েছে, বাঁকুড়ার ইন্দাসের তিনবারের বিধায়ক, গুরুপদ মেটে (৫২)’র। এর আগে, কলকাতার বিধায়ক তমোনাশ ঘোষ এবং এগরার বিধায়ক সমরেশ দাসেরও মৃত্যু হয়েছিল মারণ ভাইরাসের আক্রমণে। সেই সূত্র ধরে এবং এখনো রাজ্যে করোনা’র বাড়বাড়ন্ত সম্পর্কে রাজ্যবাসীকে কিছুটা সচেতনতার বার্তা দিতেই, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আজ মঞ্চ থেকে বলেন, “আমি বলতে বাধ্য হচ্ছি যে, রাজ্যে করোনা’র গোষ্ঠী সংক্রমণ শুরু হয়ে গেছে। আমাদের দলেরই তিন জন বিধায়ককে হারাতে হয়েছে, করোনার জন্য। আমি শোকাহত! আপনারা সকলে সাবধানে থাকুন।”

thebengalpost.in
রাজপথে মমতা (প্রতীকী চিত্র) :

.

thebengalpost.in
জীবাণু মুক্ত করা হল পিড়াকাটা পুলিশ পোস্ট :

অপরদিকে, পশ্চিম মেদিনীপুর জেলার শালবনী থানার অধীন, পিড়াকাটা পুলিশ পোস্ট বা পুলিশ ফাঁড়ির এক পুলিশকর্মী তথা করোনা যোদ্ধা নরেশ চন্দ্র সরেন (৫৬) করোনা সংক্রমিত হয়ে মৃত্যুবরণ করেছেন, গত ১ লা অক্টোবর, বৃহস্পতিবার। সবমিলিয়ে, পুলিশ পোস্টের প্রায় ১০ জন করোনা সংক্রমিত হয়েছেন! কয়েকজন সুস্থ হয়ে ফিরলেও, এখনো চিকিৎসাধীন বেশ কয়েকজন। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে শনিবার দুপুরে, প্রশাসনের উদ্যোগে এবং মেদিনীপুর দমকল বাহিনী (Midnapore Fir Brigade)’র সহায়তায় পিড়াকাটা পুলিশ পোস্ট বা পুলিশ ফাঁড়ি সম্পূর্ণরূপে জীবাণুমুক্ত (Sanitization) করা হল। অপরদিকে, সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে শালবনী থানাও আজ জীবাণুমুক্ত করা হয়েছে। মেদিনীপুর দমকল বাহিনীর কর্মীদের ধন্যবাদ জানিয়েছেন শালবনী থানার আইসি গোপাল বিশ্বাস এবং পিড়াকাটা পুলিশ পোস্টের ইন চার্জ মানস জ্যোতি দে।
thebengalpost.in
শালবনী থানা জীবাণুমুক্ত করা হল আজ :

.
.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে