হাইকোর্টের নিষেধাজ্ঞা উপেক্ষা করে আতসবাজি মজুতের অপরাধে শালবনীতে গ্রেপ্তার ৭, পাঠানো হল আদালতে

.

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, শালবনী, ১৫ নভেম্বর: কলকাতা হাইকোর্টের নিষেধাজ্ঞা উপেক্ষা করে বেআইনিভাবে আতসবাজি মজুত করার অপরাধে সারা রাজ্য জুড়ে ধরপাকড় চলছে। পশ্চিম মেদিনীপুর জেলাতেও গত কয়েকদিন শতাধিক ব্যক্তি’কে গ্রেপ্তার ও আটক করা হয়েছে। গত দু’দিনে মিলিয়ে শালবনীয় থানায় গ্রেপ্তার করা হয়েছে মোট ৭ জনকে। শুধুমাত্র গতকাল সন্ধ্যাতেই, শালবনী থানার শালবনীতে ২ জন এবং পিড়াকাটা পুলিশ পোস্টের অধীন পিড়াকাটাতে ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। আজ এই ৫ জনকেই মেদিনীপুর আদালতে পাঠানো হয়েছে বলে জানা যায় পুলিশ সূত্রে।

thebengalpost.in
শালবনীতে গ্রেপ্তার ৭ :

.
.

শালবনী বাজারে আতসবাজি মজুত ও বিক্রির অপরাধে যে ২ জনকে গ্রেপ্তার করা হয়েছে, তাদের নাম হল- পিন্টু পাত্র (শালবনী) ও গুরুচরণ পিরি (শালবনী)। অপরদিকে, শুক্রবারও ২ জনকে গ্রেফতার করা হয়েছিল বলে জানা গেছে, শালবনী থানা সূত্রে। গতকাল (শনিবার) সন্ধ্যায় পিড়াকাটা বাজার থেকে যে ৩ জনকে গ্রেফতার করা হয়েছে, তারা হল- রিঙ্কু দাস (জয়পুর), অসীম প্রামাণিক (পিড়াকাটা) এবং প্রবীর মান্না (পিড়াকাটা)। ধৃত ৫ জনকেই ভারতীয় দণ্ডবিধির ১৮৮/২৮৫/২৮৬ ধারায় মামলা দেওয়া হয়েছে। এছাড়াও, ওয়েস্ট বেঙ্গল ফায়ার সার্ভিস অ্যাক্ট ২৫/২৬ এবং ডিজাস্টার ম্যানেজমেন্ট অ্যাক্ট ৫১/বি (51/B) ধারাতেও গ্রেপ্তার করা হয়েছে। মেদিনীপুর আদালতে পাঠানো হয়েছে ধৃতদের। জামিনযোগ্য ধারা হলেও, হাইকোর্টের নিষেধাজ্ঞা উপেক্ষা করার অপরাধে জেল অথবা জরিমানা কিংবা জেল ও জরিমানা দুইই হতে পারে বলে জানিয়েছেন আইনজীবীরা।

thebengalpost.in
পিড়াকাটা পুলিশ পোস্ট :

thebengalpost.in
বিজ্ঞাপন :

.
.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে