বিহারে টানা চতুর্থবারের জন্যে মুখ্যমন্ত্রী হচ্ছেন নীতীশ কুমার, সোমবারই হতে পারে শপথগ্রহণ

.

দ্য বেঙ্গল পোস্ট বিশেষ প্রতিবেদন, ১৫ নভেম্বর: টানা চতুর্থবার বিহারের মুখ্যমন্ত্রী হতে চলেছেন নীতীশ কুমার। বিহারে বিধানসভা নির্বাচনে জয়লাভের পর সরকার গঠনের দাবি নিয়ে তারা রাজ্যপালের কাছে আবেদন জানাতে চলেছে। সোমবারই নীতীশ কুমার চতুর্থবারের জন্যে মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিতে চলেছেন বলে সূত্রের খবর।

thebengalpost.in
নীতিশ কুমার (Nitish Kumar) :

.
.

এ বার বিহার ভোটে এনডিএ জোটের সব থেকে বড় দল হিসেবে বিজেপির উত্থান নীতীশকে প্রথমথেকেই বিপাকে ফেলে৷ ভোটের ফলাফলের পরই বিজেপি নেতারা প্রশ্ন তুলতে শুরু করেছেন বিহারে নীতীশের গৃহীত নানা সিদ্ধান্ত নিয়ে৷ বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে প্রশ্ন করেছেন নীতীশ প্রশাসনের মদ নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়ে৷ পাশাপাশি তিনি টুইট করে জানিয়েছেন, “বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের কাছে অনুরোধ মদ নিষিদ্ধ করার নীতি অবিলম্বে বদল করুন৷ যাঁরা মদ্যপান করতে চাইছেন, তাঁরা পার্শ্ববর্তী রাজ্য ঝাড়খণ্ড, পশ্চিমবঙ্গ, মধ্যপ্রদেশ, উত্তরপ্রদেশ, ছত্তিসগড়, এমনকী নেপালের রাস্তা খুঁজে নিচ্ছেন৷ এর ফলে বিহারের রাজস্বের ক্ষতি হচ্ছে, হোটেল ব্যবসা মার খাচ্ছে৷ পুলিশ ও আবগারি শুল্ক সংক্রান্ত দুর্নীতিকে উৎসাহ দেওয়া হচ্ছে৷”এদিকে, শুক্রবার এনডিএ নেতাদের প্রথম দফার বৈঠকের পরে নীতীশ নিজেই জানিয়েছিলেন, রবিবার তাঁরা আবার বৈঠকে বসবেন, সেখানেই স্থির হবে পরবর্তী মুখ্যমন্ত্রী৷ রবিবার পাটনায় গুরুত্বপূর্ণ এই বৈঠকে নীতীশ কুমারের নামই মুখ্যমন্ত্রী হিসেবে প্রস্তাব করেন NDA বিধায়কেরা।

.
.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে