আজ থেকে শুরু IPL, জেনে নিন পারিশ্রমিকের বিচারে কোন অধিনায়ক সবচেয়ে বেশি এগিয়ে

.

বিশেষ প্রতিবেদন, সায়ক পন্ডা, ১৯ সেপ্টেম্বর : অবশেষে প্রতীক্ষার অবসান! আজ থেকে শুরু হতে চলেছে ত্রয়োদশ আইপিএল। উদ্বোধনী ম্যাচে জোর টক্কর দিতে মাঠে নামছে ধোনির চেন্নাই সুপার কিংস এবং রোহিতের মুম্বাই ইন্ডিয়ান্স। ধোনি-রোহিতের লড়াই দেখতে মুখিয়ে রয়েছে গোটা বিশ্ব। তার আগে জেনে নিন পারিশ্রমিকের বিচারে আইপিএলের আটটি দলের অধিনায়করা ঠিক কোন জায়গায় দাড়িয়ে রয়েছেন।

দ্য বেঙ্গল পোস্ট
আই পি এল 2020 :

.

১. বিরাট কোহলি (রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর): আইপিএলে তাঁর দল সাফল্য না পেলেও অধিনায়কদের মধ্যে সবচেয়ে বেশি পারিশ্রমিক পান কোহলি। অধিনায়ক হিসেবে তিনি পান ১৭ কোটি টাকা। 

.

২. লোকেশ রাহুল (কিংস ইলেভেন পঞ্জাব): প্রীতি জিন্টার দলের অধিনায়ক হলেন কেএল রাহুল। পঞ্জাব ফ্র্যাঞ্চাইজির এই অধিনায়ক আইপিএল থেকে আয় করেন ১১ কোটি টাকা।

৩. শ্রেয়স আইয়ার (দিল্লি ক্যাপিট্যালস): পারিশ্রমিকের বিচারে সবচেয়ে কম বেতন পান তরুণ খেলোয়াড় তথা দিল্লির অধিনায়ক শ্রেয়স আইয়ার।  দিল্লি ফ্র্যাঞ্চাইজি থেকে শ্রেয়সের প্রাপ্ত অর্থের পরিমাণ ৭ কোটি টাকা।

৪. দীনেশ কার্তিক (কলকাতা নাইট রাইডার্স): শ্রেয়স আইয়ারের চেয়ে সামান্য বেতন বেশি পান কেকেআর অধিনায়ক দীনেশ কার্তিক। তাঁর প্রাপ্ত বেতনের পরিমান ৭.৪ কোটি টাকা।
  
৫. মহেন্দ্র সিং ধোনি(চেন্নাই সুপার কিংস): তিনবার আইপিএল চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি এই ফ্র্যাঞ্চাইজি থেকে উপার্জন করেন ১৫ কোটি টাকা।

৬. রোহিত শর্মা(মুম্বাই ইন্ডিয়ান্স): আইপিএলের সবচেয়ে সফল দল হলো মুম্বাই ইন্ডিয়ান্স। মুম্বইকে চারবার চ্যাম্পিয়ন করানো অধিনায়ক রোহিত শর্মা পারিশ্রমিক পান ১৫ কোটি টাকা।

৭. স্টিভ স্মিথ (রাজস্থান রয়্যালস): রাজস্থান রয়্যালসের বর্তমান অধিনায়ক স্টিভ স্মিথ। আইপিএল থেকে ১২ কোটি টাকা পান এই অজি ক্রিকেটার। 

৮. ডেভিড ওয়ার্নার (সানরাইজার্স হায়দরাবাদ): সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক ডেভিড ওয়ার্নারও তাঁর সতীর্থ স্টিভ স্মিথের সমান পারিশ্রমিক পান। নিজের ফ্র্যাঞ্চাইজি থেকে আইপিএল খেলে তিনি ১২ কোটি টাকা পান। 

.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে