‘বন্দুক মাথায় ঠেকিয়ে’ একই কায়দায় সোনাদানা ও টাকা ছিনতাই মেদিনীপুর ও খড়্গপুরে, আতঙ্কে দুই শহরবাসী

.

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, মেদিনীপুর ও খড়্গপুর, ১৯ সেপ্টেম্বর: একইদিনে একইভাবে দুই শহরে সোনাদানা ও লক্ষাধিক টাকাপয়সা ছিনতাই করল দুষ্কৃতীরা! শুক্রবার রাতে ঘটনা দুটি ঘটেছে যথাক্রমে, খড়্গপুর গ্রামীণ থানা ও মেদিনীপুর কোতোয়ালী থানার অধীন দুটি এলাকায়। প্রথম ঘটনাটি ঘটেছে, পশ্চিম মেদিনীপুরের খড়গপুর লোকাল থানার অন্তর্গত মিলিটারি রোডে (বেনাপুর থেকে মকরামপুর পর্যন্ত রাজ্য সড়ক)’র অন্তর্গত মিলিটারি রোড বাজারে। বাজারে মদনমোহন মন্ডল নামে এক স্বর্ণালঙ্কার ব্যবসায়ী’র দোকান আছে। গতকাল (শুক্রবার) রাতে (৮.৩০ টা – ৯ টা নাগাদ) তিনি সেই দোকান বন্ধ করে, ব্যাগের মধ্যে সোনা, রুপো ও টাকাপয়সা প্রভৃতি সমস্ত কিছু সমেত ব্যাগটি সাইকেল ঝুলিয়ে, বাড়ির পথে রওনা দেন। কিছুটা যাওয়ার পরই, হঠাৎ করে দুটো বাইকে করে ৩ জন দুষ্কৃতী সামনে থেকে এসে, তাঁকে মারধোর করে এবং মাথায় বন্দুক ঠেকিয়ে সমস্ত কিছু (দোকানদারের বক্তব্য অনুযায়ী, ৫০০ গ্রাম সোনা, ৭ কেজি রুপো ও ৪০ হাজার টাকা) লুট করে চম্পট দেয়। মদনমোহন বাবু জানিয়েছেন, গাড়িতে নম্বর প্লেট ছিল না এবং অন্ধকার থাকার জন্য তিনি দুষ্কৃতীদের চিনতে পারেননি! গতকাল রাতেই তিনি খড়গপুর লোকাল থানায় অভিযোগ দায়ের করেন। এই ঘটনায়, খড়্গপুর শহরে নতুন করে আতঙ্ক দেখা দিয়েছে। রাত্রি ৯ টার মধ্যেই এই ছিনতাইয়ের ঘটনা খড়গপুরবাসীকে রীতিমতো সন্ত্রস্ত করে তুলেছে! খড়্গপুর বাসী বলছেন, দিনের পর দিন যেভাবে অপরাধমূলক কর্মকাণ্ড বা ক্রাইম বেড়ে চলেছে তাতে নিশ্চিন্তে বসবাস করা বা ব্যবসা-বাণিজ্য করা দায় হয়ে উঠেছে!

thebengalpost.in
মেদিনীপুরের ঘটনায় তদন্তে কোতোয়ালী থানা :

.

অপরদিকে, মেদিনীপুর শহরের উপকণ্ঠে কালগাঙ এলাকাতেও (অরবিন্দনগরের কাছেই) একই কায়দায় লক্ষাধিক টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটল! একটি বেসরকারি ব্যাঙ্কের লোন শাখার কর্মী, গতকাল (শুক্রবার) রাতে, ব্যাঙ্কের লক্ষাধিক টাকা (দেড় লক্ষেরও বেশি বলে জানা যায়) আদায় করে, শহরতলীর পাথরা গ্রাম থেকে অরবিন্দনগরে আসছিলেন (রাত্রি ৯ টা নাগাদ)। অরবিন্দনগরে ঢোকার মাত্র একশো-দুশো মিটার আগেই, কালগাঙ এলাকায়, তিন দুষ্কৃতী বাইকে করে এসে, ওই ব্যাঙ্ককর্মী’র মাথায় বন্দুক ঠেকিয়ে, ওই টাকা হাতিয়ে চম্পট দেয়! এরপরই আতঙ্কিত ওই ব্যাঙ্ক কর্মী তাঁর সহকর্মীদের ঘটনাটি জানান। বেসরকারি ব্যাংকের পক্ষ থেকে কোতোয়ালী থানায় অভিযোগ দায়ের করা হয়। উল্লেখ্য যে, বেসরকারি ওই ব্যাংকের লোনের সংগৃহীত টাকা এর আগেও (বছরখানেক আগে) শহরের তাঁতিগেড়িয়া থেকে ছিনতাই হয়েছিল। মেদিনীপুর ও খড়্গপুরে এভাবে অপরাধমূলক কাণ্ডকারখানা ক্রমেই বাড়তে থাকায় দুই শহরেরই মানুষ গভীর চিন্তায় পড়ছেন। মেদিনীপুর শহরের এক সচেতন নাগরিক বললেন, “মেদিনীপুর আমাদের শান্তির শহর ছিল, কিন্তু এখন রাত ন’টা তেউ নিশ্চিন্তে বেরোনো যায় না! গুলি চলছে, ছিনতাই হচ্ছে। যেভাবে বেকারত্ব বেড়ে চলেছে আর প্রতিটি ক্ষেত্রে পুলিশ-প্রশাসন নীরব দর্শকের ভূমিকা পালন করছেন, তাতে এইসব ঘটনা বাড়তে থাকবে বলেই মনে হয়!” গতকাল রাতের দু’টি ঘটনাতে, মেদিনীপুর কোতোয়ালী থানা ও খড়গপুর লোকাল থানা তদন্তে নেমেছে।

স্বর্ণালংকার ব্যবসায়ী মদনমোহন মন্ডল :

.
.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে