UPSC-র পরীক্ষা স্থগিত নয়, ৪ অক্টোবরই হবে পরীক্ষা, জানাল সুপ্রিম কোর্ট

বিজ্ঞাপন

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, ৩০ সেপ্টেম্বর : দেশজুড়ে চলছে করোনাভাইরাসের প্রকোপ। মহামারীর এই আবহে নির্ধারিত দিনেই হবে ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন (UPSC)-এর প্রিলিমস পরীক্ষা, জানিয়ে দিলো সুপ্রিম কোর্ট। ৩১ মে পরীক্ষা হওয়ার কথা থাকলেও করোনা পরিস্থিতিতে তা পিছিয়ে ৪ অক্টোবর করা হয়েছিল। এমতাবস্থায় পড়ুয়ারা মহামারী পরিস্থিতিতে পরীক্ষা স্থগিত রাখার আবেদন করে। কিন্তু পড়ুয়াদের আবেদন খারিজ করে সুপ্রিম কোর্ট। এর ফলে UPSC-র সিভিল সার্ভিসের পরীক্ষা পূর্ব নির্ধারিত ৪ অক্টোবরই হবে।

দ্য বেঙ্গল পোস্ট
স্থগিত থাকছে না UPSC পরীক্ষা :

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সোমবার বিচারপতি এ এম খানউইলকরের নেতৃত্বাধীন তিন বেঞ্চের বিচারপতির ডিভিশন বেঞ্চের সামনে UPSC কর্তৃপক্ষ জানায়, পরীক্ষা আয়োজনের সব ব্যবস্থা হয়ে গিয়েছে। শেষ মুহূর্তে তা স্থগিত রাখাও সম্ভব নয়। মঙ্গলবারই এই সংক্রান্ত হলফনামা জমা দেয় তারা। তবে একইসঙ্গে এবারের পরীক্ষাই যাঁদের কাছে শেষ সুযোগ, তাঁরা করোনা সংক্রান্ত লকডাউনের কারণে যদি পরীক্ষায় বসতে না পারেন, তাঁদের দ্বিতীয় সুযোগের বিষয়ে চিন্তাভাবনা করতেও বলেছে সুপ্রিম কোর্ট। প্রায় ৬ লাখ পরীক্ষার্থী চলতি বছরের UPSC প্রিলিমিনারি পরীক্ষায় বসছেন। দেশের ৭২টি শহরের বিভিন্ন পরীক্ষা কেন্দ্রে ৪ অক্টোবর পরীক্ষা নেওয়া হবে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে