আনলক ৫ এ খুলতে চলেছে সিনেমা হল থেকে স্কুল, নির্দেশিকা জারি করল কেন্দ্র

.

বিশেষ প্রতিবেদক, নিউ দিল্লি, ৩০ সেপ্টেম্বর: আগামীকাল থেকে জারি হতে চলেছে আনলক ৫.০ পর্ব। শেষ চারটি আনলক পর্বে বেশ কিছু ক্ষেত্রে ছাড় দিয়েছিল কেন্দ্রীয় সরকার। এবার আনলক ৫.০ পর্বে কোন কোন ক্ষেত্রে ছাড় পাওয়া গেলো, সেটাই এখন দেখে নেওয়ার পালা। বুধবার, আনলক ৫ এর ঘোষণায় কেন্দ্রীয় সরকারের স্বরাষ্ট্র মন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী ১৫ অক্টোবর থেকে সিনেমা হল, থিয়েটার, মাল্টিপ্লেক্স চালু করা যাবে, তবে ৫০ শতাংশ দর্শক নিয়ে। একই সঙ্গে, ৫ অক্টোবরের পর থেকে খোলা যাবে হোটেল , রেস্তোরাঁ, বার তবে এখানেও ৫০ শতাংশের বেশি জনের অনুমতি নেই। সেইসঙ্গে সুইমিং পুল, বিনোদন পার্ক, স্পা, পার্লার সবকিছুর ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে। তবে, সামাজিক দুরত্ব বজায় রাখতে হবে তার সাথে মাস্ক পরা বাধ্যতামুলক।

thebengalpost.in
আগামীকাল থেকে দেশে আনলক ৫ :

.

এই সবের মধ্যে সব থেকে বড় সিদ্ধান্ত হল- স্কুল, কলেজ খোলা নিয়ে! এই নিয়ে কেন্দ্রের তরফ থেকে স্পষ্ট ভাবে জানিয়ে দেওয়া হয়েছে, “পরিস্থিতি বুঝে আগামী ১৫ অক্টোবর সরকার চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।” তবে, কন্টেইনমেন্ট জোনের আওতায় কোনওরকম অনুষ্ঠান করা যাবে না বলে জানিয়েছে কেন্দ্রীয় সরকার।

thebengalpost.in
কেন্দ্রীয় সরকারের নির্দেশিকা :

thebengalpost.in
কেন্দ্রীয় সরকারের নির্দেশিকা :

thebengalpost.in
কেন্দ্রীয় সরকারের নির্দেশিকা :

.
.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে