মেদিনীপুরে উমা! আত্মরক্ষায় ক্যারাটে প্রশিক্ষণ নারী শক্তি বাহিনীর সদস্যাদের

.

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, মেদিনীপুর, ১৬ নভেম্বর : সরাসরি আত্মরক্ষার পাঠ দেওয়া হচ্ছে, নারীশক্তি বাহিনীর সদস্যাদের। মেদিনীপুর শহরে উদ্বোধিত এই শিবিরের নাম ‘উমা’। পরিচালনায় বিজেপি মহিলা মোর্চা। তাঁরা বলছেন, “যেভাবে রাজ্যে দিন দিন নারী নির্যাতন বেড়ে চলেছে, নারীদের আত্মরক্ষার পাঠ দেওয়া অত্যন্ত জরুরি হয়ে পড়েছে।” পশ্চিম মেদিনীপুর জেলার বিভিন্ন এলাকা থেকে শতাধিক মহিলা এই শিবিরে যোগ দেন।

thebengalpost.in
‘উমা’র উদ্বোধন :

.
.

ভারতীয় জনতা পার্টি পশ্চিম মেদিনীপুর সাংগঠনিক জেলার উদ্যোগে গতকাল (সোমবার) মেদিনীপুর শহরের লোধাস্মৃতি ভবনে শুরু হল, মহিলাদের আত্মরক্ষা প্রশিক্ষন শিবিরের। “উমা” নামক এই শিবিরের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বিজেপির জেলা সভাপতি শমিত দাস। উপস্থিত ছিলেন, জেলা সাধারণ সম্পাদক শঙ্কর গুছাইত সহ অন্যান্য দলীয় কার্যকর্তাগন। ছিলেন মহিলা মোর্চার নেতৃত্বও। শিবিরে মহিলাদের আত্মরক্ষার জন্য ক্যারাটের প্রশিক্ষণ দেওয়া হয়।

thebengalpost.in
মেদিনীপুর শহরে আত্মরক্ষার পাঠ বিজেপি মহিলা মোর্চার উদ্যোগে :

.

বিজেপির জেলা সভাপতি শমিত দাস বলেন, “আজকের প্রেক্ষাপটে এই ধরনের প্রশিক্ষণ অত্যন্ত গুরুত্বপূর্ণ। দুষ্কৃতীদের সঙ্গে প্রাথমিক ভাবে যাতে নিজেরাই মোকাবিলা করতে পারে, সেজন্যই এই ক্যারাটে প্রশিক্ষণ। এই প্রশিক্ষণ রাজ্য মহিলা মোর্চার উদ্যোগে রাজ্যের প্রতিটি বিধানসভা এলাকাতেই অনুষ্ঠিত হবে।” জেলা সাধারণ সম্পাদক শঙ্কর গুছাইত বলেন, “পশ্চিম মেদিনীপুর জেলায় এই শিবিরের আনুষ্ঠানিক উদ্বোধন হল মেদিনীপুর শহরে। এবার বিভিন্ন মণ্ডলেই তা ধারাবাহিকভাবে শুরু হবে। বাড়ছে নারী নির্যাতন, অপরদিকে সামনেই বিধানসভা নির্বাচন। আরও বাড়বে দুষ্কৃতি তাণ্ডব। সেজন্যই আত্মরক্ষার পাঠ দিয়ে রাখা হচ্ছে নারী শক্তি বাহিনীর সদস্যাদের।”

thebengalpost.in
মেদিনীপুর শহরে আত্মরক্ষার পাঠ বিজেপি মহিলা মোর্চার উদ্যোগে :

.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে