অবশেষে আশার আলো! করোনা রোগীর সুস্থতার হারে সবার উপরে ভারত, এখনো চিকিৎসাধীন ১০ লক্ষ

thebengalpost.in
মেদিনীপুর ও খড়্গপুরের হাফ সেঞ্চুরি :
.

দ্য বেঙ্গল পোস্ট বিশেষ প্রতিবেদন, ২১ সেপ্টেম্বর : মহামারী’র তীব্রতায় অবশেষে আশার আলো! করোনা রোগীর সুস্থতার হারের বিচারে ভারত বিশ্বে প্রথম স্থান অধিকার করলো। ইতিমধ্যেই প্রায় ৪৪ লক্ষ করোনা আক্রান্ত সুস্থ হয়ে উঠেছেন এদেশে। দেশে সুস্থতার হার এই মুহূর্তে ৮০ শতাংশেরও বেশি! চিকিৎসাধীন বা সক্রিয় করোনা সংক্রমিতের সংখ্যাটা ১০ লক্ষের সামান্য বেশি! সরকারিভাবে মৃত্যু হয়েছে, প্রায় ৮৯ হাজার মানুষের। এখনো পর্যন্ত, ১৫০ কোটির দেশে মোট করোনা সংক্রমিত হয়েছেন, ৫৫ লক্ষ (প্রায়)। দেশে মৃত্যুর হার, ১.৬২ শতাংশের কাছাকাছি।

thebengalpost.in
দেশে সুস্থতার হার সাড়া জাগাচ্ছে :

.

স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী , সারা বিশ্বে যত পরিমাণ করোনা রোগী সুস্থ হয়েছেন তার মধ্যে ১৯ শতাংশ ভারতের। পাশাপাশি, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের তরফে জানানো হয়েছে যে, করোনা রোগীদের সুস্থতার হারের বিচারে ভারত এখন আমেরিকাকেও হারিয়ে দিয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে ৯৪,৩১২ জন করোনা আক্রান্ত সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন। মহারাষ্ট্র, কর্ণাটক, অন্ধ্রপ্রদেশ, উত্তরপ্রদেশ ও তামিলনাড়ুতে করোনা রোগীর সুস্থ হয়ে ওঠার হার সব থেকে বেশি। গত কয়েকদিনে রেকর্ড সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হলেও, সুস্থতার পরিসংখ্যান আশার আলো দেখাচ্ছে সবাইকেই!

.
.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে