মহিলা রেল যাত্রীদের সুরক্ষায় ‘মাই সহেলী’, খড়্গপুরে প্রশিক্ষণ পর্বের সমাপ্তি অনুষ্ঠানে ঘোষণা আইজি ডি.বি কাসরের

.

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, খড়্গপুর, ১৮ সেপ্টেম্বর : ভারতীয় রেলে মহিলা যাত্রীদের সুরক্ষার জন্য দক্ষিণ-পূর্ব রেলে আজ থেকে শুরু হল “মাই সহেলী” বা আমার বন্ধু (My Saheli) প্রকল্প। এই প্রকল্পের মাধ্যমে কোন মহিলা যাত্রী দূরপাল্লার ট্রেনে সফরকালে ১৮২ ডায়াল করলেই, মহিলা আরপিএফ কর্মী ঐ যাত্রীর সুরক্ষার জন্য হাজির হবেন। আজ খড়্গপুরে রেলওয়ে সুরক্ষা বাহিনীর ১০৮ নং কনেস্টবল বাহিনীর ‘দীক্ষান্ত সমারোহে’ (Passing Out Ceremony) উপস্থিত হয়ে একথা জানান, দক্ষিণ পূর্ব (South Eastern Railway) রেলের আইজি (IG) দেবেন্দ্র বি কাসর। তিনি আরও বলেন, “আজ হাওড়া-যশবন্তপুর এক্সপ্রেস ট্রেনের মধ্য দিয়ে এই প্রকল্পের সূচনা হয়েছে।”

দ্য বেঙ্গল পোস্ট
১০৮ নং কনেস্টবল বাহিনী :

.

প্রসঙ্গত উল্লেখ্য, খড়্গপুরে, রেলের জোনাল প্রশিক্ষণ কেন্দ্রে (Zonal Training Centre) আরপিএফ বা রেল সুরক্ষা বাহিনী (Railway Protection Force) এর ১০৮ নং কনেস্টবল বাহিনীর ১৪৩ জন জওয়ান আজ (১৮ সেপ্টেম্বর) প্রশিক্ষণ পর্ব শেষ করল।

দ্য বেঙ্গল পোস্ট :
আইজি ডি.বি কাসর :

.

উল্লেখ্য, ভারতীয় রেলের ১৭ টি জোন থেকে এই ১৪৩ জন কনেস্টবল (আরক্ষী) পদমর্যাদার সুরক্ষাকর্মী’দের গত আট মাস ধরে চলা প্রশিক্ষণ পর্ব আজ শেষ হল। এই প্রশিক্ষণ পর্বে, গত আট মাসের মধ্যে শেষ তিন-চার মাস করোনা পরিস্থিতির সঙ্গে মোকাবিলা করে উপযুক্ত সাবধানতা অবলম্বন করে বিভিন্ন ধরণের প্রশিক্ষণ নিতে হয়েছে বলে আই জি (IG) উল্লেখ করেন।

দ্য বেঙ্গল পোস্ট
মঞ্চে দক্ষিণ পূর্ব রেলওয়ের প্রধান আধিকারিক ডি.বি. কাসর ও অন্যান্য আধিকারিক গণ :

.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে