৩১ শে জানুয়ারি প্রাইমারি টেটের বিজ্ঞপ্তি প্রকাশিত হল, বেলা ১ টা থেকে শুরু পরীক্ষা

বিজ্ঞাপন

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, কলকাতা, ৩১ ডিসেম্বর: পূর্ব ঘোষণা মতোই প্রাইমারি টেট পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করল প্রাথমিক শিক্ষা পর্ষদ। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পূর্বেই জানিয়ে দিয়েছিলেন, আড়াই লক্ষ আবেদনকারী (পরীক্ষার্থীর)’র জন্য তৃতীয় প্রাথমিক টেট (3rd Primary TET) অনুষ্ঠিত হবে আগামী ৩১ শে জানুয়ারি, ২০২১। সেই মতো আজ পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদ বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দিল, আগামী ৩১ শে জানুয়ারি, রবিবার বেলা ১ টা থেকে বেলা সাড়ে ৩ টা অবধি (২ ঘন্টা ৩০ মিঃ) এই পরীক্ষা নেওয়া হবে।

thebengalpost.in
প্রাইমারি টেট পরীক্ষার বিজ্ঞপ্তি :

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

প্রসঙ্গত উল্লেখ্য, ২০১৪ ‘র বিজ্ঞপ্তি অনুযায়ী দ্বিতীয় টেট থেকে আরেকটি নিয়োগ প্রক্রিয়া (২০১৭ তে একটি সম্পন্ন হয়েছে) ইতিমধ্যে চলছে। এই দফায় ১৬,৫০০ টি শূন্যপদ পূরণ করার কথা। অপরদিকে, বিধানসভা নির্বাচনের আগে তৃতীয় টেট (২০১৭) পরীক্ষার বিজ্ঞপ্তিও ঘোষণা করা হল। এই পরীক্ষার আবেদনপত্র জমা নেওয়া হয়েছিল, ২০১৭ সালে। সেই সময় শুধুমাত্র ডি এল এড প্রশিক্ষণপ্রাপ্ত প্রায় আড়াই লক্ষ প্রার্থী আবেদন করেছিলেন। আজকের বিজ্ঞপ্তি’তে শুধুমাত্র তাদেরই পরীক্ষায় বসার কথা বলা হয়েছে। তাদের অ্যাডমিট কার্ড, পরীক্ষার সেন্টার (ভেনু) সংক্রান্ত বিষয়গুলো খুব তাড়াতাড়ি জানিয়ে দেওয়া হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে