“দিদি মোদীর একই ঢপ, শিল্প বলতে পাকোড়া ও চপ”, কর্মসংস্থানের দাবিতে মেদিনীপুরে যুব কংগ্রেসের মিছিল থেকে উঠল আওয়াজ

thebengalpost.in
মেদিনীপুর শহরে যুব কংগ্রেসের মিছিল :
.

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, মেদিনীপুর, ১৮ অক্টোবর: পশ্চিম মেদিনীপুর জেলা কংগ্রেস সভাপতি রূপে নিযুক্ত হয়েছেন, পোড়খাওয়া রাজনীতিবিদ ও রাজ্যস্তরের নেতা সমীর রায়। যিনি জেলা সভাপতি রূপে ইতিমধ্যে বেশ কয়েকবার নির্বাচিত হয়েছেন এবং শেষবার ২০১৮ সাল পর্যন্ত জেলা সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। দু’জন কার্যকরী সভাপতি নির্বাচিত হয়েছেন যথাক্রমে, চিরঞ্জীব ভৌমিক ও মহঃ ঈশাক। জেলা যুব কংগ্রেসের পক্ষ থেকে নবনিযুক্ত এই জেলা কংগ্রেস নেতৃত্ব’দের শনিবার সংবর্ধনা জ্ঞাপন করা হয় মেদিনীপুর শহরের কংগ্রেস ভবনে। এরপরই, জেলা যুব কংগ্রেসের পক্ষ থেকে, বেকারদের কর্মসংস্থানের দাবিতে একটি বিশাল মিছিল বের করা হয়, কংগ্রেস ভবন থেকে। এই মিছিল মেদিনীপুর শহর পরিক্রমা করে এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে মুহুর্মুহু স্লোগান তুলতে থাকে।

thebengalpost.in
নবনিযুক্ত জেলা কংগ্রেস সভাপতি’কে সংবর্ধনা দেওয়া হল যুব কংগ্রেসের পক্ষ থেকে :

.

যুব কংগ্রেসের এই মিছিল থেকে আওয়াজ ওঠে, “ও সরকার, জাতের কথা বাদ দে, খিদে পেয়েছে ভাত দে”; “আমরা বেকার, খাবো কি ?”; “দিদি মোদীর একই ঢপ, শিল্প বলতে পাকোড়া ও চপ” প্রভৃতি। এই মিছিলের নেতৃত্ব দেন, পশ্চিম মেদিনীপুর জেলা যুব কংগ্রেসের সভাপতি মহঃ সাইফুল। এছাড়াও, উপস্থিত ছিলেন রাজ্য যুব কংগ্রেসের সাধারণ সম্পাদক আজহার মল্লিক সহ জেলা যুব কংগ্রেসের সহ-সভাপতি সুহাসীশ পন্ডা, সাধারণ সম্পাদক কৌনিস্ক সাহা, সঞ্জীব সিট, রনদীপ চক্রবর্তী, পারমিতা ঘোষ, মীর তারিক সহ অন্যান্যরা।

thebengalpost.in
মেদিনীপুর শহরে যুব কংগ্রেসের মিছিল :

.

অপরদিকে, কমিউনিস্ট পার্টি অফ ইন্ডিয়া (Communist Party of India) তথা অবিভক্ত কমিউনিস্ট পার্টির ১০০ তম বর্ষপূর্তি উদযাপিত হল গতকাল, ১৭ অক্টোবর। মেদিনীপুর শহরেও যথাযথ শ্রদ্ধা ও মর্যাদার সাথে দিনটি পালিত হয়। সিপিআই, সিপিআইএম প্রভৃতি সব দলের পক্ষ থেকেই প্রতিটি দলীয় কার্যালয়ে এই দিনটি পালিত হয়, স্বাস্থ্য বিধি’কে মান্যতা দিয়ে। মেদিনীপুর শহরের পূর্ব এরিয়া কমিটি’র তরফ থেকেও দিনটি মর্যাদার সঙ্গে পালন করেন সদস্যরা।

thebengalpost.in
মেদিনীপুর শহরে পালিত হল কমিউনিস্ট পার্টির ১০০ বছর পূর্তি :

.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে