পূর্ব মেদিনীপুর জেলা তৃণমূল সভাপতির পদ থেকে সরিয়ে দেওয়া হল শিশির অধিকারীকে, সৌমেন কুমার মহাপাত্র নতুন জেলা সভাপতি

বিজ্ঞাপন

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, পূর্ব মেদিনীপুর, ১৩ জানুয়ারি: রাজনৈতিক অনুমানকে সত্যি করেই পূর্ব মেদিনীপুর জেলা তৃণমূলের সভাপতির পদ থেকে সরিয়ে দেওয়া হল, কাঁথির বর্ষীয়ান সাংসদ শিশির অধিকারী’কে। গতকালই তাঁকে সরিয়ে ‘দীঘা শঙ্করপুর উন্নয়ন পর্ষদ’ (DSDA) এর চেয়ারম্যান করা হয়েছিল, রামনগরের বিধায়ক অখিল গিরি’কে। তখনই, রাজনৈতিক মহলে জল্পনা তৈরি হয়েছিল, শিশির অধিকারী’কে জেলা সভাপতির পদ থেকে অব্যাহতি দেওয়া সময়ের অপেক্ষা মাত্র! দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদনে গতকাল এই আশঙ্কা করা হয়েছিল! আজ সকালেই রাজ্য তৃণমূলের সিদ্ধান্তে, শিশির অধিকারী’র জায়গায় নতুন জেলা সভাপতি করা হয়েছে জনস্বাস্থ্য ও কারিগরি বিষয়ক মন্ত্রী সৌমেন কুমার মহাপাত্র’কে।

thebengalpost.in
সৌমেন কুমার মহাপাত্র :

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

মঙ্গলবার, DSDA চেয়ারম্যানের পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছিল শিশির অধিকারী’কে। সংক্ষিপ্ত প্রতিক্রিয়ায় তিনি জানিয়েছিলেন, “কেনই বা করা হয়েছিল, কেনই বা সরিয়ে দেওয়া হল, জানিনা। কিন্তু, আমার নো লস, নো গেইন!” নবনিযুক্ত চেয়ারম্যান অখিল বাবু জানিয়েছিলেন, “উনি দীর্ঘ সময় ধরেই অসুস্থ। তাই কাজের অসুবিধা হচ্ছিল। কাউকে না কাউকে এই পদে আনতেই হত!” আজ শিশির বাবু’কে জেলা সভাপতির পদ থেকেও অব্যাহতি দিয়েছে তৃণমূল। রাজ্য রাজনীতিতে এই মুহূর্তে সর্বজনবিদিত যে, তৃণমূল কংগ্রেসে বিশ্বাসযোগ্যতা হারিয়েছে কাঁথির অধিকারী পরিবার। দুই পুত্রের বিজেপি’তে যোগদানের পর শিশির অধিকারী এবং তাঁর অপর পুত্র দিব্যেন্দু অধিকারীও যে ওই পথেই হাঁটতে চলেছেন, তা ধরেই নিয়েছে তৃণমূল। তৃণমূলের সভাতে তাঁদের অনুপস্থিতিও সেই ইঙ্গিতই করছে। তাই আর কোনও রাখঢাক নয়। কড়া সিদ্ধান্ত নিল তৃণমূল। এবার, শিশির বাবুও সম্ভবত তাঁর ঘোষণা করবেন খুব শীঘ্রই। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জানুয়ারির শেষেই রাজ্যে আসছেন। হয়তোবা তাঁর হাত ধরেই পদ্ম ফুল হাতে নেবেন শিশির অধিকারী! যদিও, এই বিষয়ে এখনও তাঁর বা শুভেন্দু অধিকারী’র কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তবে, শুভেন্দু আগেই ঘোষণা করেছিলেন, “অধিকারী পরিবারে পদ্ম ফুটবে। কালীঘাটের হরিশ চ্যাটার্জি স্ট্রিটে ঢুকেও পদ্ম ফোটাবো।” সম্প্রতি, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এক ভাই কার্তিক বন্দ্যোপাধ্যায়ের ‘বেসুরো’ বার্তা কিন্তু সেই ইঙ্গিতই দিচ্ছে! বাকিটা অবশ্য সময়ই বলবে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

বিজ্ঞাপন

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে