যুবনায়ক বিবেকানন্দের মূর্তি প্রতিষ্ঠিত হল শালবনীতে, পদযাত্রা, শীতবস্ত্র ও শিক্ষা সামগ্রী বিতরণ কর্ণগড়ে

বিজ্ঞাপন

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, শালবনী, ১২ জানুয়ারি : যুবনায়ক স্বামী বিবেকানন্দের ১৫৯ তম জন্মজয়ন্তী উপলক্ষে, ‘বিশ্ব পরিব্রাজক’ এর পূর্ণাবয়ব মূর্তি উন্মোচিত হল শালবনীতে। শালবনী পঞ্চায়েত সমিতির উদ্যোগে, এই মূর্তি উন্মোচিত হল আজ (১২ জানুয়ারি)। মূর্তি উন্মোচন করেন, পশ্চিম মেদিনীপুর জেলা পরিষদের বন ও ভূমি সংস্কার স্থায়ী সমিতির কর্মাধ্যক্ষ নেপাল সিংহ। উপস্থিত ছিলেন- শালবনীর বিডিও সঞ্জয় মালাকার, বিধায়ক শ্রীকান্ত মাহাত, পঞ্চায়েত সমিতির সভাপতি মিনু কোয়ারি প্রমুখ।

thebengalpost.in
শালবনীতে বিবেকানন্দের মূর্তি প্রতিষ্ঠা :

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

অপরদিকে, শালবনীর কর্ণগড় সংলগ্ন ডাঙরপাড়া এলাকায় আজ স্থানীয় বিবেকানন্দ রিডিং পয়েন্টের উদ্যোগে, ‘যুগপুরুষ’ কে স্মরণ করে পদযাত্রা অনুষ্ঠিত হল। সকাল সকাল ছাত্র-ছাত্রীদের এই পদযাত্রা বা প্রভাতফেরি’তে মুখরিত হল এলাকা। এরপরই, ওই এলাকায়, একটি শীতবস্ত্র ও শিক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠান আয়োজিত হল। মেদিনীপুর শহরের কে ডি কলেজের অধ্যাপিকা পলি বসু, আজকের এই মহান দিনেই নিজদের পুত্র সপ্তর্ষি’র ১৬ তম জন্মদিন উপলক্ষে, ‘জঙ্গলমহল উত্তরণ ঐক্য’ কে সঙ্গে নিয়ে এই শীতবস্ত্র তথা বয়স্ক মানুষদের জন্য শাল, চাদর ও ছোটোদের জন্য শিক্ষা সামগ্রী বিতরণের আয়োজন করেছিলেন। অধ্যাপিকা ছাড়াও উপস্থিত ছিলেন, কে ডি কলেজের অধ্যাপক বিবেকানন্দ দাস মহাপাত্র, সমাজকর্মী প্রবীর কুমার লায়েক, তাঁর স্ত্রী রূপসী লায়েক, কন্যা স্বাতী লায়েক, জঙ্গলমহল উত্তরণ ঐক্য ও বিবেকানন্দ রিডিং পয়েন্টের জগন্নাথ পাত্র প্রমুখ।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে