খড়্গপুর, ডেবরা, সবং, বেলদায় ফের বিপুল সংক্রমণ! গোয়ালতোড় থানা ও শালবনীর দেবগ্রামে থামছেনা করোনা, আইআইটি’তে বাড়ল লকডাউন

More and more Corona infection in Paschim Medinipur

thebengalpost.in
সংক্রমণ কিছুটা কমে গত দু'দিনে ৫০ জন মেদিনীপুরে :
.

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, পশ্চিম মেদিনীপুর, ১৩ সেপ্টেম্বর: পশ্চিম মেদিনীপুর জেলা স্বাস্থ্য দপ্তরের গত ৪৮ ঘন্টার (শনিবার ও রবিবার) রিপোর্ট অনুযায়ী জেলায় করোনা সংক্রমিতের সংখ্যা এখনো পর্যন্ত ১৮৮! শনিবারের রিপোর্ট অনুযায়ী ১৫৪ এবং রবিবার (১৩ সেপ্টেম্বর) রাতের রিপোর্ট অনুযায়ী, ১১১ জন সংক্রমিত হয়েছেন জেলায়। এদিকে, গত ৪৮ ঘন্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন প্রায় চারশো জন (৩৮৯)। জেলা স্বাস্থ্য দপ্তরের রবিবার সন্ধ্যার রিপোর্ট অনুযায়ী জেলায় এই মুহূর্তে চিকিৎসাধীন (Active) করোনা আক্রান্তের সংখ্যা হল- ১৯৬৪ এবং মৃত্যু হয়েছে ১০৭ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৬২৩০ (জেলার রিপোর্ট অনুযায়ী, রাজ্যের বুলেটিন নয়)।

thebengalpost.in
সংক্রমণের গ্রাফ ঊর্ধ্বমুখী :

.

জেলা স্বাস্থ্য দফতরের শনিবার রাতের রিপোর্ট অনুযায়ী, রেলশহর খড়্গপুরে মোট ২৬ জনের কোভিড রিপোর্ট পজিটিভ এসেছে। এর মধ্যে, খড়্গপুরের কৌশল্যায় অবস্থিত একটি অ্যাপার্টমেন্টের এক ব্যক্তি (৪৫) এভব নিউ সেটেলমেন্ট এলাকায় রেলের আবাসনে ২ জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। ১৪ নম্বর ওয়ার্ডের মালঞ্চ সংলগ্ন এলাকায় একই পরিবারের ৪ জন (প্রৌঢ়-৫৯, প্রৌঢ়া-৫৫, মহিলা-৪৫ ও যুবতী-২১) করোনায় আক্রান্ত হয়েছেন । যদিও তাঁরা প্রত্যেকেই উপসর্গহীন। এছাড়াও ওই এলাকায়, এল.আই.সি অফিসের সন্নিকটে একই পরিবারের দুই তরুণীও (৩০ ও ২০) উপসর্গহীন কোভিড আক্রান্ত। মালঞ্চার ১৪ নম্বর ওয়ার্ডের বালাজীপল্লী এলাকায় ২ জন করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানা যায়। ৪২ নম্বর ওয়ার্ডের ইন্দার বিদ্যাসাগরপল্লী এলাকায় ১ জন, পুরীগেট (হরে রাম হরে কৃষ্ণ মন্দিরের সন্নিকটে) সংলগ্ন এলাকায় ১জন, ১৯ নম্বর ওয়ার্ডের সুভাষপল্লী এলাক‍র ১ জন এবং খড়্গপুর টাউন থানার ১ জন সহ মোট ৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানা যায়। ৩০ নম্বর ওয়ার্ডের ক্ষুদিরামপল্লী (২জন), সালুয়া, কপাটিয়া (রাখাজঙ্গল) সহ রেলশহরের বিভিন্ন এলাকায় মোট ২৬ জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। এছাড়াও, আই.আই.টি. ক্যাম্পাসের এক প্রৌঢ়ের (৫৫) করোন‍া রিপোর্টও পজিটিভ এসেছে। অপরদিকে, খড়্গপুর আই.আই.টি তে রবিবার( ১৩ সেপ্টেম্বর) প্রথম দফার লকডাউন শেষ হওয়ার আগেই আরও ৫ দিনের লকাডাউন ঘোষনা করল কর্তৃপক্ষ। শনিবারের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ১৮ সেপ্টেম্বর পর্যন্ত সম্পূর্নভাবে বন্ধ করা হয়েছে প্রতিষ্ঠানের শিক্ষা সংক্রান্ত ও প্রশাসনিক কাজকর্ম। বাড়িতে থেকেই অনলাইন পঠন-পাঠন চালু থাকবে।
***আরো পড়ুন: শালবনী থেকে সুস্থ হয়ে নিজের অভিজ্ঞতার কথা জানালেন এক যুবক….

thebengalpost.in
শহর থেকে গ্রাম সর্বত্র সংক্রমণ :

.

অন্যদিকে, শনিবারের করোনা রিপোর্ট অনুযায়ী, বেলদা ও নারায়নগড় ব্লকে মোট ১৫ জন করোনা আক্রান্তের হদিশ মেলে। বেলদার নবোদয়পল্লী, মহম্মদপুর (পরিবারের ২ জন), ঠাকুরচক (পরিবারের ৩ জন), মুরাদপুর, বাখরাবাদ ও রবীন্দ্রনগর এলাকায় মোট ১০ জন করোনায় আক্রান্ত হন। নারায়নগড়ের বহুরুপা ও কেশিয়াড়ীতে (কেশিয়াড়ী আবাসন) ২ জন করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানা যায়। অ্যন্টিজেন ও আরটি-পিসিআরের রিপোর্টে ডেবরায় মোট ১৭ জনের রিপোর্ট পজিটিভ আসে বলে জানা যায়। ডেবরার আলিশাগড়, বালিচক, ভোগপুর সহ বিভিন্ন এলাকায় মোট ৪ জন করোনা রোগীর হদিশ মেলে। এছাড়াও ডুঁয়া সংলগ্ন দক্ষিণ গোটগেড়িয়া, বারাতি, লোয়াদা, ডুলুচক, বড়গড় এবং ডেবরার টোল প্লাজা সহ মোট ৮ জন আক্রান্তের সন্ধান মেলে। সবংয়ের তালুকপাইকান, কোলান্ডা (৪ নং দশগ্রাম), কালিদহড়াছারা ও বলরামপুর এলাকায় মোট ৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানা যায়। দাঁতন ১ নং ব্লকের মোট ৮ জনের করোনা রিপোর্ট পজিটিভ আসে। দাঁতনের বাহাড়দা (চকইসমাইলপুর গ্রাম পঞ্চায়েত ৬) একই পরিবারের ৪ জন করোনায় আক্রান্ত হন। এছাড়াও, ভবানীপুর (নতুনবাজার), গোপালবাড় ও বেনাপুর এলাকায় মোট ৪ জনের কোভিড রিপোর্ট পজিটিভ আসে। দাসপুরের পুরোষোত্তমপুর, রামপুরা, জ্যোতঘনশ্যামে মোট ৪জন আক্রান্ত হয়েছেন বলে জানা যায়। ঘাটালের খরার, বেতাগ্রাম, জলসরায় মোট ৩ জনের কোভিড রিপোর্ট পজিটিভ আসে। গোয়ালতোড় থানায় ফের এক পুলিশকর্মী সহ ওই এলাকায় ২ জন সংক্রমিত হয়েছেন। এদিকে, শালবনীর দেবগ্রামে ফের করোনা সংক্রমিতের সন্ধান পাওয়া গেল। এবার, এক যুবক (২২) করোনা সংক্রমিত হয়েছেন। চন্দ্রকোনায় ৬ জনের শরীরে পাওয়া গেছে করোনা ভাইরাসের জীবাণু। তাঁরা যথাক্রমে- ঝাঁকরা (৩ জন) , পালংপুর ও কালাপাট এলাকার বাসিন্দা বলে জানা গিয়েছে। মোহনপুরে রামপুরা ও কুসুমডা এলাকাতেও ২ জন আক্রান্ত হয়েছেন বলে জানা যায় স্বাস্থ্য দফতর সূত্রে।
***রবিবারের করোনা আপডেট জানার জন্য নজর রাখুন, দ্য বেঙ্গল পোস্ট ফেসবুক পেজ ও হোয়াটসঅ্যাপ গ্রুপে…..

.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে