এবার ঘরে বসেই পুজো দেখবে মেদিনীপুর! ডিজিটাল মাধ্যমে ‘পুষ্পাঞ্জলি’

.

সুদীপ্তা ঘোষ, মেদিনীপুর, ১ অক্টোবর : পুজোর মাস অক্টোবর এসেই গেল! শুরু হয়ে গেছে পুজোর বাজার। রাজ্য সরকার ‘পুজো বিধি’ ঘোষণাও করে দিয়েছে। বাঙালির সর্বশ্রেষ্ঠ উৎসব দুর্গা পুজা আর কয়েকদিন পরেই। কিন্তু, বর্তমান পরিস্থিতিতে নতুন পদ্ধতিতে কিভাবে হবে দুর্গা পূজা, তা নিয়ে চিন্তিত ক্লাব উদ্যোক্তা থেকে সাধারণ মানুষ প্রত্যেকেই। তাই, এবার করোনা পরিস্থিতি মাথায় রেখে, মণ্ডপের ভিড় এড়াতে ঘরে বসেই প্রতিমা দর্শন এবং পুষ্পাঞ্জলি দেওয়ার ব্যবস্থা করছে মেদিনীপুর প্রশাসন।

দ্য বেঙ্গল পোস্ট
বৈঠক সভা :

.

মেদিনীপুরে সব মিলিয়ে প্রায় ১০০ টি’র কাছাকাছি পুজো হয়। ইতিমধ্যেই পুলিশ প্রশাসন, দমকল দপ্তর, বিদ্যুৎ দপ্তর, পুরসভা এবং মহাকুমা প্রশাসনের আধিকারিকরা বৈঠক করে, পুজোর প্রস্তুতি সেরে ফেলেছেন। মহকুমা শাসক দীননারায়ন ঘোষ বলেন, “এই প্রথম প্রশাসনের পক্ষ থেকে উদ্যোগ নিয়ে পুজো পরিক্রমা করা হবে। লোকাল কেবল চ্যানেলের পাশাপাশি, পুরসভার ইউটিউব চ্যানেলের মাধ্যমে শহরবাসী ঘরে বসেই প্রতিমা দর্শন করতে পারবেন। এছাড়াও, তাদের ইউটিউব চ্যানেলে শহরের যেকোনো একটি পূজামণ্ডপের পুষ্পাঞ্জলি লাইভ টেলিকাস্ট চলাকালীন তাঁরা বাড়িতে বসেই পুষ্পাঞ্জলি দিতে পারবেন। সময় আগে থেকে জানিয়ে দেওয়া হবে।” প্রসঙ্গত, লোকাল কেবল চ্যানেলের মাধ্যমে প্রতি বছর পুজো পরিক্রমা হয়। তবে, এবার প্রশাসনের উদ্যোগেই পূজা পরিক্রমা হবে। প্রতিমা বিসর্জনের দিনেও বিশাল ভিড় এড়াতে নতুন ব্যবস্থা নিয়েছে মেদিনীপুর প্রশাসন। ক্লাবগুলি থেকে অল্প কয়েকজনকেই প্রতিমা বিসর্জনের অনুমতি দেওয়া হতে পারে। তবে, ঘরে বসে যাতে শহরবাসী প্রতিমা নিরঞ্জনের দৃশ্য উপভোগ করতে পারে সেই ব্যবস্থাও করা হবে প্রশাসনের পক্ষ থেকে, এমনটাই জানা গেছে।

দ্য বেঙ্গল পোস্ট
মেদনীপুর মিউনিসিপালিটি :

.
.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে