ঝিনুকের ওপর মা দুর্গা! ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে স্বীকৃতি পেলেন শিল্পী সুজয় পাল

.

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, উত্তর ২৪ পরগনা, ৬ অক্টোবর : রং ও তুলির সাহায্যে মাত্র ১৩ মিনিটের মধ্যে ১৭ মিলিমিটার দৈর্ঘ্য ও ৮ মিলিমিটার প্রস্থ বিশিষ্ট মা দুর্গার মুখাবয়ব ফুটিয়ে তুলে “ইন্ডিয়া বুক অফ রেকর্ডস”এ স্বীকৃতি পেলেন উত্তর ২৪ পরগনা জেলার খড়দহের শিল্পী সুজয় পাল। কল্যাণনগর বিদ্যাপীঠ ফর বয়েজ স্কুল থেকে পড়াশোনা সম্পূর্ণ করার পরে সিটি কলেজ অফ্ কমার্স থেকে স্নাতক শেষ করেছেন তিনি। বর্তমানে প্রায় ৭০ জন ছাত্রছাত্রী সম্বলিত “ইয়ং স্টার আর্ট এন্ড ক্রাফট স্কুল” এ অঙ্কন বিভাগেও নিযুক্ত রয়েছেন সুজয়। মা-বাবা-বোন সহ চারজনের ছোট্ট পরিবারে এখন খুশির জোয়ার, পাড়া-প্রতিবেশি থেকে আত্মীয়স্বজন সকলেই ভীষণ আনন্দিত সুজয়ের অসামান্য এই কৃতিত্বে।

thebengalpost.in
ঝিনুকের উপর মা দুর্গা :

.

এই প্রসঙ্গে শিল্পী নিজে জানালেন যে, “গত ৭ই আগস্ট আমি ইন্ডিয়া বুক অফ রেকর্ডস এ আবেদন করি, ১০ আগস্ট কর্তৃপক্ষ আমাকে মেইল করে ভিডিও ডকুমেন্টশন করতে বলে। ১৪ আগস্ট আমার কাজটি ওরা অনুমোদন করে এবং ৩ অক্টোবর শংসাপত্র হাতে এসে পৌঁছায়”। তিনি আরো জানালেন, “এই ইন্ডিয়া বুক অফ রেকর্ডস সম্পর্কিত বিষয়টি প্রথম জানতে পারি সৌরভ আদক দাদার কাছ থেকে, যিনি ট্রেনের টিকিট কেটে প্রতিকৃতি তৈরী করেন। পাশাপাশি শাওন পাল, যিনি চিঁড়ার ওপর ভারতের ম্যাপ এঁকেছিলেন, তিনিও সাহায্য করেন। তারপর আমি ভাবলাম কিছু এমন সৃষ্টি করতে হবে, যাতে সারা ভারতের মানুষজন আমাকে চিনতে পারে। বাড়িতে কিছু ঝিনুক ছিলো, তারপর এই ঝিনুকের ওপর মা দুর্গার মুখাবয়ব আঁকার চেষ্টা করলাম, দেখলাম প্রথমবারের চেষ্টায় তা সফল হয়েছে।” ভবিষ্যতে তিনি নদীয়ার শান্তিপুরের ভানুকন্ঠী অনুপম সরকারের মতো গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস এ নিজের নাম লিপিবদ্ধ করতে চান তাঁর শিল্পের মাধ্যমে।

thebengalpost.in
শিল্পী সুজয় পাল :

.
.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে