চরম ক্ষতির সম্মুখীন হচ্ছেন! এবার বৃহত্তর আন্দোলনের ডাক দিল খড়্গপুর IIT মার্কেটের দোকানদাররা

thebengalpost.in
আইআইটি'তে কনভেনশন :
.

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, খড়্গপুর, ৮ অক্টোবর: পশ্চিম মেদিনীপুর জেলার খড়্গপুর আইআইটি (Kharagpur IIT)’র সামনে আজ (বৃহস্পতিবার, ৮ অক্টোবর) বিকেল থেকে খড়্গপুর আইআইটি (Kharagpur IIT) মার্কেটের দোকানদাররা সমস্ত রাজনৈতিক দলের শ্রমিক সংগঠনকে সাথে নিয়ে কনভেনশন বা সম্মেলন শুরু করল। তাঁদের দাবি, আইআইটি কর্তৃপক্ষ তাঁদের দু’বেলা দোকান খুলতে দিক এবং আইআটি’র (IIT Campus Gate) সমস্ত গেট খুলে দেওয়া হোক। দীর্ঘদিন ধরে তারা ব্যাপক ক্ষতির সম্মুখীন হচ্ছেন, অবিলম্বে তাঁদের আবেদন মেনে নিক আইআইটি (IIT) কর্তৃপক্ষ, কনভেনশন থেকে এই দাবি তোলা হয়। দাবি না মানা হলে ভবিষ্যতে গণ কনভেনশন বা বৃহত্তর আন্দোলনের হুমকি দিয়েছেন ব্যবসায়ীরা।

thebengalpost.in
আইআইটি’তে কনভেনশন :

.

প্রসঙ্গত উল্লেখ্য, খড়্গপুর আইআইটি (Kharagpur IIT) কর্তৃপক্ষ, করোনা সংক্রমণ প্রতিরোধ করতে বেশ কিছু সিদ্ধান্ত গ্রহণ করেছিল। তার মধ্যে অন্যতম হল, নির্দিষ্ট সময়ের জন্য দোকান খোলা থাকবে এবং বাইরে থেকে সাধারণ মানুষ প্রবেশের পর বিভিন্ন ধরনের নিষেধাজ্ঞা জারি থাকবে। বন্ধ করে দেওয়া হয়েছিল, বেশিরভাগ গেট। এর ফলে, আইআইটি (IIT)’র ভেতরে থাকা দোকানদাররা ব্যাপকভাবে ক্ষতির সম্মুখীন হয়েছিলেন। কর্তৃপক্ষের এই সিদ্ধান্তের প্রতিবাদে তাঁরা, ১ লা অক্টোবর থেকে ধর্মঘটও পালন করছেন। এতেও কাজ না হওয়ায়, আজ থেকে কনভেনশন শুরু করেছেন। এরপর, গণ কনভেনশনের হুমকি দিয়ে রাখলেন তাঁরা।

.
.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে