খড়্গপুর জিআরপি’র সৌজন্যে প্ল্যাটফর্ম হয়ে উঠলো একটুকরো ত্রাণশিবির

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, পশ্চিম মেদিনীপুর, ২৭ মে: ওড়িশা’র উপর দিয়েই বয়ে গেছে সুপার সাইক্লোন যশ (Yaas)! তবে, তার দাপটে প্রবলভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগণা। তবে, পূর্বাভাস ছিল ওড়িশার বালেশ্বর-জলেশ্বর সংলগ্ন খড়্গপুর, কেশিয়াড়ি, দাঁতন-ও ক্ষতিগ্রস্ত হবে।‌ প্রস্তুতি নিয়ে রেখেছিল জেলা প্রশাসনও! কিন্তু, কোনোরকম আগাম প্রস্তুতি ছাড়াই মানবিকতার নিদর্শন মেলে ধরলেন খড়্গপুর স্টেশনের জিআরপি থানার আধিকারিকরা। বুধবার দুর্যোগের দুপুরে যখন প্ল্যাটফর্ম ও স্টেশন চত্বর জুড়ে শতাধিক অসহায় মানুষের ভিড়, তখনই তাঁরা সিদ্ধান্ত নিয়ে ফেলেন কিছু একটা ব্যবস্থা করতে হবে! দূর-দূরান্তের আটকে পড়া কিছু যাত্রী, আশেপাশের অসহায় হকারের দল এবং দুঃস্থ-ভবঘুরে মানুষগুলির জন্য দুপুরের খাওয়ারের ব্যবস্থা করলেন তাঁরা। জিআরপি’র এই আয়োজনে আপ্লুত হলেন তাঁরা।

thebengalpost.in
খড়্গপুর জিআরপি’র সৌজন্যে প্ল্যাটফর্ম হয়ে উঠলো একটুকরো ত্রাণশিবির :

মোবাইলে খবর পেতে জয়েন করুন
Whatsapp Group এ

উল্লেখ্য যে, গত কয়েকদিন ধরেই লকডাউন চলায় অনেক দুঃস্থ ও অসহায় মানুষ খাদ্য সঙ্কটে পড়েছেন। তাঁদের পাশে দাঁড়াচ্ছিলেন শহরের বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন। কিন্তু, ঝড়-বৃষ্টির দুপুরে চারিদিক যখন শুনসান, সেই সময় শতাধিক এরকম অসহায় মানুষ ক্ষুধার যন্ত্রণায় কাতর হয়ে বসেছিলেন খড়্গপুর স্টেশন ও প্ল্যাটফর্ম সংলগ্ন ছাউনিতে। সেই সময়ই এই মানবিক সিদ্ধান্ত গ্রহণ করা হয় কর্তৃপক্ষের তরফে। তাঁদের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সংশ্লিষ্ট সকলেই।

thebengalpost.in
খড়্গপুর জিআরপি’র সৌজন্যে প্ল্যাটফর্ম হয়ে উঠলো একটুকরো ত্রাণশিবির :

আরও পড়ুন -   এখনই নিস্তার নেই মেদিনীপুরের, নতুন নিম্নচাপে ভাসতে চলেছে দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাগুলিও, জারি কেন্দ্রীয় সতর্কতা