হলদিয়ায় করোনা পরীক্ষা শিবির আয়োজিত হল আলোক চেতনা পরিবার ও বিজ্ঞান মঞ্চের যৌথ উদ‍্যোগে

.

নিজস্ব প্রতিবেদক, হলদিয়া, ৭ অক্টোবর: মারণ ভাইরাস ‘করোনা’ মানব জীবনে ব্যাপক প্রভাব ফেলেছে। সারা বিশ্বের পাশাপাশি ভারতবর্ষেও মহামারীর আকার ধারণ করেছে এটি। এই মহামারীর আবহে হলদিয়ার তরুণ প্রজন্মের ছাত্রছাত্রীদের তৈরি একটি স্বেচ্ছাসেবী সংস্থা “আলোক চেতনা পরিবার” ও পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চের সুতাহাটা- হলদিয়া বিজ্ঞান কেন্দ্রের যৌথ উদ্যোগে মঙ্গলবার বিশ্ববরেণ্য বিজ্ঞানী মেঘনাদ সাহার জন্মদিন উপলক্ষ্যে সুতাহাটা থানার অন্তগর্ত রামপুর বিবেকানন্দ মিশন বিদ‍্যামন্দির হাইস্কুল প্রাঙ্গণে আয়োজিত হলো বিনামূল্যে করোনা পরীক্ষা শিবির।

thebengalpost.in
করোনা পরীক্ষা শিবির :

.

সেখানে উপস্থিত ছিলেন, পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চের সুতাহাটা-হলদিয়া বিজ্ঞান কেন্দ্রের সম্পাদক মণীন্দ্রনাথ গায়েন সহ বিজ্ঞান মঞ্চের জেলা কমিটির সহ সম্পাদক নকুল ঘাঁটি,আলোক চেতনা পরিবারের সদস‍্য রণজিৎ সিং, মনেন্দু দাস, শিক্ষক প্রভাস সামন্ত, সমাজসেবী সুকমল প্রধান, নাট‍্যকর্মী শিবপ্রসাদ মিশ্র প্রমুখরা। সুতাহাটা প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের স্বাস্থ্য কর্মীদের সক্রিয় সহযোগিতায় এদিন করোনা টেস্ট করালেন ওই এলাকার প্রায় ৫০ জন মানুষ। সেই সঙ্গে পথচলতি মানুষের হাতে তুলে দেওয়া হয় মাস্ক ও চারাগাছ।এছাড়াও করোনা সচেতনতা মূলক পথনাটক “আমরা করবো জয়” প্রদর্শিত  হয়। পাশাপাশি মাল্যদান ও সংক্ষিপ্ত আলোচনা মধ্য দিয়ে মেঘনাদ সাহাকে স্মরণ করা হয়। সারা বছর ধরেই পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চের সুতাহাটা-হলদিয়া বিজ্ঞান কেন্দ্র স্বেচ্ছায় রক্তদান শিবির,মাস্ক বিতরণ, বৃক্ষরোপণ,বৃক্ষদান,বস্ত্র বিতরণ এর মতো বিভিন্ন সমাজসেবা মূলক কাজে জড়িয়ে থাকে। চৈতন‍্যপুর এলাকাতেও ওই তরুনদের সংগঠন  ছাত্রছাত্রীদের বই,খাতা,চারা গাছ,মাস্ক প্রভৃতি বিতরণ করেছে।সংস্থার তরুণ সদস‍্য রণজিৎ সিং বলেন ,তাঁরা মূলত স্কুলের ছাত্রছাত্রীদের নিয়ে এই সংগঠন তৈরি করেছেন এবং নিজেদের টিফিন খরচ বাঁচিয়ে সারাবছর ধরে নানা ধরনের সামাজিক কাজ করে চলেছেন।

thebengalpost.in
হলদিয়ায় করোনা পরীক্ষা দুই সংস্থা’র উদ্যোগে :

.
.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে