সৌরভের হৃদরোগে কপাল পুড়ল ‘ফরচুন’ এর! তুলে নিতে হল বিজ্ঞাপন, কলকাতায় পৌঁছলেন দেবী শেঠি

বিজ্ঞাপন

দ্য বেঙ্গল পোস্ট বিশেষ প্রতিবেদন, কলকাতা, ৫ জানুয়ারি: ‘ফরচুন’ (Fortune) শব্দের অর্থ ‘সৌভাগ্য’ (ভাগ্য বা কপালও বটে)। আদানি উইলমার কোম্পানির ফরচুন রাইস ব্র্যান (Fortune Rice Bran Oil) অয়েল বা তেলের কিন্তু কপাল পুড়ল বছরের শুরুতেই! সৌজন্যে, তাদের ব্র্যান্ড অ্যাম্বাসেডর সৌরভ গাঙ্গুলি’র হৃদরোগ। ‘প্রিন্স অফ ক্যালকাটা’ সৌরভ গঙ্গোপাধ্যায় গত ২ রা জানুয়ারি, মৃদু হৃদরোগে আক্রান্ত হওয়ার পর থেকেই সোশ্যাল মিডিয়ায় ট্রোল শুরু হয়, ফরচুন রাইস ব্র্যান অয়েল কে নিয়ে। ছড়িয়ে পড়তে শুরু করে নানা ‘মিম’। কারণ, তাদের বিজ্ঞাপনি বার্তা ছিল, এই তেল হার্ট বা হৃদযন্ত্র ভালো রাখতে সাহায্য করে! এবার, সমালোচনা ও বিতর্কের এই পরিস্থিতিতে, আদানি উইলমার ফরচুন তেলের সব বিজ্ঞাপন স্থগিত করে দিল। বিষয়টির সঙ্গে অবহিত দু’জনকে উদ্ধৃত করে, একথা জানিয়েছে সর্বভারতীয় দ্য ইকোনমিকস টাইমস। এই ভোজ্য তেলের বিজ্ঞাপনী কর্মসূচির সঙ্গে যুক্ত এক ব্যক্তি জানান, ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্টকে মডেল করে যে বিজ্ঞাপন তৈরি করা হয়েছিল, সেগুলি সবধরনের প্ল্যাটফর্ম থেকে সরিয়ে দেওয়া হয়েছে। পরিবর্তে নয়া মোড়কে একটি বিজ্ঞাপন তৈরি করা হবে। তা নিয়ে ইতিমধ্যে কাজ শুরু করেছে বিজ্ঞাপন নির্মাতা সংস্থা।

thebengalpost.in
কীর্তি আজাদের টুইট :

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

প্রসঙ্গত উল্লেখ্য, গত বছর জানুয়ারিতে সৌরভকে ফরচুন রাইস ব্র্যান অয়েলের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসেবে ঘোষণা করা হয়েছিল। যে বিজ্ঞাপনে দাবি করা হয়েছিল, হৃদপিণ্ড ‘সুস্থ’ রাখবে এই তেল। বিভিন্ন মাধ্যমে রমরমিয়ে সেই বিজ্ঞাপন চলছিল। কিন্তু গত শনিবার সৌরভ হৃদরোগে আক্রান্ত হওয়ার পরই বিরূপ প্রতিক্রিয়া তৈরি হয়! এই তেলের সাথে সাথে, ব্যঙ্গ-বাণে বিদ্ধ হন, মহারাজ নিজেও। টুইটারে সৌরভের সেই বিজ্ঞাপনের একটি ছবি পোস্ট করেন, ১৯৮৩ সালের বিশ্বকাপজয়ী দলের সদস্য তথা কংগ্রেস নেতা কীর্তি আজাদ। তাতে লেখা ছিল, “দাদা তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠুন। সবসময় পরীক্ষিত পণ্যের প্রচার করুন। সচেতন এবং সতর্ক হন। ঈশ্বর মঙ্গল করুন।” স্বভাবতই, আদানি গোষ্ঠী এখন কংগ্রেস তথা কেন্দ্র সরকার বিরোধী দলগুলোর চক্ষুশূল। আর এই ঘটনার পর সেই আগুনে যে ঘি পড়েছে, তা বলাই বাহুল্য!

thebengalpost.in
দেবী শেঠি :

বিজ্ঞাপন

এদিকে, সৌরভ গাঙ্গুলি’কে দেখতে আজ ১০ টা নাগাদ উডল্যান্ডসে পৌঁছে যান জগদ্বিখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডাঃ দেবী শেঠি। তিনি সৌরভ’কে পরীক্ষা করার পরই সিদ্ধান্ত নেওয়া হবে, দাদাকে আজই ছেড়ে দেওয়া হবে কিনা এবং তাঁর আরও দুটি স্টেন্ট বসানোর বিষয়ে। এদিকে, উডল্যান্ডস কর্তৃপক্ষ এই মুহূর্তে জানিয়ে দিল, সৌরভ গাঙ্গুলি ভালো আছেন, কাল তাঁকে ছাড়া হবে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে