দেশে ও রাজ্যে ফের দৈনিক সংক্রমণ উর্ধ্বমুখি! আরও বাড়ল মৃত্যু সংখ্যা, বাড়ছে সুস্থতার হারও

দ্য বেঙ্গল পোস্ট বিশেষ প্রতিবেদন, ১৩ মে: মাঝখানে কয়েকদিন সংক্রমণের হার নিন্মমুখী হলেও, দুঃচিন্তা বাড়িয়ে ফের দেশজুড়ে বেড়ে চলেছে দৈনিক সংক্রমণ! পাশাপাশি, সংক্রমণের তুলনায় কমেছে সুস্থতার হারও। বৃহস্পতিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী জানা গিয়েছে যে, গত ২৪ ঘণ্টায় দেশে ৩ লক্ষ ৬২ হাজার ৭২৭ জন করোনা আক্রান্ত হয়েছেন। গতকালের চেয়ে এই সংখ্যাটা প্রায় ১৪ হাজার বেশি। পাশাপাশি, গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪ হাজার ১২০ জনের। এই সংখ্যাটা আগের দিনের থেকে সামান্য কম। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা মুক্ত হয়েছেন ৩ লক্ষ ৫২ হাজার ১৮১ জন। যা দৈনিক আক্রান্তের সংখ্যা থেকে অনেকটাই কম। এই মুহূর্তে দেশে মোট অ্যাকটিভ কেসের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৭ লক্ষ ১০ হাজার ৫২৫ জন। আপাতত দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২ কোটি ৩৭ লক্ষ ৩ হাজার ৬৬৫ জন। দেশে এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন ১ কোটি ৯৭ লক্ষ ৩৪ হাজার ৮২৩ জন। এখনও পর্যন্ত মোট টিকা পেয়েছেন ১৭ কোটি ৭২ লক্ষ ১৪ হাজার ২৫৬ জন।

thebengalpost.in
দেশের আজকের করোনা পরিস্থিতি :

মোবাইলে খবর পেতে জয়েন করুন
Whatsapp Group এ

এদিকে, করোনার দ্বিতীয় ঢেউয়ে রাজ্যের অবস্থাও ক্রমশ উদ্বেগ বাড়াচ্ছে। বুধবারের স্বাস্থ্য বুলেটিন অনুযায়ী, ফের করোনায় রেকর্ড সংক্রমণ রাজ্যে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ২০ হাজার ৩৭৭ জন। এখনও পর্যন্ত সর্বাধিক! পাশাপাশি রাজ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৩৫ জনের (এখনও পর্যন্ত সর্বাধিক)। যা গতকালের চেয়ে সামান্য বেশি। রাজ্যের মধ্যে রেকর্ড সংক্রমণ দেখা গিয়েছে উত্তর ২৪ পরগণায়। সেখানে একদিনে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৯১ জন। মৃত্যু হয়েছে ২৭ জনের। এছাড়াও, কলকাতার অবস্থাও শোচনীয় (৩৯৮৯ ও ৪৪)! দুই মেদিনীপুরের অবস্থাও মারাত্মক। পূর্ব মেদিনীপুরে সংক্রমিত ৮৩৩ জন (রাজ্য স্বাস্থ্য দপ্তর বলছে পশ্চিমে ৯৪৩) এবং ঝাড়গ্রামে ১৭৬ জন। এদিকে, কলকাতা ও দুই চব্বিশ পরগণার সাথে সাথে হাওড়া, হুগলি, নদীয়া ও পূর্ব মেদিনীপুরের জেলাশাসকের সঙ্গে সরাসরি বৈঠকে বসতে চেয়েছেন প্রধানমন্ত্রী। যা নিয়ে দেখা দিয়েছে বিতর্ক! গত ২৪ ঘণ্টায় রাজ্যে সুস্থ হয়েছেন ১৯ হাজার ২৩১ জন।

thebengalpost.in
রাজ্যের করোনা বুলেটিন :

আরও পড়ুন -   ভারতের মুকুটে নতুন পালক, চিনের কপালে চিন্তার ভাঁজ, এক্সিকিউটিভ বোর্ডের চেয়ারম্যান হচ্ছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন