ল্যাব থেকে করোনা টিকা সংক্রান্ত তথ্য চুরি! চিনা হ্যাকারদের বিরুদ্ধে অভিযোগ স্পেনের

.

বিশেষ প্রতিবেদন, সায়ক পন্ডা, ২১ সেপ্টেম্বর : সপ্তাহ খানেক আগেই করোনার প্রতিষেধক নিয়ে চলা গবেষণার তথ্য চুরিকে কেন্দ্র করে চিনের বিরুদ্ধে অভিযোগ এনেছিলেন স্বয়ং মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প! যার তীব্র সমালোচনা করে বেজিং। কিন্তু এবার সমস্ত জল্পনাকে উস্কে দিয়ে চিনা হ্যাকারদের বিরুদ্ধে সরাসরি তথ্য চুরির অভিযোগ তুলল স্পেন।

thebengalpost.in
তথ্য চুরির অভিযোগ উঠল :

.

এই বিষয়ে স্পেনের গুপ্তচর সংস্থার প্রধান পাজ এস্তাবান জানান যে, সম্প্রতি স্পেনের একটি ল্যাবে করোনার প্রতিষেধক নিয়ে গবেষণা চলার সময়ে সাইবার হানা চালিয়ে করোনা ভ্যাকসিন সংক্রান্ত সমস্ত তথ্য চুরি করেছে চিনের হ্যাকাররা। চিনের পাশাপাশি রুশ হ্যাকারদের বিরুদ্ধেও একই অভিযোগ এনেছে স্পেনের গুপ্তচর সংস্থা। এমনিতেই বিশ্বজুড়ে ঘটা এই মহামারীকে হারাতে প্রতিষেধকের আশায় দিন গুনছে বিশ্ববাসী! এমতাবস্থায়, চিনা হ্যাকারদের বিরুদ্ধে ল্যাবরেটরির কম্পিউটার হ্যাক করে করোনা টিকা সংক্রান্ত সমস্ত তথ্য চুরি করার বিষয়টি সামনে আসতে স্বভাবতই গভীর সমালোচনার মুখে পড়েছে চিন।

.
.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে