‘দুর্গাপুজো’র দিনগুলিতে হচ্ছে না পরীক্ষা, দাবি মেনে ইউজিসি নেটের দিন পিছলো কেন্দ্র

.

বিশেষ প্রতিবেদন, সুদীপ্তা ঘোষ, ২১ সেপ্টেম্বর: পুজোর সময় হওয়ার কথা ছিল ইউজিসি নেট পরীক্ষার। কিন্তু, সেই সময় দুর্গাপুজো হওয়ার কারনে পরীক্ষার দিন পিছিয়ে দিল, কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রক। গতকাল (রবিবার, ২০ সেপ্টেম্বর), রাজ্যসভায় পরীক্ষার দিন পিছিয়ে দেওয়ার দাবি জানিয়েছিলেন, তৃণমুলের সাংসদ দীনেশ ত্রিবেদী। আজ (সোমবার ২১ সেপ্টেম্বর) দীনেশ ত্রিবেদীকে কেন্দ্রের শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল জানিয়ে দেন, অক্টোবরের ২১, ২২ ও ২৩ তারিখ, অর্থাৎ পূর্ব নির্ধারিত দিনে ইউজিসি’র পরীক্ষা হবে না। তবে কবে পরীক্ষা হবে, তা এখনই জানানো হয়নি। পরে সেই তারিখ জানানো হবে, ন্যাশনাল টেস্টিং এজেন্সির (NTA) পক্ষ থেকে।

thebengalpost.in
UGC NET এর সূচিতে পরিবর্তন রাজ্যের দাবি মেনে :

.

উল্লেখ্য, আগামী ২৪ সেপ্টেম্বর থেকে ৫ নভেম্বর পর্যন্ত দেশজুড়ে একাধিক দফায় নেওয়া হবে ইউজিসি নেট পরীক্ষা। শনিবার, বিষয় ভিত্তিক পরীক্ষা সূচি প্রকাশ করা হয় ন্যাশনাল টেস্টিং এজেন্সির (NTA) পক্ষ থেকে। আর তাতেই অসন্তুষ্ট হয় তৃণমূল, কারণ গুরুত্বপূর্ণ ওই পরীক্ষার দিনই পড়েছে বাংলার বৃহত্তম উৎসব দুর্গাপুজো। স্বাভাবিক ভাবেই উৎসবের দিনে জাতীয় পর্যায়ের পরীক্ষা আয়োজনের কারণে, কেন্দ্রের বিরুদ্ধে অসংবেদনশীলতার অভিযোগ তুলেছিলেন রাজ্যবাসীর একাংশও! আপাতত কেন্দ্রের সিদ্ধান্তে খুশি সব মহল।

.
.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে