প্রাথমিক শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি’কে চ্যালেঞ্জ জানিয়ে হাইকোর্টে দায়ের হল মামলা

বিজ্ঞাপন

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, কলকাতা, ২৫ নভেম্বর: বিজ্ঞপ্তি প্রকাশের দু’দিনের মধ্যেই কলকাতা হাইকোর্টে দায়ের করা হল মামলা! গত ২৩ শে নভেম্বর, রাজ্য শিক্ষা দপ্তরের নির্দেশক্রমে, প্রাথমিক শিক্ষা পর্ষদ (WBBPE) শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছিল। সেই বিজ্ঞপ্তিকে চ্যালেঞ্জ জানিয়ে আজ কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করা হল, বিচারপতি মৌসুমী ভট্টাচার্যের শিক্ষা বিষয়ক বেঞ্চে। আগামী ২৭ নভেম্বর এই মামলার শুনানি হওয়ার কথা।

thebengalpost.in
প্রাথমিক শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি :

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

মামলাকারীদের আইনজীবী ফিরদৌস সামিম জানিয়েছেন, প্রাথমিক শিক্ষা পর্ষদের বিজ্ঞপ্তি অসম্পূর্ণ। কারা কারা এই নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে পারবে, তা পরিষ্কার করা হয়নি। অপরদিকে, বিভিন্ন মামলাকারীরা জানিয়েছেন ২০১৭ সালে প্রাথমিকে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল, তার সাথে এই বিজ্ঞপ্তির কোন সম্পর্ক আছে কিনা, সি-টেট পাসরা পরীক্ষায় বসতে পারবেন কিনা, শূণ্যপদ কত এই বিষয়গুলি পরিষ্কার হওয়া দরকার। তবে, সূত্রের খবর অনুযায়ী, মামলাকারীদের মূল অভিযোগ, ২০১৭ সালে নতুন ফর্ম ফিলাপ করা পরীক্ষার্থীদের বঞ্চিত করে, হঠাৎ ২০১৪’র টেট পাসদের কেন নিয়োগ করার উদ্যোগ নেওয়া হয়েছে? তাহলে, ২০১৭ সালে নতুন পরীক্ষা নেওয়ার বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছিল কেন! মামলাকারীদের মাধ্যমে জানা গেছে, এই বিষয়ক একটি নয়, একাধিক মামলা দায়ের করা হচ্ছে। তার মধ্যে একটি মামলার নম্বর হল- WP 8550 (W) /2020।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে