জঙ্গলমহলের উৎসবের দিনে রক্তের বন্ধনে ঐক্যের বার্তা শালবনীতে, কোভিড যোদ্ধাদের সম্মান অর্পণে যুবনায়ককে শ্রদ্ধা ভাদুতলায়

বিজ্ঞাপন

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, শালবনী, ১৫ জানুয়ারি: জঙ্গলমহলের প্রাণের উৎসব পৌষ সংক্রান্তি বা মকর সংক্রান্তি। আবেগ-উচ্ছ্বাস-আনন্দের দিন। সেই পুণ্য দিনেই (১৪ ই জানুয়ারি, বৃহস্পতিবার) রক্তদান শিবিরের আয়োজন করল, “জঙ্গল মহল উত্তরণ ঐক্য মঞ্চ”। বিগত বছরের মতো এই বছরও, জঙ্গলমহল পশ্চিম মেদিনীপুরের শালবনী কেন্দ্রিক এই স্বেচ্ছাসেবী সংগঠনের ব্যবস্থাপনায় এবং শালবনী ব্লকের “কুতুরিয়া জুনিয়র হাইস্কুল” এর সহযোগিতায় পবিত্র মকর সংক্রান্তির দিন অনুষ্ঠিত হল ‘রক্তদান শিবির’। এদিনের শিবিরে প্রায় ৪০ জন রক্তদাতা রক্তদান করেছেন। এই রক্তদান শিবিরের প্রধান উদ্যোক্তা জঙ্গলমহল উত্তরণ ঐক্য মঞ্চের জগন্নাথ পাত্র এবং কুতুরিয়া জুনিয়র হাইস্কুলের প্রধান শিক্ষক অরুনাংশু দে ছাড়াও, এই মহান কর্মসূচিতে উপস্থিত ছিলেন, ভাদুতলা বিবেকানন্দ হাই স্কুলের প্রধান শিক্ষক ড. অমিতেশ চৌধুরী, মৌপাল হাইস্কুলের প্রধান শিক্ষক ড. প্রসূন কুমার পড়িয়া এবং সমাজকর্মী ফাকরুদ্দিন মল্লিক প্রমুখ।

thebengalpost.in
রক্তদান শিবির শালবনীতে :

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

অপরদিকে, ‘যুবনায়ক’ স্বামী বিবেকানন্দের ১৫৯ তম জন্মদিন উপলক্ষে, গত ১২ ই জানুয়ারি (মঙ্গলবার), ভাদুতলা বিবেকানন্দ উচ্চ বিদ্যালয়ের পক্ষ থেকে একটি কোভিড যোদ্ধা সমান্ননা জ্ঞাপন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। যুগপুরুষ তথা চিকাগো ধর্ম মহাসম্মেলনের মহানায়ক স্বামী বিবেকানন্দের প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদনের পর, সম্মানিত করা হয়, শালবনী ব্লকের ১০ নং অঞ্চলের অন্তর্গত কড়েদানা, কর্ণগড, গোদাপিয়াশাল এবং ভাদুতলার উপ স্বাস্থ্য কেন্দের সকল স্বাস্থ্যকর্মী তথা আশা, এ এন এম (ANM Nurse) নার্স সহ শালবনী করোনা হাসপাতালের স্থানীয় স্বাস্থ্যকর্মীদের। প্রায় ৩৫ জন কোভিড যোদ্ধা’কে পুষ্প স্তবক, মেডেল প্রভৃতি দিয়ে সম্মানিত করা হয় এই বিশেষ দিনে। উপস্থিত ছিলেন, ভাদুতলা বিবেকানন্দ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ড. অমিতেশ চৌধুরী, সহকারী প্রধান শিক্ষক ড. সুরজিৎ ঘোষাল, পরিচালন সমিতির সভাপতি স্বদেশ রঞ্জন সামন্ত এবং ভাদুতলা বনাঞ্চলের রেঞ্জ অফিসার পাপন মোহান্ত প্রমুখ।

thebengalpost.in
কোভিড যোদ্ধাদের সম্মান শালবনীর ভাদুতলা বিবেকানন্দ উচ্চ বিদ্যালয়ে :

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

বিজ্ঞাপন

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে