শালবনীর দায়িত্বশীল বড়বাবু যখন স্নেহশীল পিতা! আদৃতার জন্মদিনে ‘আদর’ বুড়িশোলের কচিকাঁচাদের, সঙ্গে ছত্রছায়া

বিজ্ঞাপন

মণিরাজ ঘোষ, শালবনী, ৯ জানুয়ারি : “আপনারে লয়ে বিব্রত রহিতে
আসে নাই কেহ অবনী’ পরে, সকলের তরে সকলে আমরা প্রত্যেকে মোরা পরের তরে।” তিনি পশ্চিম মেদিনীপুর জেলার শালবনী থানার ভারপ্রাপ্ত আধিকারিক (আইসি), সাধারণ মানুষের কাছে দায়িত্বশীল বড়বাবু। কিন্তু, তিনি একজন স্নেহশীল পিতাও। পিতার পরমধর্ম পালনে নিজের একমাত্র কন্যা’র জন্মদিন উপলক্ষে পৌঁছে গেলেন, দারিদ্র্য অধ্যুষিত শালবনীর বুড়িশোল গ্রামের অসহায়-ভূমিজ সম্প্রদায়ের কচিকাঁচাদের মুখে একটু হাসি ফোটাতে। হ্যাঁ, তিনি শালবনী থানার আই সি গোপাল বিশ্বাস। ইচ্ছে করলেই একমাত্র কন্যা আদৃতা’র জন্মদিন ঘটা করে নিজেদের বাড়িতে, নিজেদের মনের মতো করে পালন করতে পারতেন! কিন্তু, তা তিনি করেননি। একজন প্রকৃত স্নেহশীল ও দরদী পিতার ভূমিকায় অবতীর্ণ হয়ে, অসংখ্য পুত্র-কন্যাদের সঙ্গে নিজেদের আনন্দ ভাগ করে নিলেন, শুক্রবার (৮ জানুয়ারি)। সঙ্গ ও সহায়তায় শালবনীর সেই ‘ছত্রছায়া’। অভিভাবক নূতন ঘোষের নেতৃত্বে সর্বদা যারা সমাজের দরিদ্র, অসহায়, অপাংক্তেয় মানুষের পাশে থাকার চেষ্টা করে চলেছে বিগত বেশ কয়েক বছর ধরে।

thebengalpost.in
শালবনীর বুড়িশোল গ্রামে আদৃতার জন্মদিনে :

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
thebengalpost.in
শালবনীর বুড়িশোল গ্রামে আদৃতার জন্মদিনে :

শালবনী থানার আইসি গোপাল বিশ্বাস এবং তাঁর পত্নী কোয়েল বিশ্বাসের একমাত্র কন্যা আদৃতা’র জন্মদিন ছিল ৫ ই জানুয়ারি মঙ্গলবার। সেই উপলক্ষ্যে, শুক্রবার ‘ছত্রছায়া’র সদস্যদের সঙ্গে নিয়ে গোপাল বাবু সপরিবারে পৌঁছে যান, বুড়িশোল গ্রামে। বুড়িশোল প্রাথমিক বিদ্যালয়ে আয়োজন করা হয়েছিল, গ্রামের প্রায় দেড় শতাধিক কচিকাঁচাদের নিয়ে অনাড়ম্বর আনন্দ-উৎসবের আয়োজন। উপস্থিত ছিলেন, বুড়িশোল প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অভিজিৎ ঘোষ, সহকারী শিক্ষক বিপ্লব মুখার্জী ও পার্শ্ব শিক্ষক বিশ্বশান্তি নায়েক প্রমুখরাও। প্রথমে কেক কেটে, কচিকাঁচাদের হাতে তুলে দেওয়া হয় উপহার‌। তারপর, ভাত, ডাল, ফুলকপির তরকারি, মাছ, মাংস, চাটনি, পাঁপড়, পায়েস, মিষ্টি সহযোগে সামান্য ভুরিভোজের আয়োজন! খুশিতে ডগমগ বুড়িশোলের অশোক, অরুণ, প্রিয়াঙ্কা, শ্যামলীরা। সেই খুশিতে আপ্লুত আদৃতাও। উচ্ছ্বসিত ‘ছত্রছায়া’র সদস্যরাও। তৃপ্ত গোপাল বাবু ও কোয়েল দেবীও।

thebengalpost.in
শালবনীর বুড়িশোল গ্রামে আদৃতার জন্মদিনে :

thebengalpost.in
শালবনীর বুড়িশোল গ্রামে আদৃতার জন্মদিনে :

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে