আসরে এবার ভীম আর্মি! মেদিনীপুরে দলিত যুবক খুনে অভিযুক্তদের শাস্তির দাবিতে সরব সর্বভারতীয় সভাপতি

বিজ্ঞাপন

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, মেদিনীপুর, ১০ জানুয়ারি: দিল্লি থেকে উত্তরপ্রদেশ, সিএএ থেকে হাথরাস কাণ্ড, পুলিশ-প্রশাসনকে কাঁপিয়ে দেওয়া দলিত ও সংখ্যালঘুদের নিজস্ব সংগঠন অল ইন্ডিয়া ভীম আর্মি। সংবিধান প্রণেতা বাবাসাহেব ভীমরাও আম্বেদকরের নামে এই সংগঠন প্রতিষ্ঠিত হয়েছে ২০১৫ সালে উত্তরপ্রদেশে। চন্দ্রশেখর আজাদ, ভিনয় রতন সিং, সতীশ কুমার প্রমুখদের নেতৃত্বে দলিতদের এই অরাজনৈতিক সংগঠন গড়ে ওঠে। দলিত ও সংখ্যালঘুদের উপর অত্যাচার ও বঞ্চনার বিরুদ্ধে রুখে দাঁড়ানোই এই সংগঠনের লক্ষ্য। পশ্চিম মেদিনীপুর জেলার মেদিনীপুর শহরে রবিবার এই ভীম আর্মির সর্বভারতীয় সভাপতি ভিনয় রতন সিং এর আগমণ ঘটল, দলিত যুবক খুনের বিচারের দাবি জানিয়ে আয়োজিত জনসভা উপলক্ষে। প্রায় বছর দেড়েক আগে, ২০১৯ এর দীপাবলির রাতে খোদ মেদিনীপুর শহরে খুন হয়েছিলেন দলিত যুবক রাজু নিমাই। শহরের বটতলাচকের দলিত অধ্যুষিত এলাকায় তার বাড়ি। তার সঙ্গে থাকা আর এক যুবক দেবাঞ্জন দাসও গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি থাকার কয়েক সপ্তাহের মধ্যে প্রাণ হারায়। কিন্তু, এই দুই খুনের প্রকৃত বিচার এখনও হয়নি, এমনই অভিযোগ ভীম আর্মির সদস্যদের। গত এক বছর ধরেই মেদিনীপুর শহরে গড়ে ওঠা ভীম আর্মির শাখা সংগঠন এই খুনের আসামীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ ও প্রতিবাদ চালিয়ে যাচ্ছে। আজ সেই উপলক্ষেই শহরে এলেন, তাদের সংগঠনের সর্বভারতীয় সভাপতি।

thebengalpost.in
ভীম আর্মির জনসভা মেদিনীপুরে :

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

অল ইন্ডিয়া ভীম আর্মির মেদিনীপুর শাখার উদ্যোগে, রবিবার বটতলা সংলগ্ন নিমতলাচক এলাকায়, একটি জনসভা অনুষ্ঠিত হল। জনসভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, অল ইন্ডিয়া ভীম আর্মির সর্ব ভারতীয় সভাপতি ভিনয় রতন সিং। এদিনের সভা থেকে খুন হওয়া দলিত যুবকের পরিবারের পাশে থাকার আশ্বাস দেন তিনি। একইসঙ্গে, ঘটনায় যুক্ত থাকা অভিযুক্তদের অবিলম্বে গ্রেপ্তারের দাবিও জানানো হয় সভা থেকে। উপস্থিত ছিলেন ভীম আর্মির মেদিনীপুর শাখার প্রধান রাজীব আহমেদ সহ অন্যান্য সদস্য-সমর্থকরা।

thebengalpost.in
ভীম আর্মির জনসভা মেদিনীপুরে :

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে