ঝাড়গ্রামের পুলিশ সুপার বদলি! বিধানসভা নির্বাচনের আগে রাজ্য জুড়ে পুলিশি রদবদল

বিজ্ঞাপন

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, ঝাড়গ্রাম ও পশ্চিম মেদিনীপুর, ১১ জানুয়ারি: পূর্ব মেদিনীপুরের পর এবার ঝাড়গ্রাম। বদলি হলেন পুলিশ সুপার (Superintendent of Police)। অমিত কুমার রাঠৌরের জায়গায় এলেন ইন্দিরা মুখোপাধ্যায়। আইপিএস অমিত রাঠৌর’কে পাঠানো হল অপেক্ষাকৃত কম গুরুত্বপূর্ণ রাজ্য পুলিশের সশস্ত্র পুলিশ বাহিনীর (অষ্টম ব্যাটেলিয়নের) কমান্ড্যান্ট পদে। অপরদিকে, বিধাননগর কমিশনারেটের ডেপুটি কমিশনার (ট্রাফিক) পদ থেকে অপেক্ষাকৃত দায়িত্বপূর্ণ পদে নিয়ে আসা হল ২০১৩ ব্যাচের আইপিএস অফিসার ইন্দিরা মুখোপাধ্যায়কে। অন্যদিকে, ইন্দিরা মুখোপাধ্যায়ের স্থলাভিষিক্ত হলেন আইপিএস সৈকত ঘোষ। প্রসঙ্গত, ইন্দিরা মুখোপাধ্যায় এর আগে পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপার হিসাবে দায়িত্ব সামলেছেন। গত ৭ ই জুলাই (২০২০) তিনি বদলি হয়ে ডিসি (ট্রাফিক) হয়েছিলেন। তাঁর জায়গায় পূর্ব মেদিনীপুরের দায়িত্ব নিয়েছিলেন সুনীল কুমার যাদব। উল্লেখ্য যে, মাত্র ৫ মাসের মধ্যেই (৪ ঠা ডিসেম্বর) তাঁকে বদলি করে শিলিগুড়ি ডাবগ্রামে পাঠিয়ে দেওয়া হয়। ‘শুভেন্দু ঘনিষ্ঠ’ ছিলেন বলেই বদলি করা হয়েছিল, অভিযোগ করেছিলেন রাজনৈতিক সমালোচকেরা। ‘রুটিন বদলি’ র অজুহাতে, পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপার হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন, বর্তমান পুলিশ সুপার প্রবীণ প্রকাশ। ডিসেম্বরের পর এবার নতুন বছরের শুরুতেই, জঙ্গলমহলের ‘প্রাণকেন্দ্র’ অরণ্য সুন্দরীর পুলিশ সুপার কেও বদলি করা হল। সম্প্রতি, ঝাড়গ্রামে আদিবাসী, কুড়মি সহ একাধিক আন্দোলন, ছত্রধর মাহাত’র বিরুদ্ধে লাগাতার বিক্ষোভ প্রভৃতির কারণেই এই বদলি কিনা প্রশ্ন তুলছেন সংশ্লিষ্ট রাজনৈতিক মহল!

thebengalpost.in
অমিত কুমার ভরত রাঠৌর :

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
thebengalpost.in
ইন্দিরা মুখোপাধ্যায় :

এদিকে, রাজ্য জুড়েই পুলিশ বদলিতে ঢল নেমেছে। বিধানসভা নির্বাচনের আগে এটাই শাসকদলের তরফে শেষ বদলি প্রক্রিয়া বলে মনে করা হলেও, প্রশাসন সূত্রে নিয়মমাফিক বদলি বা ‘রুটিন বদলি’র কথা বলা হয়েছে। জেলা পুলিশ সুপার পদ ছাড়াও রাজ্যের একাধিক থানার আইসি, ওসি বদল করা হচ্ছে। গতকাল বদলি হলেন, খড়্গপুর লোকাল থানার ওসি মহঃ আসিফ সানি। তাঁকে দাসপুর থানার ওসি করে পাঠানো হচ্ছে। যদিও, খড়্গপুর গ্রামীণের দায়িত্বে কে আসছেন আজ জানা যাবে। তবে, দাসপুর থানার ওসি সুদীপ ঘোষালকে অপেক্ষাকৃত কম গুরুত্বপূর্ণ ডিআরবি ‘তে পাঠানো হচ্ছে। সম্প্রতি, তাঁর বিরুদ্ধে বিজেপি ঘনিষ্ঠতার অভিযোগ এনেছিলেন দাসপুরের বিধায়ক মমতা ভূঁইয়া। যদিও, এই বদলির সঙ্গে উপরোক্ত অভিযোগের সম্পর্ক নেই বলেই জানিয়েছে সংশ্লিষ্ট মহল।

thebengalpost.in
বদলি হলেন খড়্গপুর গ্রামীণ থানার ওসি মহঃ আসিফ সানি :

thebengalpost.in
বদলি হলেন দাসপুর থানার ওসি সুদীপ ঘোষাল :

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে