BREAKING: ‘সুপ্রিম ধমকে’ আপাতত স্থগিত হওয়ার পথে কৃষি আইন

বিজ্ঞাপন

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, নিউ দিল্লি, ১১ জানুয়ারি: সুপ্রিম ধমকে আপাতত স্থগিত হওয়ার পথে কেন্দ্রের বিতর্কিত কৃষি আইন। আজ (সোমবার) নয়া কৃষি আইনকে চ্যালেঞ্জ জানিয়ে দেশের শীর্ষ আদালতে করা একটি পিটিশনের শুনানিতে প্রধান বিচারপতি বলেন, “ভুল কিছু হয়ে গেলে, আমাদের মধ্যে প্রত্যেকে তার জন্য দায়বদ্ধ থাকব। আমাদের হাত নিয়ে কোনও ক্ষত হোক বা রক্তপাত হোক, এটা আমরা চাই না।” সুপ্রিম কোর্ট এও বলেছে, একবার নতুন আইনের বাস্তবায়ন স্থগিত করা হলে, পরবর্তী প্রক্রিয়া চালানো সুবিধেজনক হবে। পাশাপাশি বিক্ষোভকারীদের উদ্দেশে আদালত বলেছে, “এ বার আপনারা সিদ্ধান্ত নিন যে ওই জায়গাতেই বিক্ষোভ চালিয়ে যাবেন, নাকি অন্য কোথাও তা সরিয়ে নিয়ে যাবেন।”

thebengalpost.in
কেন্দ্রর বিতর্কিত কৃষি আইন নিয়ে উষ্মা প্রকাশ সুপ্রিম কোর্টের :

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

প্রসঙ্গত উল্লেখ্য, সুপ্রিম কোর্টে কেন্দ্রর বিতর্কিত কৃষি বিলের তিনটি আইনকেই চ্যালেঞ্জ করা হয়েছে। কৃষি আইনের প্রতিবাদে দীর্ঘ সময় ধরে চলা বেনজির বিক্ষোভের কথাও উল্লেখ করা হয়েছে। এই প্রসঙ্গেই সুপ্রিম কোর্টের পর্যবেক্ষণ অত্যন্ত স্পষ্ট যে, কেন বয়স্ক ও মহিলারা এই আবহাওয়ার মধ্যেও দীর্ঘ সময় ধরে বিক্ষোভ-অনশন চালিয়ে যাচ্ছেন? কেন্দ্র কি পদক্ষেপ নিয়েছে? এভাবে চলতে থাকলে সুপ্রিম কোর্টকেই ব্যবস্থা নিতে হবে। প্রধান বিচারপতি আজ শুনানি চলাকালীন ধমকের সুরে সরকার পক্ষের আইনজীবীদের বলেন, “এখনই নয়া তিন কৃষি আইনের বাস্তবায়ন স্থগিত না-করলে, সেই দায়িত্ব নিজের কাঁধে তুলে নিতে পারে সুপ্রিম কোর্ট।” সুপ্রিম কোর্ট এও জানিয়ে দিয়েছে, কৃষি আইন স্থগিত করে সব পক্ষকে নিয়ে কমিটি গড়ে নয়া কৃষি আইন পর্যালোচনা করতে হবে।

thebengalpost.in
সুপ্রিম কোর্টের নির্দেশে আপাতত স্থগিত হতে পারে বিতর্কিত কৃষি আইন :

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে