অবস্থার অবনতি, বেড়েছে শ্বাসকষ্ট! আইটিইউ’তে সরানো হল সৌমিত্র চট্টোপাধ্যায়’কে

for very critical condition Mr Soumitra Chatterjee is being referred to ITU

thebengalpost.in
সৌমিত্র চট্টোপাধ্যায় :
.

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, কলকাতা, ১০ অক্টোবর: অবস্থার অবনতি হল কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় এর। বেলভিউ নার্সিংহোম সূত্রে জানা গেছে, তাঁকে আইটিইউ (ITU- Intensive Therapy Unit) তে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য, গত ৬ অক্টোবর করোনা আক্রান্ত হওয়ার পর থেকে তিনি কলকাতার বিখ্যাত বেলভিউ নার্সিংহোমেই চিকিৎসাধীন আছেন। গত কয়েকদিন ধরে তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীলই ছিল। বেলভিউ হাসপাতালের চিফ এগজিকিউটিভ অফিসার (CEO) প্রদীপ ট্যান্ডন জানিয়েছিলেন, “আগের থেকে সুস্থ রয়েছেন তিনি। চিকিৎসা চলছে। আরও তিন-চার দিন হয়তো থাকতে হতে পারে!” আজ, দুপুর পর্যন্তও সুস্থ ছিলেন। বিকেল থেকেই প্রবাদপ্রতিম এই অভিনেতা’র শারীরিক অবস্থার অবনতি হতে থাকে! অনিয়মিত রক্তচাপ এবং অসুস্থতা বাড়ায় তাঁকে স্থানান্তরিত করা হয় আইটিইউ’তে। প্রসঙ্গত উল্লেখ্য, কোভিড নাইনটিনের (Covid 19) ভয়ঙ্করতম উপসর্গ হল এটিই! হঠাৎ করে শারীরিক অবস্থার অবনতি। আপাতত তাঁকে পর্যবেক্ষণে রেখেছেন বেলভিউ হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক দল।

thebengalpost.in
সৌমিত্র চট্টোপাধ্যায় (Soumitra Chattopadhyay) :

.

গত ৬ অক্টোবর (মঙ্গলবার) সকালে তাঁর করোনা রিপোর্ট পজিটিভ এসেছিল। তাঁর আগে, বাংলা সিনেমার অপু (সৌমিত্র চট্টোপাধ্যায়) কয়েকদিন ধরে জ্বরে ভুগছিলেন। তবে, ভর্তি হওয়ার পর থেকে ক্রমশ চিকিৎসায় সাড়া দিচ্ছিলেন তিনি। বেলভিউ কর্তৃপক্ষ জানিয়েছেন, বৃহস্পতিবারেও তাঁর জ্বর আসেনি। শারীরিক অবস্থা মোটের উপর ভাল ছিল বলেই জানিয়েছিলেন, ওই হাসপাতালের ক্রিটিক্যাল কেয়ার বিশেষজ্ঞ অরিন্দম করের নেতৃত্বাধীন চার সদস্যের মেডিক্যাল বোর্ড। হঠাৎ করেই অসুস্থতা বেড়ে যাওয়ায়, ঝুঁকি না নিয়ে তাঁকে আইটিইউ (ITU) ‘ তে স্থানান্তরিত করা হয়েছে বলে জানা যায়।

.
.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে