“এই তোমাদের বেটি বাঁচাও?” মেদিনীপুরে মহিলা তৃণমূলের গর্জন, রাহুল গান্ধীকে নিগ্রহের প্রতিবাদ খড়্গপুরে

.

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, মেদিনীপুর ও খড়্গপুর, ১ অক্টোবর : উত্তরপ্রদেশে হাথরসের উনিশ বছরের দলিত তরুণী মনীষা বাল্মিকী চারজন উচ্চবর্ণের নরখাদকের দ্বারা ধর্ষিতা হয়েছিলন! ১৫ দিনের মরণপণ লড়াই শেষে মনীসা’র মৃত্যুবরণ করে! উত্তাল হয়েছে সারা দেশ। দ্বিতীয়বার নির্ভয়ার ঘটনায় আতঙ্কিত দেশের আট থেকে আশি। বিজেপি শাসিত যোগীর রাজ্যে আবারো খুন ও ধর্ষণের ঘটনায় প্রশ্ন উঠছে, “এই কি তবে বেটি বাঁচাও?” প্রতিবাদ মিছিল থেকে মেদিনীপুর শহর মহিলা তৃনমূলও একই প্রশ্ন ছুঁড়ে দিলেন, বিজেপি’র মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে। সংগঠনের ডাকে সারা ভারত কালা দিবসের ডাক দেওয়া হয়। পশ্চিম মেদিনীপুরের বিভিন্ন প্রান্তে অর্থাৎ খড়গপুর, বেলদা, নারায়ণগড়, পিংলা, সবং সহ বিভিন্ন জায়গায় এই প্রতিবাদ জানানো হয়। মেদিনীপুর শহরেও এই কর্মসূচি পালিত হয়। মেদিনীপুর শহরের স্টেশন রোড ফ্লাইওভার থেকে প্রতিবাদ মিছিল শুরু হয়ে কেরানীতলার মোড়ে শেষ হয়, বিক্ষোভ প্রদর্শনের মাধ্যমে। বিক্ষোভে নেতৃত্ব দেন, মেদিনীপুর শহর মহিলা তৃনমূল কংগ্রেসের সভানেত্রী মৌ রায়। এছাড়াও উপস্থিত ছিলেন, শহর সভাপতি বিশ্বনাথ পান্ডব, নির্মাল্য চক্রবর্তী, সুসময় মুখার্জি, সহ সমস্ত মহিলা কাউন্সিলরবৃন্দ। সভায় সমস্ত উপস্থিত বক্তাগন জানান যে, এই ঘটনা উত্তরপ্রদেশে প্রথম নয়, এর আগেও অনেক মেয়েকে নৃশংসতার চরম মূল্য দিতে হয়েছে জীবণ দিয়ে! অবিলম্বে বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়। যোগী আদিত্যনাথের পদত্যাগেরও দাবি জানানো হয় এবং কেরানীতলার মোড়ে যোগীর কুশপুত্তলিকা দাহ করা হয়।

দ্য বেঙ্গল পোস্ট
বিক্ষোভ মোর্চা :

.

অপরদিকে, উত্তর প্রদেশের হাথরসের নিহত নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করতে গিয়ে, পুলিশের হাতে নিগৃহীত হন রাহুল গান্ধী। তাঁর সঙ্গে ছিলেন বোন প্রিয়াঙ্কা গান্ধী।নয়ডাতেই তাঁদের আটকে দেয় প্রশাসন। রাহুল গান্ধীকে ধাক্কা মেরে রাস্তায় ফেলে দেওয়ার অভিযোগ ওঠে, পুলিশ কর্মীদের বিরুদ্ধে। এর প্রতিবাদে, সারা দেশের সাথে সাথে, পশ্চিম মেদিনীপুর জেলার খড়্গপুরেও প্রতিবাদে সামিল হন, কংগ্রেস কর্মীরা। লোকাল থানার মোড়ে, পথ অবরোধ করে বিক্ষোভ দেখানো হয়। রাস্তার মোড়ে জ্বালিয়ে দেওয়া হয় টায়ার। যোগী সরকারের বিরুদ্ধে স্লোগান তুলে, গর্জে ওঠেন কংগ্রেস কর্মীরা।

দ্য বেঙ্গল পোস্ট
কুশপুত্তলিকা দাহ মিছিল :

.
.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে