শালবনী করোনা হাসপাতাল পরিদর্শনে রাজ্য স্বাস্থ্য দপ্তরের প্রতিনিধিদল

Salboni Corona Hospital visited by state health team leading by Dr Sisir Naskar the Superintendent of M R Bangur Hospital

.

মণিরাজ ঘোষ, শালবনী, ১৯ সেপ্টেম্বর: পশ্চিম মেদিনীপুর জেলার একমাত্র লেভেল ফোর করোনা হাসপাতাল শালবনী সুপার স্পেশালিটি’র সার্বিক পরিষেবা নিয়ে গত কয়েক সপ্তাহ ধরে নানা বিতর্ক ও অভিযোগ আলোচনার কেন্দ্রবিন্দুতে! চিকিৎসাধীন রোগী, রোগীর পরিজনদের একাংশ থেকে শুরু করে জেলার একটি মহল অভিযোগ করেছে, শালবনীর চিকিৎসা পরিষেবায় গাফিলতি নিয়ে। অনেকে আবার চরম অব্যবস্থা নিয়ে প্রশ্ন তুলেছেন। কেউ কেউ, পরিকাঠামোগত সমস্যা ও চিকিৎসকের অভাব নিয়েও অভিযোগ করেছেন। এর সঙ্গে যুক্ত হয়েছে, রোগী মৃত্যু নিয়ে পরিজনদের ক্ষোভ-বিক্ষোভ। এই পরিস্থিতিতে, হাসপাতালের সুপারিনটেন্ডন্ট (Superintendent) বদল করা হয়েছে এবং জেলা প্রশাসন ও স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে নানা উদ্যোগ নেওয়া হয়েছে। এমনকি, অভিযোগ রাজ্য স্বাস্থ্য দপ্তর পর্যন্ত পৌঁছে যাওয়ায়, নড়েচড়ে বসেছিলেন দপ্তরের আমলা ও আধিকারিকরা।

thebengalpost.in
শালবনী করোনা হাসপাতালে রাজ্যের প্রতিনিধিদল :

.

আজ (১৯ সেপ্টেম্বর) তাই, শালবনী করোনা হাসপাতালের সার্বিক স্বাস্থ্য পরিষেবা এবং পরিকাঠামো খতিয়ে দেখতে রাজ্য স্বাস্থ্য দফতর একটি প্রতিনিধিদল পাঠিয়েছিল। কলকাতার এম আর বাঙুর হাসপাতালের সুপার ডাঃ শিশির নস্করের নেতৃত্বে এই উচ্চপর্যায়ের প্রতিনিধি দল আজ (শনিবার) শালবনী কোভিড হাসপাতাল পরিদর্শন করলেন। তাঁদের সঙ্গে ছিলেন, জেলার উপ মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ সৌম্যশঙ্কর সারেঙ্গী, জেলা সভাধিপতি উত্তরা সিংহ হাজরা, জেলা পরিষদের কর্মাধ্যক্ষ নেপাল সিংহ, আয়ুশ হাসপাতালের সুপার তথা বর্তমানে শালবনী হাসপাতালের সহকারী সুপার ডাঃ নন্দন ব্যানার্জি এবং শালবনী করোনা হাসপাতালের সুপার ডাঃ নবকুমার দাস। রাজ্যের এই প্রতিনিধিদল হাসপাতালের স্বাস্থ্য পরিকাঠামো খতিয়ে দেখার পাশাপাশি, হাসপাতালের সুপার, কর্মরত চিকিৎসক, স্বাস্থ্যকর্মী ও চিকিৎসাধীন রোগী সহ সংশ্লিষ্ট সকলের সঙ্গে কথা বলেন। পরে, জেলা স্বাস্থ্য দপ্তর ও হাসপাতাল কর্তৃপক্ষ তথা আধিকারিকদের সঙ্গে একটি গুরুত্বপূর্ণ বৈঠকও করেন। এই বৈঠকে, হাসপাতালের বর্তমান পরিকাঠামো এবং বিভিন্ন বিষয়ে কি কি ঘাটতি বা সমস্যা রয়েছে, তা নিয়েই আলোচনা হয়েছে বলে জানা গেছে।

thebengalpost.in
এম.আর বাঙুর হাসপাতালের সুপারের সঙ্গে আলোচনারত উপ মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ সারেঙ্গী :

.

এছাড়াও, হাসপাতালের সার্বিক উন্নতি ও চুক্তির ভিত্তিতে নিয়োজিত গ্রুপ-ডি কর্মীদের বিভিন্ন দাবিদাওয়া সম্পর্কিত বিশেষ স্মারকলিপি তুলে দেন শালবনী পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ সন্দীপ সিংহ। বৈঠক শেষে জেলার উপ মুখ্য স্বাস্থ্য আধিকারিক তথা জেলা কোভিড টাস্ক ফোর্সের অন্যতম সদস্য ডাঃ সৌম্যশঙ্কর সারেঙ্গী জানিয়েছেন, “লেভেল ফোর শালবনী কোভিড হাসপাতালে, করোনা আক্রান্ত রোগীদের যাতে আরও ভালো পরিষেবা দেওয়া যায় এবং স্বাস্থ্য পরিষেবার ক্ষেত্রে এখনো যে ঘাটতিগুলি আছে বলে মনে করা হচ্ছে, সেই সমস্ত বিষয় লিপিবদ্ধ করে ডাঃ নস্করের নেতৃত্বাধীন রাজ্য স্বাস্থ্য দপ্তরের প্রতিনিধিদলের হাতে তুলে দেওয়া হয়েছে। বিভিন্ন বিষয়ে উনি প্রয়োজনীয় পরামর্শ প্রদান করেছেন এবং সমস্যার কথাও শুনেছেন।” প্রতিনিধি দলের প্রধান ডাঃ শিশির নস্কর সংক্ষিপ্ত প্রতিক্রিয়ায় জানিয়েছেন, “জেলা স্বাস্থ্য দপ্তর ও হাসপাতাল কর্তৃপক্ষ চেষ্টা করছেন। যাতে আরো ভালো করা যায়, সেই দিকগুলি খতিয়ে দেখার জন্যই এই পরিদর্শন। সেই অনুযায়ী, রাজ্য স্বাস্থ্য দপ্তর পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবে।”

thebengalpost.in
ডাঃ শিশির নস্করের নেতৃত্বাধীন রাজ্য স্বাস্থ্য দপ্তরের প্রতিনিধিদল :

.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে