“তোমায় হৃদ মাঝারে রাখিব” প্রিয় সহকর্মীকে স্মরণ শালবনীর করোনা যোদ্ধাদের

.

মণিরাজ ঘোষ, শালবনী, ১ নভেম্বর: “তোমায় হৃদ মাঝারে রাখিব, ছেড়ে দেব না…” প্রিয় সহকর্মী’র স্মৃতির উদ্দেশ্যে মোমবাতি জ্বালিয়ে ও ছোট্ট এক মিছিলের আয়োজন করে এই বার্তাই যেন আকাশে বাতাসে ছড়িয়ে দিতে চাইলেন, লেভেল ফোর শালবনী করোনা হাসপাতালের ‘কোভিড যোদ্ধা’ (Covid Warrior) বা করোনা যোদ্ধারা। গতকাল (৩১ অক্টোবর) এক মর্মান্তিক পথ দুর্ঘটনায় মৃত্যু হয়েছে শালবনী করোনা হাসপাতালের অস্থায়ী কর্মী তথা ‘করোনা যোদ্ধা’ হরগোবিন্দ মাহাত (৩৫)’র। স্ত্রী সোমা মাহাত (২৯) এবং দুই নাবালক পুত্র (৯ ও ৫)’কে রেখে বিদায় নিয়েছে সকলের প্রিয় লাল্টু (হরগোবিন্দ মাহাত)। শোকোস্তব্ধ হয়ে গেছেন শালবনী করোনা হাসপাতালে তাঁর সহকর্মীরা। আজ (১ নভেম্বর) সন্ধ্যায় তাঁর ছবিতে মাল্যদান করে ও মোমবাতি মিছিল করে তাঁর প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন করলেন, তাঁর সহকর্মী তথা শালবনী করোনা হাসপাতালের স্বাস্থ্যকর্মীরা।

thebengalpost.in
শালবনী করোনা হাসপাতাল :

.
.

প্রসঙ্গত, গতকাল (৩১ অক্টোবর) নাইট ডিউটি সেরে বাড়ি ফেরার পথে, সকাল দশটা নাগাদ, শালবনীর সুন্দরার কাছে একটি হোটেলের সামনে সামান্য অন্যমনস্ক হয়ে বাইক চালানো হরগোবিন্দ’কে নির্মমভাবে পিষে দেয় একটি দশ চাকার তেল ট্যাংকার! ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর। মেদিনীপুর মেডিক্যাল কলেজে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা মৃত ঘোষণা করেন। এরপর, নিয়ম অনুযায়ী তাঁর দেহের ময়নাতদন্ত হয়। ময়নাতদন্ত শেষেও ‘করোনা যোদ্ধা’ হরগোবিন্দ’র দেহ শালবনী করোনা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। শ্রদ্ধা জানান, হাসপাতালে সুপার থেকে শুরু করে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা। এরপর, আজ (রবিবার) সন্ধ্যায় লাল্টুর সহকর্মীরা তাঁদের প্রিয় সঙ্গীকে প্রজ্জ্বলিত মোমের আলোয় আরো একবার স্মরণ করলেন, শ্রদ্ধা জানালেন এবং বিদেহী আত্মার চিরশান্তি কামনা করলেন। একইসাথে, সহায়-সম্বলহীন অসহায় পরিবারটির পাশে সাধ্যমতো দাঁড়ানোর অঙ্গীকারও করলেন। হরগোবিন্দ’র স্ত্রী’র জন্য একটি চাকরির বা কাজের দাবিও তাঁরা করেছেন। এই বিষয়ে, লিখিত আকারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছেও তাঁরা এই দাবি তুলে ধরবেন বলে জানিয়েছেন। তাঁরা বললেন, “হরগোবিন্দ’র স্ত্রী ও দুই পুত্র ছাড়াও বাড়িতে বৃদ্ধ বাবা-মা আছেন। এই পরিস্থিতিতে, জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে যাওয়া একজন ‘করোনা যোদ্ধা’র অসহায় পরিবারের পাশে দাঁড়াক প্রশাসন!”

thebengalpost.in
গতকাল শালবনী করোনা হাসপাতালে হরগোবিন্দ মাহাত’র দেহ পৌঁছনোর পর :

.
.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে