“অরুণ আলোয়” হাওড়া মেদিনীপুর লোকালের শতাধিক হকার, দেখে নিন মেদিনীপুর-আমতা-দীঘা-হলদিয়া সহ দক্ষিণ-পূর্ব রেলের পূর্ণাঙ্গ সময় সারণী

.

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, পশ্চিম মেদিনীপুর ও হাওড়া, ৮ নভেম্বর: “অরুণ আলোয়” হাওড়া মেদিনীপুর লোকালের শতাধিক হকার! মহামারীতে কর্মহীন হয়ে পড়েছিলেন তাঁরা। এদিকে, বুধবার থেকে ট্রেন চালু হচ্ছে! মাল কিনবেন কি করে? পুনরায় লোকাল ট্রেনে নিজেদের সুপরিচিত কণ্ঠে হাঁকডাক করে, ব্যবসা শুরু করতে হবে তো! পাশে এসে দাঁড়ালেন সেই মানুষটি, যাঁর মানবিকতার আলোয় ইতিমধ্যে আলোকিত হয়েছে, অনেক মানুষ, প্রতিষ্ঠান ও সংগঠন। তিনি ডঃ অরুণ কুমার মাইতি। বর্তমানে, শ্যামপুর কলেজের অধ্যাপক। ২০০৫ সাল পর্যন্ত রাধামোহনপুর উচ্চবিদ্যালয়ে শিক্ষকতা করছেন। শুধু প্রাক্তন ছাত্র-ছাত্রীই নয়, এখনও এই এলাকার যেকোনো মানুষের অত্যন্ত কাছের মানুষ, প্রিয় মানুষ অকৃতদার অরুণ বাবু। যেকোনো প্রয়োজনে, সমস্যায় তিনি মানবিকতার হাত বাড়িয়ে দেন আজও! গতকাল (শনিবার) ও তাঁর মহৎ হৃদয়ের পরিচয় পেলেন রাধামোহনপুর বাসী। লকডাউন আর মহামারীর করাল গ্রাসে কর্মহীন হয়ে পড়েছিলেন, ট্রেনের হকার বা স্বল্প পুঁজির (ক্ষুদ্র) ব্যবসায়ীরা। হাওড়া মেদিনীপুর লোকালের এমনই প্রায় ১০০ জন হকার (সংখ্যাটা ১০০ জন বা তার আশেপাশে বলে বিভিন্ন সূত্রে জানা গেছে), যাঁরা পশ্চিম মেদিনীপুর জেলার রাধামোহনপুর স্টেশন থেকে ওঠেন, তাঁদের প্রত্যেকের হাতে ১০০০ টাকা করে তুলে দিলেন অরুণ বাবু।

thebengalpost.in
লোকাল ট্রেনের শতাধিক হকারকে সাহায্য করলেন অধ্যাপক অরুণ কুমার মাইতি :

.
.

এই এলাকার মানুষ ইতিপূর্বে বহুবার বিভিন্ন ভাবে অরুণ বাবু’র সহায়তা পেয়েছেন। রাধামোহনপুর এলাকার বিশিষ্ট শিক্ষক ও সমাজসেবী দুরন্ত কুমার দাস জানিয়েছেন, “রাধামোহনপুর উচ্চবিদ্যালয়ে প্রাক্তন শিক্ষক অরুন মাইতি মহাশয় বিভিন্ন সমাজসেবামূলক কাজকর্মের নিদর্শন আগেও রেখেছেন। এই করোনা পরিস্থিতিতে প্রায় ১২০ জন রাধামোহনপুরের কর্মহীন ট্রেন হকারদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিলেন। প্রতিজনকে একহাজার টাকা করে দান করলেন। ওনার এই সেবামুলক কাজকে সাধুবাদ জানাই।” তাঁর এই মানবিক প্রচেষ্টা ও সহৃদয়তায় মুগ্ধ শুধু এই ১০০ জন হকার বা তাঁদের পরিবারের সদস্যরাই নয়, সমগ্র রাধামোহনপুর বাসীই।

thebengalpost.in
লোকাল ট্রেনের শতাধিক হকারকে সাহায্য করলেন অধ্যাপক অরুণ কুমার মাইতি :

.

এদিকে, সাউথ ইস্টার্ন বা দক্ষিণ পূর্ব রেলওয়ের ৪০ জোড়া (৮১ টি ট্রেনের) ট্রেনের পূর্ণাঙ্গ তালিকা ঘোষণা করল রেলওয়ে কর্তৃপক্ষ। এই তালিকায় হাওড়া-খড়্গপুর-মেদিনীপুর, হাওড়া-আমতা এবং হাওড়া-হলদিয়া লাইনের ট্রেনগুলি আছে। এছাড়াও দীঘাগামী ট্রেনগুলিও আছে। দেখে নিন সেই তালিকা :

thebengalpost.in
দক্ষিণ-পূর্ব রেলের টাইম টেবিল :

.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে