তৃণমূলের কেশপুর ৯ নং অঞ্চল সভাপতির ‘লাগামছাড়া’ দুর্নীতির বিরুদ্ধে পোস্টার তৃণমূল কর্মীরই

.

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, কেশপুর (পশ্চিম মেদিনীপুর), ২৯ সেপ্টেম্বর: মেদিনীপুর সদর ব্লকের পর এবার পোস্টার পড়ল কেশপুর ব্লকে। কেশপুর ব্লকের ৯ নং (আনন্দপুর) অঞ্চল সভাপতি তথা স্থানীয় উপ প্রধান সন্দীপ দণ্ডপাটের বিরুদ্ধে, পোস্টার পড়ল এবং হোয়াটসঅ্যাপে ভাইরাল হল আজ (মঙ্গলবার)। নিজেকে একজন “তৃণমূল কর্মী” উদ্ধৃত করে ৯ নং অঞ্চল সভাপতির বিরুদ্ধে যে যে মারাত্মক অভিযোগগুলি আনা হয়েছে, সেগুলির মধ্যে অন্যতম হল- বিপুল অর্থে সরকারি বা খাস জায়গা বিক্রি (প্রায় দেড় কোটি টাকার দুর্নীতি বলে অভিযোগ), ভাগচাষী উচ্ছেদ করে জনৈক ব্যক্তির কাছ থেকে ২ লক্ষ টাকা কাটমানি খাওয়া, অবৈধ বালি খাদান থেকে ২৫ লক্ষ টাকা আত্মসাৎ, আনন্দপুর বাস স্ট্যান্ড এবং বাস স্ট্যান্ড লাগোয়া এলাকায় সরকারি তহবিলের টাকায় নির্মিত প্রায় ৫ টি রুম কয়েক লক্ষ টাকায় বিক্রি বা কাটমানি খাওয়া, ২০ টি ইন্দিরা আবাস যোজনা এবং গীতাঞ্জলি আবাসনের টাকা আত্মসাৎ, বিভিন্ন কাজে এলাকার কন্ট্রাকটর বা ঠিকাদারদের কাছ থেকে কাটমানি খাওয়া প্রভৃতি। মোট ১১ টি অভিযোগ সবিস্তারে উল্লেখ করে এই পোস্টার সমাজ মাধ্যমে এবং স্থানীয়ভাবে ছড়িয়ে দেওয়া হয়েছে।

thebengalpost.in
সন্দীপ দণ্ডপাটের (Sandip Dandapat) ফেসবুক অ্যাকাউন্টে থেকে নেওয়া ছবি :

.

অভিযুক্ত সন্দীপ দণ্ডপাটের সাথে যোগাযোগ করা সম্ভব না হলেও, কেশপুর ব্লকের এক তৃণমূল নেতা জানিয়েছেন, “বিষয়টি শুনেছি। তবে এ নিয়ে মন্তব্য করব না। কে বা কারা করেছে তাও বলতে পারবো না।” তৃণমূলের এক জেলা নেতৃত্ব’কে ফোন করা হলেও তিনি ফোন ধরেননি। অপর একজন জেলা নেতা জানিয়েছেন, “বিষয়টি না জেনে মন্তব্য করব না।” তবে, আনন্দপুরের স্থানীয় এক বাসিন্দা তথা পেশায় ব্যবসায়ী জানিয়েছেন, “যা রটে তার কিছু তো বটে! অনেক সময় তার বেশিও কিছু ঘটে। বুঝে নিন। আমাদেরকে ব্যবসা করে খেতে হয়, এর বেশি কি আর বলবো!” এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। এই বিষয়ে বিজেপি’র স্থানীয় স্তরের এক নেতা বলেছেন, “দীর্ঘদিন ধরে ওনার বিরুদ্ধে নানা দুর্নীতির অভিযোগ ছিল। আমরা বারেবারে সরব হয়েছি। যাক গোষ্ঠী কোন্দলের ফলে, তৃণমূল কর্মীরাই অবশেষে পোস্টার দিয়েছে। তবে, উনি একা নন, ওই দলের ঠগ বাছতে গেলে গাঁ উজাড় হয়ে যাবে!” বিজেপি’র পশ্চিম মেদিনীপুর জেলা সহ-সভাপতি অরূপ দাস এই ঘটনায় মন্তব্য করেছেন, “পোস্টার পড়ে চোরেদের বিরুদ্ধে, কোন ভাল লোকের বিরুদ্ধে পড়েনা! আপাদমস্তক দুর্নীতিগ্রস্ত দলের দুর্নীতিবাজ নেতাদের বিরুদ্ধে পোস্টার পড়াই স্বাভাবিক। এতদিন বিজেপি বলে এসেছে, কাটমানি খাওয়া নেতাতে ভরে গেছে তৃণমূল। আজ তৃণমূলের নিজেদের কর্মীরাই দিকে দিকে পোস্টার দিচ্ছে।”

thebengalpost.in
ভাইরাল হওয়া পোস্টার :

.
.

জেলা থেকে রাজ্য, রাজ্য থেকে দেশ প্রতি মুহূর্তের খবরের আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক বুক পেজ এবং যুক্ত হোন Whatsapp Group টিতে