ভোট স্থগিত জঙ্গিপুরে! করোনার ছোবলে এবার প্রাণ হারালেন বাম প্রার্থী, সন্ধ্যা ৭ টার পর প্রচার বাতিল করল কমিশন

দ্য বেঙ্গল পোস্ট প্রতিবেদন, মুর্শিদাবাদ, ১৬ এপ্রিল: করোনা আক্রান্ত হচ্ছেন একের পর এক প্রার্থী থেকে বিভিন্ন দলের নেতা-নেত্রী’রা। মৃত্যু’র কোলে ঢলে পড়তে হচ্ছে কাউকে কাউকে! বৃহস্পতিবার মুর্শিদাবাদের সামসেরগঞ্জ বিধানসভা আসনের কংগ্রেস প্রার্থী রেজাউল হকের পর, আজ, শুক্রবার জঙ্গিপুর (মুর্শিদাবাদ) আসনের সংযুক্ত মোর্চার (RSP) প্রার্থী প্রদীপ নন্দী’ও করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করলেন। আর তারপরই আগামী ২৬ এপ্রিল সপ্তম দফা নির্বাচনে ওই আসনের (৫৮ নম্বর জঙ্গিপুর বিধানসভা কেন্দ্রে) ভোট স্থগিত রাখার সিদ্ধান্ত গ্রহণ করল নির্বাচন কমিশন।

thebengalpost.in
প্রয়াত হলেন প্রদীপ নন্দী :

মোবাইলে খবর পেতে জয়েন করুন
Whatsapp Group এ

সূত্রের খবর অনুযায়ী, গত বেশ কয়েকদিন ধরেই অসুস্থ ছিলেন প্রদীপ বাবু। পরিবার সূত্রে খবর, সোমবার, ৫ এপ্রিল করোনা পজিটিভ রিপোর্ট আসে তাঁর। সেই সময় থেকেই গুরুতর অসুস্থ হয়ে পড়েন প্রবীণ এই বামপন্থী নেতা। তাঁকে ভর্তি করা হয় বহরমপুরের কোভিড হাসপাতালে। কিন্তু শেষরক্ষা হল না! এদিন সন্ধ্যা ৬ টা ৫ মিনিটে প্রয়াত হলেন জঙ্গিপুর কেন্দ্রের আরএসপি প্রার্থী প্রদীপ নন্দী। প্রসঙ্গত, এর আগে বৃহস্পতিবার সকালে করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারান মুর্শিদাবাদের জঙ্গিপুর মহকুমারই সামশেরগঞ্জ আসনের কংগ্রেস প্রার্থী রেজাউল হক। বেশ কয়েকদিন ধরেই অসুস্থ ছিলেন তিনিও। শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে শেষপর্যন্ত রেজাউলকে ভর্তি করা হয় জঙ্গিপুরের একটি বেসরকারি হাসপাতালে। শারীরিক অবস্থার অবনতি হওয়ার পরে তাঁকে নিয়ে আসা হয়েছিল কলকাতার এক বেসরকারি হাসপাতালে।

thebengalpost.in
প্রয়াত রেজাউল হক :

এদিকে, কোভিড সংক্রমণ নিয়ে নির্বাচন কমিশন কোনো কঠোর সিদ্ধান্ত গ্রহণ করতে ব্যর্থ হল! শুধুমাত্র কোভিড বিধি মেনে চলার উপর গুরুত্ব দেওয়া এবং সন্ধ্যা ৭ টার পর প্রচার বাতিল করা হল। আদতে প্রচারকার্যে, কোভিড বিধি কতটুকু মেনে চলা সম্ভব হবে তা নিয়ে সন্দেহ থাকছেই। তবে, সন্ধ্যা ৭ টার পর প্রচার বন্ধের সিদ্ধান্তের মধ্য দিয়ে আগামী দিনে ‘নাইট কার্ফু’র জল্পনাও উড়িয়ে দেওয়া যাচ্ছেনা অন্যান্য রাজ্যের মতো!

আরও পড়ুন -   মমতা-অভিষেকের 'খাসতালুক' থেকে ঝাড়গ্রাম, নির্বাচনের ২ দিন আগে প্রশাসনের ৫ জন IAS-IPS কে বদলি করল কমিশন